আকাশ বার্তা
Next Prev

এবছর কালী পূজার শুভক্ষণ কখন? জেনে নিন কালীপুজোর সম্পূর্ণ নির্ঘণ্ট

কালীপুজোর শুভক্ষণে এই চারটি গ্রহ একই স্থানে, কখন লাগছে অমাবস্যা? কখন ছাড়ছে? জেনে নিন

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তারপর এই বাঙালির অন্যতম শ্রেষ্ঠ উৎসব কালী পুজো শুরু হতে চলেছে। দুর্গাপুজো লক্ষ্মী পুজোর পর প্রতিটা বাঙালি মেতে ওঠে এই কালীপুজো কে কেন্দ্র করে। আলোর রোশনাই শহরের প্রতিটি অলিগলি সেজে ওঠে। শ্যামা মায়ের আরাধনা তে যাতে কোনো রকম কোনো ত্রুটি না থাকে তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন কালী পুজোর সময়কাল ও নির্ঘণ্ট।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কালী শব্দের অর্থ:

মূলত কালী শব্দের দুটি অর্থ রয়েছে একটি হচ্ছে নির্ধারিত সময় এবং অপরটি হচ্ছে মৃত্যু। প্রকৃত অর্থে কাল অর্থাৎ সময়কে কলন করে যে অর্থ রচনা করেন যিনি, তিনি কালী। কালী পুজো কে আবার দীপান্বিতা পুজো বা দীপাবলি ও বলা হয়ে থাকে। বাংলার বাইরে কালীপুজোর দিওয়ালি নামে পরিচিত।

আরও পড়ুন - জানেন চোদ্দ শাক খাওয়ার আসল কারণ কি? কেন খাওয়া হয় চোদ্দ শাক? জানুন আসল কারণ

অনেকে কালিপুজোর সময় লক্ষ্মী গণেশের পুজো করেন একসাথে। এতে লক্ষ্মী গণেশের কৃপায় তারা লাভবান হবে এমনটা মনে করা হয়।জ্যোতিষ শাস্ত্র মতে এই কালিপুজোর সময় চারটি গ্রহ থাকবে এক রাশিতে যা কিছু কিছু মানুষের জন্য অত্যন্ত শুভ।

কালী পূজার সময় নির্ঘন্ট:- সাধারণত কালীপুজো কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে হয়ে থাকে। শক্তির আরাধনা আরেক দেবী হলেন মা চন্ডী। জেনে নিন এক নজরে কালী পুজোর নির্ঘণ্ট।

তারিখ:- ৪ ই নভেম্বর 

দিন:- বৃহস্পতিবার 

তিথি:- শুরু হচ্ছে ৪ ই নভেম্বর সকাল ৬:০৩ মিনিটে

আরও পড়ুন - বাড়িতে শঙ্খ রাখলে কী হয় জানেন? এক নয়.. ৬ সুফল পাবেন একসাথে, জানুন

এবং শেষ হবে ৫ ই নভেম্বর মধ্যরাতে ২:৪৪ মিনিটে

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন