আকাশ বার্তা
Next Prev

যোগী আদিত্যনাথের ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট তৃণমূলের, ফেসবুক জুড়ে যোগীকে করা হলো নিন্দা!

যোগীর এই ভুয়ো ছবি পোস্ট করে তৃণমূল লিখেছে, ' এদের হাতে ভারতবর্ষ থাকলে দেশের দারিদ্রতার ভয়ানক পরিস্থিতি হবে'!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর ছবি। একটি ছবিতে দেখা গিয়েছে যোগী আদিত্যনাথ গোমূত্র পান করছেন। আবার অপর একটি ছবিতে দেখা গেছে তিনি কলসি থেকে নদীতে দুধ ঢালছেন। ছবিটি সোশ্যাল মিডিয়া শেয়ার করে লেখা হয়েছে,  "যারা জানেনা যে কি খেতে হয় আর কি ফেলে দিতে হয়, তাদের হাতে দেশের দায়িত্ব যদি দেওয়া হয় তাহলে সারা দেশ দুর্দশার ডুববে।

জনগণ কাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে সেটা ভালোভাবে দেখুক।" এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হয়ে ওঠে। বিরোধীরা এই ছবিটিকে হাতিয়ার করে রীতিমতো কটাক্ষ করতে শুরু করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কে। কিন্তু অবশেষে পর্যবেক্ষকরা ছবিটি বিশ্লেষণ করে বুঝতে পেরেছেন যে আদতে এই ছবিটি হলো এডিট করা। এই ছবিটি সম্পূর্ণ এডিট করে বিভ্রান্তিমূলক ভাবে ছবিটিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন-  ভারতবর্ষের পরবর্তী প্রধানমন্ত্রী কে? স্পষ্ট বুঝিয়ে দিলেন মমতা
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

যোগী আদিত্যনাথের ভাইরাল ছবি  আসলে এডিট করা : বেশ কয়েকটি সংবাদমাধ্যম সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল যোগী আদিত্যনাথের এই ছবির প্রকৃত সত্য উদঘাটন করতে আসরে নামে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী গোমূত্র পান করছেন এই ছবিটি বিগত 2017 সালের ভাইরাল হয়েছিল। এরপরই আসল ছবিটি খুঁজে পাওয়া যায় টুইটার থেকে। এই পোস্ট করা হয়েছিল 2017 সালের 12 ই জুন। যেখানে দেখা গিয়েছিল যোগী আদিত্যনাথ টিউবয়েল থেকে জল খাচ্ছেন। এই ছবিটি সোশ্যাল মিডিয়া থেকে নিয়ে তাকে এডিট করে করে দেওয়া হয়েছিল যে যোগী আদিত্যনাথ গোমূত্র পান করছেন।

আরও পড়ুন-  বড় ঝটকা খেলেন মমতা! গোয়ায় কংগ্রেসের হাত ধরল গোয়া ফরওয়ার্ড পার্টি! ‘বিশ্বাসঘাতক’ বলে কটাক্ষ তৃণমূলের

গনতন্ত্র মানুষকে বাক স্বাধীনতা দিয়েছে , সোশ্যাল মিডিয়ায় মানুষ মতামত প্রকাশের স্বাধীনতা পেয়েছেন। কিন্তু এই বাকস্বাধীনতা প্রকাশের যদি অপব্যবহার করা যায় তাহলে সেটা গণতন্ত্রের পক্ষে যথেষ্ট কলঙ্কজনক।   তবে দ্বিতীয় ছবিটি সত্যি বলে জানা গিয়েছে। বসন্ত পঞ্চমীর আগে গঙ্গা পূজা উপলক্ষ্যে প্রয়াগরাজে গিয়েছিলেন যোগী আদিত্যনাথ। এরপরেই তিনি গঙ্গায় স্নান করার পর গঙ্গায় দুধ ঢেলে আরতি করেছিলেন। এই দ্বিতীয় ছবিটি ২০২০ সালে আউটলুকে প্রকাশিত হয়েছিলো।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন