আকাশ বার্তা
Next Prev

শীঘ্রই হতে পারে আংশিক লকডাউন, ৩ জানুয়ারি থেকে স্কুল-কলেজের সাথে আর কি কি হতে পারে বন্ধ? জানুন

শীঘ্রই হতে পারে আংশিক লকডাউন, ৩ জানুয়ারি থেকে স্কুল-কলেজের সাথে আর কি কি হতে পারে বন্ধ? জানুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক : বিগত বেশ কিছু সময় ধরেই রাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বিশেষত বড়দিন এবং নতুন বছর শুরুর প্রাক্কালে মানুষের অসতর্কতার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। এমতাবস্থায় সূত্রের খবর খুব শীঘ্রই আগামী সোমবার থেকে রাজ্যে আংশিক লকডাউন এর সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে এদিন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকেই পরিস্থিতি বিবেচনা করে সম্পূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন-   ক্রমশ ঊর্ধ্বগামী বাংলা! জানেন ওড়িশাকে ছাড়িয়ে কত নম্বরে এখন পশ্চিমবঙ্গ? দিনে আক্রান্তের সংখ্যাই বা কত? জানুন
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

আংশিক লকডাউনের পথে হাঁটতে পারে রাজ্য : প্রসঙ্গত গত সপ্তাহের বুধবার পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা 1000 পার করে গিয়েছে। এরপর ক্রমাগত সেই সংখ্যা বেড়েই চলেছে।গত 24 ঘন্টায় রাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 3451 জন। সংক্রমনের নিরিখে শীর্ষস্থানে রয়েছে কলকাতা।শুধু মাত্র এখানেই আক্রান্ত হয়েছেন প্রায় 2 হাজার মানুষ। মৃত্যু হয়েছে চারজনের।

বাকি জেলাগুলিতে আক্রান্তের সংখ্যা আপাতত কম থাকলেও প্রতিদিনের নিরিখে তা বেড়েই চলেছে।করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে যে প্রভাব পড়েছিল তা বিশেষভাবে উল্লেখযোগ্য।তাই এই পরিস্থিতিতে কোনো রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য সরকার। সুতরাং লকডাউন এর পথে হাঁটা ছাড়া আপাতত আর কোন উপায় নেই।

আরও পড়ুন-   ক্রমশ নাগালের বাইরে দুই ২৪ পরগনা, জানেন একদিনে কতজন হলো আক্রান্ত? উঠে এলো ভয়ঙ্কর তথ্য

ওয়াকিবহাল মাধ্যমের খবর অনুযায়ী সোমবার বৈঠকে গোটা পরিস্থিতি পর্যালোচনা করে আংশিক লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। যার ফলস্বরুপ সম্ভবত লোকাল ট্রেন চলাচল বন্ধ করতে পারে সরকার। এছাড়াও বন্ধ হতে পারে বিমান পরিষেবা। ছাত্র-ছাত্রীদের সুরক্ষার্থে এবং ভিড় এড়াতে স্কুল-কলেজসহ সমস্ত রকম বার—রেস্তোরাঁ, সিনেমা হল বন্ধ হয়ে যেতে পারে। পাশাপাশি নাইট কার্ফু জারি করার কথাও ভাবা হচ্ছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন