আকাশ বার্তা
Next Prev

মাঘের প্রারম্ভেই শীতের দাপট! কোন কোন জেলায় পড়তে চলেছে কনকনে ঠাণ্ডা? পড়বেই বা কবে? জানুন

মাঘের প্রারম্ভেই শীতের দাপট! কোন কোন জেলায় পড়তে চলেছে কনকনে ঠাণ্ডা? পড়বেই বা কবে? জানুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক : সমগ্র ডিসেম্বর (DECEMBER) জুড়ে ততটা শীত পরিলক্ষিত হয়নি বাংলায় । জানুয়ারিতে (JANUARY) মাত্র কয়েক দিন যাকে ঠান্ডা পড়লেও তার পরে লাগাতার পশ্চিমী ঝঞ্ঝার আঘাতে বাংলা থেকে উধাও হয়েছে শীত। তবে আবার মেঘ, পশ্চিমী ঝঞ্ঝা, বৃষ্টির বাধা কাটিয়ে মাঘের শুরুতে বাংলায় ফিরেছে শীতের আমেজ। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী গতকাল সারাদিন আকাশ পরিষ্কার ছিল এবং সকালের দিকে কুয়াশা ছিল। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 23  ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 12  ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন -  আগামী ২১ জানুয়ারি থেকে হতে চলেছে আবহাওয়ার বড়সড় বদল, এই জেলাগুলি বিশেষ লক্ষণীয়, জানালো মৌসম ভবন
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর? : আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী জাঁকিয়ে শীত আরো দুদিন স্থায়ী হতে চলেছে। শুক্রবার উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা মিলতে পারে। পশ্চিমী ঝঞ্জা এবং নিম্নচাপ অক্ষরেখার জন্য বৃষ্টি হতে চলেছে। এই বৃষ্টিপাত যদি দেখা দেয় তাহলে রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। কলকাতার  (KOLKATA) দমদম এবং সল্টলেকের মত বেশ কিছু জায়গায় রীতিমতো ঠান্ডা পড়ে গিয়েছে। হাওড়া, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুরের কাঁথি, দীঘার মত উপকূলীয় এলাকা গুলিতেও জাঁকিয়ে শীত পড়েছে।

আরও পড়ুন -  বড় খবর : রাজ্যের কড়া বিধিনিষেধে ৫০% ছাড়, এখন থেকে কি কি নয়া নিয়ম জারি নবান্নের? জেনে নিন

পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বীরভূম প্রভৃতি জায়গায় দক্ষিণবঙ্গের অন্যান্য জেলার থেকে শীত অনেকটাই বেশি। ‌ শ্রীনিকেতনের রাতের তাপমাত্রা দেখা গিয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস । উত্তরবঙ্গে কয়েকদিন আগেই তরাই-ডুয়ার্সে জেলাগুলিতে রাতের তাপমাত্রা কিছুটা বেড়েছিল । এমনিতেই বর্তমানে উত্তরবঙ্গে ব্যাপক ঠান্ডা পড়ে গিয়েছে। জলপাইগুড়ি, কোচবিহারের তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াস। শিলিগুড়ির তাপমাত্রা ৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন