আকাশ বার্তা
Next Prev

RBI এর কড়া নির্দেশে বন্ধ হচ্ছে সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের এই একাউন্টগুলি, সমস্যায় গ্রাহকেরা

এর মধ্যে আপনার একাউন্ট নেই তো? RBI এর কড়া নির্দেশে কপালে ভাঁজ সাধারণ মানুষের!

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ব্যাংক গ্রাহকদের জন্য চিন্তার খবর নিয়ে হাজির হল ব্যাংক কর্তৃপক্ষ। আরবিআই এর নির্দেশে বন্ধ হয়ে যাচ্ছে এস বি আই সহ লক্ষাধিক ব্যাংকের অ্যাকাউন্ট । যার ফলে স্বভাবতই চিন্তার ভাঁজ ব্যাংক গ্রাহকদের কপালে।

আরবিআই কর্তৃপক্ষের নির্দেশে ব্যাংকের একাউন্ট বন্ধের সিদ্ধান্ত - এস বি আই সহ একাধিক ব্যাংকের অ্যাকাউন্ট বন্ধের নির্দেশ দিয়েছে আর বি আই কর্তৃপক্ষ। যার মধ্যে শুধুমাত্র ৬০হাজার এস বি আই অ্যাকাউন্ট । তারমধ্যে ৯০ শতাংশই কারেন্ট অ্যাকাউন্ট ।

আরও পড়ুন -  সেভিংস একাউন্টের ইন্টারেস্ট থেকে ব্যাঙ্কে চেকের নিয়ম ও গ্যাস সিলিন্ডারের দাম, আজ থেকে বদলে গেলো যে সকল নিয়ম!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

ব্যাংক অ্যাকাউন্ট বন্ধের কারণে সমস্যায় গ্রাহকেরা -"দ্য ইকোনমিক টাইমসের" রিপোর্টে বলা হচ্ছে  ব্যাংক  অ্যাকাউন্ট বন্ধের কারণে সমস্যায় পড়তে পারে হাজারো হাজারো গ্রাহকেরা। সবথেকে সমস্যায় পড়তে পারেন ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসায়ীরা।

কেন সিদ্ধান্ত ব্যাংক অ্যাকাউন্ট বন্ধের  - অনেকদিন ধরেই  একাধিক ব্যাংকে কারেন্ট একাউন্ট খুলে প্রতারণার ঘটনা ক্রমেই বেড়ে চলছিল । যার ফলে এরকম সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  চেকের মাধ্যমে লেনদেনের নিয়মে আসছে পরিবর্তন, ১ সেপ্টেম্বর থেকে চালু হবে পজিটিভ পে সিস্টেম

ই মেইলের মারফতে গ্রাহকদের জানায় ব্যাংক কর্তৃপক্ষ - এরূপ সিদ্ধান্তের কথা ব্যাংক কর্তৃপক্ষ ইমেইলের মাধ্যমে গ্রাহকদের জানায়। আর বি আই জানায় অন্য কোন ব্যাংকের ঋণ নেওয়া থাকলে আরেকটা ব্যাংকে অ্যাকাউন্ট খোলা যাবে না।

অনেকদিন ধরেই ব্যাংকে আর্থিক লেনদেন ও প্রতারণার হার যেভাবে বার ছিল সেই কথা মাথায় রেখেই ব্যাংক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে। সংশ্লিষ্ট ব্যাংকের কাছ থেকে গ্রাহকদের কাছে মেইল যাওয়ার ৩০ দিনের মধ্যেই অন্য অ্যাকাউন্ট বন্ধ করতে হবে তা না হলে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে আর বি আই।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন