আকাশ বার্তা
Next Prev

মায়াপুরে ট্রি-হাউজ - মাত্র ২৫০ টাকায় গাছের ওপর রাত কাটান মায়াপুরে, জেনে নিন বিস্তারিত

মাত্র ২৫০ টাকায় গাছের ওপর রাত কাটান মায়াপুরে, কিভাবে যাবেন, মায়াপুর ইস্কন মন্দির থেকে কত দূর? জানুন বিস্তারিত

আকাশবার্তা অনলাইন ডেস্ক- বিশ্ববরেন্য শ্রী চৈতন্য মহাপ্রভুর জন্মস্থান হিসাবে নদীয়া জেলার নবদ্বীপ শহর বিখ্যাত।সারাবছর ধরেই দেশ বিদেশ থেকে অসংখ্য ভক্ত সমাগম হয় এই শহরে।নবদ্বীপ ব্লকের অন্তর্গত মায়াপুর এ রয়েছে ইসকন মন্দির।সব থেকে বড়ো হিন্দু মন্দির তৈরি হচ্ছে সেখানে।চৈতন্যদেবের জন্মস্থান নবদ্বীপ থেকে গঙ্গাবক্ষে লঞ্চ বা নৌকায় যাওয়া যায় মায়াপুরে।মায়াপুরে সম্প্রতি তৈরি হয়েছে একটি 'গাছ বাড়ি' বা 'ট্রি হাউজ',যেখানে অল্প কিছু খরচাতেই থাকার ব্যবস্থা পাবেন আপনি।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

নবদ্বীপ থেকে কিভাবে যাবেন মায়াপুর ট্রি হাউজ- নবদ্বীপ ধাম দর্শন করার পর ফেরিঘাট থেকে নৌকা বা লঞ্চ ধরে মায়াপুরের উদ্দেশ্যে রওনা দিতে হবে।মায়াপুরের 'হুলোরঘাট' থেকে নেমে এক থেকে দুই মিনিট পথ এগিয়ে  হেঁটে গেলেই দেখতে পাবেন জাহ্নবী কুঞ্জ অর্থাৎ আমাদের গন্তব্য 'গাছ বাড়ি' বা 'ট্রি হাউজ'।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গের ১০টি জনপ্রিয় দুর্দান্ত ভ্রমণ স্থান, যেখানে একবার গেলে বারবার যেতে ইচ্ছে করবে, দেখুন তালিকা

জাহ্নবী কুঞ্জ(গাছবাড়ি বা ট্রি হাউজ) বিবরন ও বিভিন্ন চার্জ- গাছ পালা দিয়ে ঘেরা জাহ্নবী কুঞ্জ একটি মনোরম কটেজ। এখানে বিভিন্ন গাছ বাড়ি বা ট্রি হাউজ ও দেখতে পাবেন আপনি।এখানের কিছু নিয়ম রয়েছে। আপনি ঘুরতে যান বা থাকতে যান সেখানে গিয়ে অফিস থেকে একটি বিল করাতে হবে প্রথমে।ক্যামেরা দিয়ে ভিডিও করলে সেখানে ১৫০ টাকা অতিরিক্ত চার্জ লাগবে আর ক্যামেরা না ব্যবহার করলে এই টাকাটা লাগবে না।

ভিতরে একটি চৈতন্য মহাপ্রভু ও গৌর নিতাই মন্দির রয়েছে।একটি হল রুম রয়েছে যা বিবাহ,জন্মদিন সহ বিভিন্ন অনুষ্ঠানে ভাড়া দেওয়া হয়।যা কতজন মানুষ থাকবেন তার উপর নির্ভর করে টাকা স্থির করা হয়।

আরও পড়ুন- পুরী ঘুরতে গিয়ে ভুলেও এই 10 কাজ করবেন না, পড়বেন বড় বিপদে, সাবধান!

এখানে যে ঘর গুলি থাকতে ভাড়া দেওয়া হয় অর্থাৎ গাছবাড়ি বা ট্রি হাউজ সেখানে ২৫০ টাকা প্রতি জন/প্রতিদিন হিসাবে নেওয়া হয়।হোটেলের তুলনায় ভাড়া কিছুটা বেশি হলেও ওই জায়গার পরিবেশ এতটাই সুন্দর যে গেলে থাকতে ইচ্ছাই করবে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন