আকাশ বার্তা
Next Prev

তুলসী তলায় জল দেওয়ার সময় পড়ুন এই ছোট্ট মন্ত্রটি, সুখ শান্তি বা অর্থের কখনো অভাব থাকবে না আপনার গৃহে!

আপনার গৃহে সব সময় সুখ শান্তি ও অর্থ বজায় থাকবে, তুলসী তলায় জল দেওয়ার সময় পাঠ করুন এই ছোট্ট মন্ত্রটি

নিজস্ব প্রতিবেদন :-হিন্দুশাস্ত্র মতে এমন বেশ কিছু নিয়ম রয়েছে যেগুলো অতি অবশ্যই প্রতিটি হিন্দু ধর্মাবলম্বী মানুষের পালন করা উচিত । সেই হিন্দু ধর্মমতে এমনটা বলা হয়ে থাকে যে যদি কেউ এই সমস্ত বিষয়গুলি কে অবমাননা করে  বা তাচ্চ্ছিল্য করে তাহলে কিন্তু তার জীবনে চরম বিপদ ঘনিয়ে আসতে পারে । আমাদের প্রত্যেকের বাড়িতে তুলসী গাছ বর্তমান । আধুনিকতার ছোঁয়া লেগে অনেকে হয়তো বাড়িতে তুলসী গাছ রোপন করে না  ।কিন্তু হিন্দু শাস্ত্র মতে এবং পুরাণে এমনটা উল্লেখ রয়েছে যে তুলসী গাছ শুধুমাত্র একটি গাছ নয় এটি বাড়ির সৌন্দর্যের থেকে শুরু করে সুখ শান্তি সবকিছুই নিয়ন্ত্রণ করে । তবে তুলসী গাছে পুজো করার আগে বেশ কিছু নিয়ম আপনাদের জেনে রাখা দরকার ।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

*তুলসী গাছ সম্পর্কিত বেশ কিছু নিয়ম":- 

১)তুলসী গাছ বাড়ির মেঝে  দেখে কিছুটা উপরে রোপন করা উচিত এবং লক্ষ্য রাখা উচিত যাতে কোনো অশুভ ব্যক্তির ছায়া তার ওপরে না পারে।  এর ফলে তুলসী মাতা অনিষ্ট হয় ।

আরও পড়ুন-আপনি কি আপনার আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে চান? তাহলে মেনে চলুন আম্বানির মতো কোটিপতিদের অনুসরণ করা এই উপায়গুলি

২) তুলসী গাছের থেকে তুলসী পাতা তোলার ক্ষেত্রে বেশ কয়েকটি নিয়ম উল্লেখ রয়েছে ।  হিন্দুশাস্ত্র মতে সেখানে জানানো হয়েছে সূর্যাস্তের পর আর তুলসী গাছে হাত দেওয়া চলবেন না  । এমনকি মাসের বিশেষ কয়েকটি দিনে যেমন রবিবার সূর্যগ্রহণ চন্দ্রগ্রহণ ইত্যাদি দিনগুলিতে তুলসী গাছ থেকে পাতা তোলা নিষেধ  । তার পাশাপাশি জানানো হয়েছে যে তুলসী গাছ থেকে পাতা তোলার পূর্বে চুটকি বা হাততালি অতি অবশ্যই দিতে হবে।

৩) তুলসী গাছ যদি আপনাদের বাড়িতে রোপন করা থাকে এবং যদি তুলসী মন্দির থেকে থাকে তাহলে অতি অবশ্যই সন্ধ্যেবেলায় তাকে প্রদীপ ।  দেখান নিয়মিত জল ঢালুন এবং পূজার্চনা করুন  ।দেখবেন আপনার সংসারে সুখ সমৃদ্ধি ফিরে এসেছে ।

আরও পড়ুন-এইসব বিশেষ গাছের দ্বারা প্রভাবিত হতে পারে জীবনযাত্রা, বাড়িতে থাকলে আপনিও হতে পারেন এক বিরাট ক্ষতির সম্মুখীন, জানুন বিস্তারিত

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন