আকাশ বার্তা
Next Prev

জনসংযোগ বাড়াতে 'দিদিকে বলো'র মতো 'কেন্দ্রীয় মন্ত্রীকে বলো' আনলো বিজেপি

বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীদের এবার আপনি সরাসরি জানাতে পারবেন আপনার সমস্যার কথা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: দিদিকে বল ধাঁচে এবার কেন্দ্রীয় মন্ত্রীকে বল কর্মসূচি গ্রহণ করল বিজেপি পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে জনসংযোগ বাড়ানোর জন্য জনতার দরবারে এলেন কেন্দ্রীয় মন্ত্রীরা। বছর পেরোলেই পাঁচটি রাজ্যে রয়েছে নির্বাচন। পাঞ্জাব বাদে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড ,গোয়া, মনিপুর ইত্যাদি চার ভোটমুখী রাজ্যে বর্তমানে ক্ষমতায় রয়েছে বিজেপি। কেন্দ্র এবং রাজ্য দুই জায়গাতেই বিজেপি সরকার থাকায় মানুষের মধ্যে স্বাভাবিকভাবেই এই রাজ্যগুলিতে প্রতিষ্ঠানবিরোধীতার হাওয়া রয়েছে তা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যথেষ্ট ভালভাবেই বুঝতে পারছেন। তাই নিজেদেরকে বাঁচাতে পাঁচ বছরে সরকারের যাবতীয় ব্যর্থতার দায় মুখ্যমন্ত্রীদের উপর ঠেলে দিয়ে বেশ কিছু রাজ্য সরকারের শীর্ষ পদে নতুন মুখ আসীন করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী। ‌ কিন্তু তাতেই যথেষ্ট ভালো ভাবে লাভ হয়নি তা বিভিন্ন সমীক্ষায় স্পষ্ট হয়ে গিয়েছে। ‌এবার বিজেপি নেতৃত্ব যে সাধারণ মানুষের পাশে রয়েছেন সেই বার্তা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে সরাসরি জনতার অভাব অভিযোগ মুখোমুখি বসে শুনবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

আরও পড়ুন-   'সরকার চালাতে না, দেশ বদলাতে ক্ষমতায় এসেছেন আমার প্রিয় প্রধানমন্ত্রী মোদী',- মোদির শ্রুতি অমিত শাহের গলায়
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কারা কারা থাকছেন কর্মসূচিতে? : বিজেপির সদরদপ্তরে হওয়া সপ্তাহের ফি দিন এই কর্মসূচিতে কোন এক বা একাধিক কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। ‌ আসন্ন পুজোর দিন গুলিতে উপস্থিত থাকতে চলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য, কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু, রেলমন্ত্রী ও ইলেক্ট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো, কেন্দ্রীয় ক্রীড়া এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর প্রমুখেরা। তারা কর্মসূচিতে মাত্র দুই ঘন্টা করে উপস্থিত থাকতে চলেছেন। সেখানেই তারা জনতার অভিযোগ শুনবেন বলে জানা গিয়েছে। পরবর্তী ধাপে কোন ব্যক্তির অভিযোগের সমাধান হয়েছে কিনা তা সমন্বয় শাখা পর্যবেক্ষণ করবে।

আরও পড়ুন-  PM আবাস যোজনায় ঘর নিতে চান? ফের নয়া বড় সুযোগ দিচ্ছে কেন্দ্র

পদক্ষেপ গৃহীত হলে সেই বিষয়টি সংশ্লিষ্ট ব্যক্তিকে জানিয়ে দেবে সমন্বয় শাখা। তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত দিদিকে বল কর্মসূচি যথেষ্ট সাফল্যে পর্যবসিত হয়েছিল তৃণমূলের পক্ষে। সেই ধাঁচেই এবার কেন্দ্রীয় মন্ত্রীদের কাছে সরাসরি অভিযোগ জানানোর সুযোগ করে দিতে চলেছে কেন্দ্রীয় বিজেপি সরকার। তবে বিজেপি নেতারা এই কর্মসূচিকে দিদিকে বলোর অনুকরণ মানতে রাজি নন । দলীয় নেতৃত্ব জানিয়েছে এই কর্মসূচি অন্তত ৭ বছর আগে ২০১৪ সালে সূচনা করেছিলেন তৎকালীন কেন্দ্রীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু। তবে এই কর্মসূচি বেশকিছু কারণে গত কয়েকবছর সম্পন্ন হয়নি। এবার এই কর্মসূচি আবার গৃহীত হতে চলেছে বিজেপির পক্ষ থেকে। এমনটাই জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন