আকাশ বার্তা
Next Prev

কোন দেবতার চরণে তুলসী অর্পণ করতে হয়, কোন দেবতাকে ভুলেও তুলসী দিতে নেই? জানুন কী বলছে শাস্ত্র

কোন দেবতা তুলসীতে সন্তুষ্ট নন? কোন দেবতার চরণে অবশ্যই দেওয়া উচিত তুলসী? জানুন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি মানুষের গৃহেই নিত্যদিন গৃহদেবতার পুজো করা হয়ে থাকে। প্রতিটি মানুষই ভক্তি সহকারে প্রতিদিন গৃহদেবতার পুজো করে থাকে। এক্ষেত্রে প্রধানত ঈশ্বরকে সন্তুষ্ট করা এবং তার কৃপা দৃষ্টি লাভ করাই মূল উদ্দেশ্য হয়ে থাকে। তবে জেনে রাখা ভালো প্রতিটি ঈশ্বর কিন্তু ভিন্ন জিনিস সন্তুষ্ট হন।

বলা হয়ে থাকে ঈশ্বর তার ভক্তের ডাকে যেকোন অবস্থাতেই সারা দেন। তবে শাস্ত্র মতে জানা যায় ভক্তি ভরে নির্দিষ্ট নিয়ম মেনে পুজো করলে ঈশ্বর দ্বিগুন তুষ্ট হয়। 

আড়ও পড়ুন -রাতে ঘুমানোর আগে এই ছোট্ট তান্ত্রিক মা লক্ষী মন্ত্র একবার জপ করুন, ধীরে ধীরে আর্থিক সমস্যা কেটে আসবে সুসময়

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

তবে এই ঈশ্বরের আরাধনা করার সঠিক পদ্ধতি হয়তো অনেকেই জানেনা। সেই কারনেই গৃহে প্রতিষ্ঠা করা ভিন্ন ঈশ্বরকে একই ভাবে পুজো করে থাকেন অনেকে। তবে জেনে রাখা ভালো ভিন্ন ভিন্ন ঈশ্বর ভিন্ন ফুলে সন্তুষ্ট হন। যেমন শিব ঠাকুর সবথেকে বেশী সন্তুষ্ট হন বেলপাতা ই। তেমনই মা কালীর পছন্দের ফুল হলো জবা। ঠিক তেমনই আপনার গৃহে প্রতিষ্ঠা করা দেবদেবী কে কি আদৌ সব ফুল দেওয়া যায় বা তুলসী পাতা দেওয়া যায় কিনা জেনে নিন। 

কোন দেবতা তুলসী পাতায় সন্তুষ্ট হয় - কেবলমাত্র বিষ্ণুতত্ব রয়েছে এমন ঈশ্বর তথা শ্রীকৃষ্ণ, মহাপ্রভু, শ্রী নিত্যানন্দ প্রভু, শ্রীবিষ্ণু, রামচন্দ্র প্রভৃতি দেবতারাই তুলসি পাতায় সন্তুষ্ট হয় বা চরনে অর্পণ করা যায়। 

আড়ও পড়ুন -বাড়িতে শঙ্খ রাখলে কী হয় জানেন? এক নয়.. ৬ সুফল পাবেন একসাথে, জানুন

কোন দেবতাকে তুলসী পাতা অর্পন করা যায়না - রাধারাণীর চরনেও তুলসী পাতা অর্পন করা উচিৎ নয়। শুধু তাই নয় বরং বিষ্ণুতত্ব না থাকা ঈশ্বরদের চরনে তুলসী পাতা অর্পন করা উচিত নয়। 

কাজেই আজকের পর থেকে ঈশ্বরের চরনে তুলসী পাতা অর্পন করতে উপরের নিয়ম গুলি মেনে চলুন

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন