আকাশ বার্তা
Next Prev

পুরুষের হারানো শক্তি ফিরে পেতে এই গাছ ভীষণ কার্যকরী, যেভাবে এই গাছ ব্যবহার করলে ফিরে পাওয়া যায় পুরুষের হারানো শক্তি!

যেভাবে এই গাছ ব্যবহার করলে ফিরে পাওয়া যায় পুরুষের হারানো শক্তি!

আকাশবার্তা অনলাইন ডেস্ক:আমাদের চারপাশে এমন অনেক গাছ রয়েছে যেগুলো বিভিন্ন কঠিন রোগ ব্যাধি বা অসুখ সারাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।কিন্তু আমাদের কাছে সঠিক জ্ঞান না থাকার কারণে আমরা সেইসব উপকারী গাছগুলিকে ব্যবহার করতে পারি না। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন একটি গাছের কথাই জেনে নেব।

লজ্জাবতী বা লাজুক লতা এই গাছটির নাম আমরা সকলেই কমবেশি শুনেছি। কিন্তু এর গুনাগুন সম্পর্কে আমাদের কোনো ধারনাই নেই। প্রসঙ্গত লজ্জাবতী হলো বর্ষজীবী গুল্ম আগাছা জাতীয় গাছ। হাত দিয়ে এই গাছের পাতা স্পর্শ করলে তা বুজে সে বন্ধ হয়ে যায়। এই গাছের পাতায় এ্যাকোলয়রে ও এড্রেনালিন এর সব উপকরণ থাকে। এছাড়াও টিউগুরিনস এবং ট্যানিন পাওয়া যায় এই গাছের মধ্যে। এই প্রত্যেকটি উপকরণ বিভিন্ন ধরনের কঠিন অসুখ নিয়ন্ত্রণে সাহায্য করে থাকে।

লজ্জাবতী গাছের উপকারিতা:দাঁতের মাড়িতে ক্ষত:কোন কারণে দাঁতের মাড়িতে ক্ষত সৃষ্টি হলে লজ্জাবতী গাছ অত্যন্ত কাজে আসে। এই গাছের মূল জলে সেদ্ধ করে সেই জল দিয়ে প্রায় এক সপ্তাহ যদি তিনবার কুলকুচা করা যায় তাহলে খুব সহজেই মাড়ির ক্ষত দূর হয়ে যায়। এবং অন্য কোন সমস্যা থাকলে তাও দূরীভূত হয়ে যায়।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

পুরুষাঙ্গের শৈথিল্য দূর করতে:পুরুষাঙ্গের নানান সমস্যা এবং শৈথিল্য দূর করতে লজ্জাবতীর বীজ অত্যন্ত উপকারী। এই গাছের বীজ দিয়ে তৈরি তেল পুরুষাঙ্গে মালিশ করলে তা দৃঢ় হয়। পাশাপাশি পুরুষাঙ্গের স্বাভাবিক উত্তেজনা ফিরে আসে। এছাড়াও স্ত্রী যৌনাঙ্গের যে কোনো ক্ষত সারাতে এই গাছ উপকারী।

স্ত্রী যৌনাঙ্গে যদি কোন ক্ষত থাকে তাহলে আপনারা এই গাছ থেকে তৈরি তেল ব্যবহার করতে পারেন। তবে প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিতে ভুলবেন না। দুধ জলে লজ্জাবতীর নির্যাস দিনে দুবার খেলে এই ক্ষত উপশম হতে পারে। পাশাপাশি এই নির্যাস দিয়ে যোনিপথ ধুতেও পারেন। এতে জীবাণুমুক্ত হয়ে যাবে।

আধার যোনি ক্ষত:এই ধরনের রোগ সাধারণত হাটুর নিচে আর কুচকির দু'ধারে হয়। এই রোগের ক্ষেত্রেও লজ্জাবতী গাছ আপনাকে সাহায্য করতে পারে।এই ক্ষত উপশম করতে হলে গাছের পাতা শুধু জল দিয়ে নির্যাস করে নিয়মিত খেতে থাকুন।এছাড়া ক্ষতস্থান ওই নির্যাস দিয়ে ধুয়ে ফেলতে পারেন। নিঃসন্দেহে এটি আপনার সমস্যা দূরীভূত করতে 100% সাহায্য করবে।

রমনে অতৃপ্তি:যদি কোন কারণে সন্তান হওয়ার পর যোনিদ্বার শিথিল হয়ে যায় সে ক্ষেত্রে লজ্জাবতীর নির্যাস অত্যন্ত উপকারী। এই নির্যাস যোনিদ্বারে ব্যবহার করলে সমস্ত সমস্যা দূরীভূত হয়ে যায়।এই কয়েকটি সমস্যা ছাড়াও বেশকিছু সাধারণ সমস্যাতেও লজ্জাবতী গাছ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আসুন সেগুলো জেনে নেওয়া যাক।

আরও পড়ুন-প্রতিদিন সকালে নিয়মিত কুলেখাড়ার রস খেলেই কোনদিন ধারে কাছে ঘেঁষবে না এইসব কঠিন রোগ!

আমাশয় এবং কোষ্ঠকাঠিন্য দূর করতে:যদি কোন কারণে আপনার আমাশয় হয়ে থাকে সে ক্ষেত্রে লজ্জাবতীর ডাঁটা ও পাতা জলে সেদ্ধ করে ছেঁকে খেয়ে ফেলুন। এই নির্যাস খেলে খুব দ্রুত আমাশার সমস্যা ঠিক হয়ে যাবে। অনেকেই আজকাল কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগে থাকেন। এতে মলত্যাগ করতে অত্যন্ত কষ্ট হয়ে থাকে। এই সমস্যা দূর করতে লজ্জাবতী গাছের মূল ৭/৮ গ্রাম থেঁতো করে সেদ্ধ করে নিন। এবার ওই জল খেয়ে ফেলুন। নিয়মিত এই পদ্ধতি অবলম্বন করলে খুব সহজেই আপনার কোষ্ঠকাঠিন্য সংক্রান্ত সমস্যা দূরীভূত হতে সাহায্য হবে।

ঘামের দুর্গন্ধ দূরীকরণ:অনেকের শরীরে ঘামের কারণে বীভৎস দুর্গন্ধ হয়ে থাকে।যে কারণে রাস্তায় চলাচল করতে বা কোন জায়গায় যেতে মানুষের অত্যন্ত অসুবিধা হয়।এই সমস্যা দূর করতে লজ্জাবতী গাছের ডাটা ও পাতার নির্যাস তৈরি করে বগল ও শরীরের যেসব জায়গায় ঘাম বেশি হয় সেখানে লাগাতে পারেন। দেখবেন খুব সহজেই এতে ঘামের দুর্গন্ধ দূরীভূত হয়ে যাবে।

আরও পড়ুন-জানেন রুটি কিভাবে বানালে রুটি খাবার পর হবেনা কোনও অ্যাসিডিটির সমস্যা, হবেনা গ্যাস-অম্বল

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন