আকাশ বার্তা
Next Prev

বাড়ির ঠাকুরঘরে এই ১০ ভুলই আপনার খারাপ সময়ের জন্য দায়ী, জানেন কী?

বাড়িতে ঠাকুর ঘরে ভুলেও এই কাজগুলি করবেন না, সংসার শেষ হয়ে যাবে!

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - সনাতন ধর্ম মেনে সংসারে যাতে শান্তি আসে তার জন্য আমরা বিভিন্ন পূজা-অর্চনা করে থাকি।কিন্তু যদি এই পূজা ঠিকঠাক নিয়ম মতো না হয় তাহলে তা শান্তি আনার বদলে অশান্তি নিয়ে আসে জীবনে। প্রত্যেকের বাড়িতেই ঠাকুর ঘর আছে। ঠাকুরঘরের কিছু ভুল আমাদের জীবনে নিয়ে আসতে পারে দূর্ভোগ,সংসারে অশান্তি। সাধারনত কি কি ভুল করে থাকেন সকলে আসুন দেখে নেওয়া যাক, 

আরো পড়ুন -  স্বয়ং মহাদেব এই গুপ্তমন্ত্র রচনা করেছিলেন, এই গুপ্তমন্ত্র রোজ দিনে ১ বার উচ্চারণ মাত্রই পাবেন ফল
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

ঠাকুরঘরে কোন দেবদেবী রাখা উচিত নয়? - ঠাকুরঘরে দেবদেবীর আসনে সব দেবদেবীকে একই জায়গায় রাখবেন না,কিছু কিছু দেবদেবীকে একসাথে রাখলে আসতে পারে অশুভ ছায়া। ঠাকুর ঘরে ভুল করেও কখনো তিনটি গনেশ মূর্তি একসাথে রাখতে নেই। দেবদেবীর কোনো মূর্তি বা ছবি রাখলে সবসময় সোজা করেই রাখবেন,উল্টো করবেন না। বাড়িতে নটরাজ মূর্তি রাখা উচিত নয় বলে জানান শাস্ত্রজ্ঞরা। তাদের মতে নটরাজ ধ্বংসের প্রতীক, সেই কারনেই কখনোই বাড়িতে নটরাজ মূর্তি রাখবেন না। ঠাকুরঘরে একসাথে দুটি শিবলিঙ্গ কখনোই রাখবেন না। এমনকি ব্রহ্মা, বিষ্ণু ও মহেশ্বরের ছবির সাথেও অন্য কোনো দেবতাকে রাখা উচিৎ নয় বলেই জানাচ্ছেন শাস্ত্রজ্ঞরা। এছাড়াও দিনের বেলায় বাড়ির ঠাকুরঘর বন্ধ না রাখাই ভালো। শনিদেব, ভৈরব ভগবানও না রাখাই ভালো বাড়ির ঠাকুরঘরে। আরো একটি জিনিস খেয়াল রাখবেন ঠাকুরঘরে পূজিত দেবতার মূর্তি বা ছবি ভাঙা বা ছেঁড়া যাতে না থাকে সেই  বিষয়েও খেয়াল রাখবেন।

আরো পড়ুন -  সকালে ঘুম থেকে উঠে মাত্র তিনবার জপ করুন এই মন্ত্র, এক সপ্তাহের মধ্যে আর্থিক কষ্ট থেকে রেহাই পাবেন

ঠাকুরঘরের নির্মান - ঠাকুরঘরের নির্মানের ক্ষেত্রে কিছু জিনিস আপনাকে মাথায় অবশ্যই রাখতে হবে। ঠাকুরঘর সব সময় পূর্ব বা উত্তর দিক মুখ করেই তৈরি করা উচিত।এছাড়াও একটি বিষয় সব সময় মনে রাখবেন ঠাকুরঘরের পাশে কখনো বাথরুম বা রান্নাঘর  তৈরি করবেন না।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন