আকাশ বার্তা
Next Prev

ভালো মানুষের কেন কষ্ট সবথেকে বেশি হয়? জানেন? আসল কারণ জানুন

জগতের ভালো মানুষরা কেন সব থেকে বেশি কষ্ট পান? জানুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক- একটু খেয়াল করলে দেখতে পারবেন পৃথিবীতে ভালো মানুষ দের কষ্ট অন্যান্য দের থেকে একটু হলেও বেশি।তবে জানেন কি এর কারন কি?ভালো মনের অধিকারী দের বেশি কষ্টের কারন হিসাবে স্বামী সমর্পনানন্দ বেশ কিছু যুক্তি তুলে ধরেছেন। এই প্রতিবেদনে আমরা এই যুক্তি গুলি নিয়েই আলোচনা করতে চলেছি।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

স্বামী সমর্পনানন্দের মন্তুব্য- স্বামী সমর্পনানন্দ জানিয়েছেন,মূর্খ মানুষজন যখন আপদে বিপদে পড়ে তখনই দেবতাদের তারা দোষ দেয়।কিন্তু তারা জানে না তার এই সমস্যা দেখা দিয়েছে তারই কর্মফলের জন্য।মানুষ যখন দুঃখে থাকে তখন এই কথা গুলি বললে সে রেগে যাবে। তবে বেশিরভাগ সময়েই মানুষ তার পূর্ব কৃতকর্মের ফল হিসাবেই  দুঃখ ভোগ করেন। চালাক,শঠ,বুদ্ধিমান মানুষ সবসময় তাদের সুখে দুঃখ দেখে, আর দুঃখে সুখ দেখে।তবে যখন তাদের জীবনে ঝামেলা আসে তার বুদ্ধি,নীতি কোনোটাই তাকে বাঁচাতে পারে না।

আরও পড়ুন- ঈশ্বরের সামনে কাঁদলে কি হয়? ঈশ্বর আপনাকে সংকেত দিচ্ছেন তবুও কি আপনি বুঝতে পারছেন না?

এই কথা প্রসঙ্গে স্বামীজি তার পরিচিত এক মহারাজের কথা তুলে ধরেন,সেই মহারাজ তাকে বলেছিলেন,আপদ-বিপদের সময় মুখ বুজে পড়ে থাকতে হয়।স্বামী সমর্পনানন্দ আরও বলেন,একটা ঝড় আসার সময় যদি আপনি পড়ে যান,তখন ঝড়ের দিকে পিঠ করে চুপচাপ বসে থাকতে হয়,কিন্তু ঝড় কে রুখে দাঁরাতে গেলে ঝড় উড়িয়ে দেবে আপনাকে।তাই খারাপ সময় যখন আসে মুখ বুজে সহ্য করে নেওয়াই ভালো,রুখে দাঁড়াতে গেলে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনাই বেশি।

ভালো মানুষের কষ্ট বেশি- যেসমস্ত লোক সবসময় হিংসা করে বেড়াচ্ছে,বদমাইশ, শঠ সে দেখা যাচ্ছে সব সুখ ভোগ করছেন।আর যে ভালো মানুষ সেই কষ্ট ভোগ করছেন।স্বামী সমর্পনানন্দের মতে, এটাই স্বাভাবিক।ভালো মানুষই কষ্ট ভোগ করেন।কারন,যখন কষ্ট তাদের জীবনে আসে তারা তা সহ্য করে।আর খারাপ মানুষেরা সুখীই থাকেন,কিন্তু তারা জানেন না এই জন্মই শেষ নয়।কর্মফল সবারই মিলবে।

আরও পড়ুন- আপনার হাতে এই রেখা আছে? দেখে আপনি নিজেই বুঝতে পারবেন, আপনি ধনী হবেন কিনা, দেখুন

হিন্দু ধর্মে একধরনের সংস্কার রয়েছে যে পাপের ফল ভোগ করেই কষ্ট ভোগ করে মানুষ।তবে দরিদ্র মানুষ যারা তাদের কে দেখে এই ধরনের চিন্তাভাবনা করা বা তাদের সাহায্য না করা পরবর্তীতে জীবনে বাজে ফল আসে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন