আকাশ বার্তা
Next Prev

সকালে ঠিকমতো পেট পরিষ্কার হয় না? জেনে নিন পেট সম্পূর্ণ পরিষ্কারের উপায়

সকালে পেট সম্পূর্ণ পরিষ্কার না হলে এই টিপসগুলি মেনে চলুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- আমাদের মধ্যে এমন অনেকের এই সমস্যা দেখা যায় এবং এই সমস্যা বলতে গেলে এখন প্রতিটি ঘরে ঘরে এবং সমস্যাটি হল সকালবেলায় পেট পরিষ্কার না হওয়া। যার ফলে দীর্ঘক্ষন ধরে বাথরুমে বসে থাকতে হয় ।পাশাপাশি অসহ্য যন্ত্রণা হয় তলপেটে মাঝে মধ্যে যদি সঠিকভাবে পেট পরিষ্কার না হয়। কিন্তু এই পেট পরিষ্কার কেন হচ্ছে না তার কারণ কি কখনো আপনারা খুঁজে বের করার চেষ্টা করেছেন? আশা করি অনেকেই করেননি। পাশাপাশি কিভাবে পরিষ্কার করা যেতে পারে সে ব্যাপারে কি আপনার কোন ধারনা আছে? যদি না থেকে থাকে তাহলে আজকের প্রতিবেদন সবথেকে উপকারী হতে চলেছে আপনার জন্য।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কেন এমনটা হয়:

বর্তমানে বিভিন্ন ধরনের ফাস্টফুড জাতীয় খাবার খাওয়ার ফলে বা অতিরিক্ত মাত্রায় তৈলাক্ত জাতীয় খাবার খাওয়ার ফলে এই ধরনের সমস্যা দেখা দিতে পারে। পাশাপাশি বর্তমানে কোষ্ঠকাঠিন্যের মতন সমস্যা অনেকেরই দেখা যায়। এসবের পেছনে রয়েছে এই সমস্ত কারণগুলি। বদহজম, গ্যাস অম্বল ইত্যাদি ফলেও অনেক সময় পেট পরিষ্কার হয় না। কিন্তু আপনি কি জানেন যে কি কি খাবার খেলে সকালবেলায় পেট পরিষ্কার হবে ?যদি না জেনে থাকেন জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে।

আরও পড়ুন - এই চার ধরণের মানুষ ভুল করেও কখনো বেদানা খাবেন না, সাবধান

পেট পরিষ্কার করার উপায় কি:

ডুমুর :- অনেক সময় কোষ্ঠকাঠিন্য হলে চিকিৎসকেরা ডুমুর খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। কারণ দুপুরের মধ্যে প্রচুর পরিমাণে ফাইবার থাকে যা কোষ্ঠকাঠিন্য কে তাৎক্ষণিকভাবে সারিয়ে তুলতে সাহায্য করে।


যষ্টিমধু:- আয়ুর্বেদ শাস্ত্র মতে এক কাপ জলে এক চামচ কিংবা দুই চামচ যষ্টিমধু  মিশিয়ে খেলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূরে চলে যায়। পাশাপাশি এটি আপনার হজম শক্তি বাড়িয়ে তুলতে সাহায্য করে।

কলা:- কলাতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার যা কোষ্ঠকাঠিন্য দূর করতে অনেক সাহায্য করে। তাছাড়া কলা পটাশিয়াম বৃহদান্ত্র ও ক্ষুদ্রান্ত্রের কর্মক্ষমতা বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আরও পড়ুন - পিত্তথলিতে কেন পাথর হয়, জেনে নিন পিত্তথলিতে পাথর হওয়ার লক্ষণ ও কারণ গুলি

ঘি মেশানো দুধ:- এতদিন ধরে আপনার আপনি ঘি এবং দুধ কে আলাদাভাবে খেয়েছেন। কিন্তু কোষ্ঠকাঠিন্য দূর করার জন্য প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে এক কাপ দুধ এর মধ্যে এক চামচ ঘি মিশিয়ে খান। তাৎক্ষণিক ফল পাবেন আপনি।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন