আকাশ বার্তা
Next Prev

আজ ২০ই নভেম্বর শনিবার, আজকের দিনটি আপনার কেমন যাবে? পড়ুন আজকের রাশিফল

চলুন দেখে নেওয়া যাক রাশিফল অনুযায়ী কেমন কাটবে আজকের দিন।

মনে করা হয় জ্যোতির্বিদ্যার জগতে সবচেয়ে প্রাচীন বই হলো সূর্য সিদ্ধান্ত। প্রায় ১৫০০ বছর ধরে এই পদ্ধতি চলে আসছে। এখন ও বহু পঞ্জিকা প্রস্তুতকারক সংস্থা এই পদ্ধতি অবলম্বন করেন। এই পদ্ধতিতে উপলব্ধ তথ্যের মাধ্যমে তিথির শুরু থেকে শেষের সময়, সৌর বর্ষের দৈর্ঘ্য সবই জানা সম্ভব। 

তিথি -আজ শনিবার তিথি অনুযায়ী রয়েছে কৃষ্ণ প্রতিপদ। যা থাকবে ১৫:১৮(03:18 PM) পর্যন্ত ।

নক্ষত্র -আজ শনিবার থাকবে রোহিনী নক্ষত্র। যা চলবে অহোরাত্র। 

যোগ -আজ শনিবার। রবিবার ০৪:৪৮(04:48 AM) পর্যন্ত থাকবে শিব  যোগের প্রভাব।

আজকের জন্মরাশি -আজকের জন্মরাশি বৃষ। 

সূর্যোদয় -আজ কলকাতায় সূর্যোদয় হবে ৫ টা ৫৫মিনিটে(05:55 AM)। 

সূর্যাস্ত - সূর্যের অস্ত যাবে ০৪:৪৭ টাই(04:47PM)। 

চলুন দেখে নেওয়া যাক রাশিফল অনুযায়ী কেমন কাটবে আজকের দিন। 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

মেষ রাশি - দীর্ঘ দিন বাদে নিজের ব্যক্তিগত সমস্যা গুলিকে সরিয়ে রেখে আজ আপনি সমাজসেবায় নিজেকে উজাড় করে দিতে পারেন। এর ফলে আপনার মানসিক শান্তি ফিরে আসবে। ব্যবসার কাজে করা সফর আজ আপনার জন্য শুভ ফল প্রদান করবে এবং আপনার ব্যবসার সম্প্রসার ঘটাতে সাহায্য করবে। আপনি আজ নানা পরিকল্পনা করবেন কিন্তু বাস্তবে তা সফল করতে ব্যর্থ হবেন। আপনার অসচেতন জীবনযাপন পরিবারের মানুষদের চিন্তার কারন হয়ে উঠতে পারে। প্রেমের সম্পর্ক আপনার কারনে আজ দূরত্ব সৃষ্টি হতে পারে। 

বৃষ রাশি - আপনার ব্যবহারের কারনে অনেক মানুষের কাছ থেকেই প্রশংসা কুড়াবেন আজ। ব্যবসার ক্ষেত্রে আপনার আরো মনোযোগী হওয়া প্রয়োজন। আর্থিক দিক থেকে আজ আপনি স্বচ্ছল থাকবেন। এবং অর্থ সঞ্চয়ের ব্যাপারে আজ আপনি আরো সচেতন হবেন। আত্মীয়দের থেকে পাওয়া সুসংবাদ আজ আপনাকে ও পরিবারকে আনন্দিত করবে। সহধর্মিনীর সাথে আজ আপনার ভুলবোঝাবুঝি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিথুন রাশি - ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ আর্থিক যোগ রয়েছে। আপনার সাহায্য করার মানসিকতা আজ কারোর কাছে আপনি ভগবানতুল্য হয়ে উঠতে পারেন। এমন মানুষদের কে অর্থ সাহায্য করা থেকে বিরত থাকুন যারা পূর্বে আপনার থেকে ঋণ নিয়েও শোধ দেয়নি। কর্মক্ষেত্রে আজ আপনি নিজের মনের মতো কাজ গুলি পেতে পারেন। বিশেষ কোন ব্যক্তির সাহায্য আজ আপনার মনোবল ও সাহস বাড়িয়ে তুলতে সাহায্য করবে। দাম্পত্য জীবন আজ রোম্যান্টিক হয়ে উঠবে।

কর্কট রাশি - আপনি যেহেতু জীবনকে উপভোগ করতে চান সেহেতু আজকের দিনটি পুরোপুরি আপনার মনের মতো। প্রাণোচ্ছল,হাসিখুশি একটি দিন উপভোগ করতে চলেছেন। অযথা কারোর সাথে বিতর্কে জড়িয়ে পরা থেকে বিরত থাকুন। কর্মক্ষেত্রে আপনার আরো মনোযোগী ও পরিশ্রমী হয়ে ওঠা দরকার। বাচ্চাদের পড়াশোনার কারনে আজ আপনার অর্থ ব্যয়ের সম্ভাবনা প্রবল। তবে তা সত্ত্বেও আজ আপনার আর্থিক পরিস্থিতি স্বচ্ছল থাকবে। তৃতীয় ব্যক্তির কারনে সংসারে ঝামেলা লাগানোর সম্ভাবনা রয়েছে। কিন্তু আপনাদের মধ্যে বন্ধন অটুট থাকবে।

সিংহ রাশি - আজ আপনার পরিবারের কারোর শারীরিক অবস্থার অবনতি ঘটতে পারে। যার কারনে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে আপনার আজ অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা রয়েছে। আবেগ গুলিকে নিয়ন্ত্রনে আনার চেষ্টা করুন এবং অযথা উত্তেজিত হওয়া থেকে বিরত থাকুন। নচেৎ আপনার শারিরীক ক্ষতির সম্ভাবনা প্রবল। প্রেমের সম্পর্কে জড়ানোর আগে আপনার তার সম্পর্কে সঠিক ধারনা থাকা প্রয়োজন। বৈবাহিক জীবনে আজ একটি ঝঞ্ঝাট মুক্ত দিন অতিবাহিত করতে চলেছেন।

কন্যা রাশি - অতিরিক্ত চিন্তা করার অভ্যাস আপনাকে মানসিক ও শারীরিক ভাবে দুর্বল করে দিচ্ছে। কাজেই নেতিবাচক চিন্তা গুলিকে সর্বদা দূরে সরিয়ে রাখুন। প্রয়োজনে মন ভালো থাকার মতো কাজ গুলি বেশী করে করুন। আজ আর্থিক দিক থেকে আপনি ক্ষতিগ্রস্ত হতে পারেন। তবে খুব শীঘ্রই আপনার অবস্থার উন্নতি ঘটবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে ব্যবসার সম্প্রসারনের জন্য আজকের দিনটি বিশেষ শুভ। কর্মক্ষেত্রে বিগত দিনগুলিতে আপনার করা ভুল আজ আপনাকে বিপাকে ফেলতে পারে। আজ সন্ধ্যে বেলা স্ত্রীর সাথে ঘুরতে বেরোতে পারেন। এতে আপনাদের সম্পর্ক আরো মজবুত হবে। 

তুলা রাশি - শরীর স্বাস্থ্যের প্রতি বিশেষ মনোযোগ দিন এবং প্রত্যহ শরীরচর্চা করার অভ্যাস গড়ে তুলুন। পূর্বে অচেনা কোন ব্যক্তির পরামর্শে করা বিনিয়োগ আজ আপনার জন্য লাভজনক হবে। আজ খুব কাছের বন্ধুদের সাথে আপনার ভ্রমনের যোগ রয়েছে। যা আপনার মানসিক চাপ কাটিয়ে শান্তি বজায় রাখবে এবং আনন্দমুখর একটি দিন অতিবাহিত করবেন। ব্যবসার ক্ষেত্রে আজ আর্থিক বিনিয়োগ বিশেষ লাভজনক নয়। কাজেই বিনিয়োগ করার আগে ভালো করে ভাবনাচিন্তা করুন। কর্মক্ষেত্রে আজ আপনার কাজের কারনে সহকর্মীদের কাছ থেকে প্রশংসা কুড়াতে পারেন। যা আপনাকে কর্মক্ষেত্রে আরো সাহস যোগাবে। 

বৃশ্চিক রাশি - বিভিন্ন উৎস থেকে আজ অপনাট আর্থিক উন্নতির সম্ভাবনা রয়েছে। তা সত্ত্বেও আজ আপনি বিশেষ চাপ অনুভব করবেন। মানসিক চাপ কাটাতে পরিবারের ছোটদের সাথে বেশী করে সময় কাটান। বিনিয়োগ আজ আপনার জন্য লাভজনক নয়। কাজেই বিনিয়োগ করা থেকে বিরত থাকুন। বৈবাহিক জীবনে আপনাদের সম্পর্ক আজ অন্য মাত্রায় পৌঁছাবে। 

ধনু রাশি - অফিসের কাজে আজ আপনার দিনটি বিশেষ সুবিধার নয়। কাজেই আজ যতটুকু প্রয়োজন ততটুকুই সময় অফিসে দিন এবং অতিরিক্ত বাক্যালাপ থেকে বিরত থাকুন। আপনার দীর্ঘ প্রচেষ্টা আজ আপনাকে সাফল্য এনে দিতে পারে। যা আপনাকে আনন্দিত করে তুলবে। আজ আপনার বিশেষ দরকারে অর্থ ব্যয় হতে পারে। যদিও আপনার সেই অর্থ দেওয়ার মতো সামর্থ আছে তা সত্ত্বেও আজ আপনার মানসিক চিন্তা বৃদ্ধি পাবে।

মকর রাশি - বাবা মায়ের শারীরিক অসুস্থতার কারণে আজ আপনি গোটা দিন জুড়ে মানসিক চিন্তার মধ্যে দিয়ে যাবেন এবং আজ আপনার প্রচুর অর্থ ব্যয় হবে। আপনার অর্থের কথা না ভেবে সর্বপ্রথম চিকিৎসার দিকেই জোর দেওয়া উচিৎ। নিয়মিত শরীরচর্চা ও খেলাধুলা আপনার জন্য বিশেষ উপকারী। মন ভালো রাখতে পরিবারের মানুষদের সাথে পর্যাপ্ত সময় কাটান। প্রেম ও বৈবাহিক সম্পর্ক আজ দারুন সুখের হবে।

কুম্ভ রাশি - আজ আপনার অনিচ্ছা সত্ত্বেও ব্যবসার কাজে ভ্রমণের সম্ভাবনা রয়েছে। পরবর্তীতে যা লাভদায়ক হতে পারে। আপনার শারীরিক অসুস্থতা সম্পর্কিত অতিরিক্ত চিন্তা আপনাকে আরো অসুস্থতার দিকে ঠেলে দেবে। কাজেই অতিরিক্ত চিন্তা কমাতে বন্ধুদের সাথে বিশেষ সময় কাটান। ব্যবসার উন্নতিতে অর্থ লেনদেনের ক্ষেত্রে অতিরিক্ত সাবধানতা অবলম্বন করা উচিত। নচেৎ সমস্যার সম্মুখীন হতে পারেন।

মীন রাশি - শরীর সুস্থ ও সতেজ রাখতে নিয়মিত যোগ ব্যায়াম আপনার জন্য উপকারী। পারিবারিক ও খুব কাছের মানুষদের সাথে আজ সময় কাটানোর সম্ভবনা রয়েছে। যার জেরে আজ আপনার প্রচুর অর্থ ব্যয় হতে পারে। যদিও সেটা অপনার আর্থিক অবস্থার ওপর কোন প্রভাব ফেলবেনা। দীর্ঘদিন ধরে নতুন কোন ব্যবসার পরিকল্পনা করে থাকলে এমন কোন ব্যক্তির সাথে পরামর্শ করুন যিনি নিজের জীবনে সফল হয়েছেন এবং যে মানুষটি আসলেই সৎ। তার পরামর্শ আজ আপনাকে নতুন ভাবে উদ্বুদ্ধ করে তুলবে। বৈবাহিক জীবনে অশান্তির সৃষ্টি হতে পারে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন