আকাশ বার্তা
Next Prev

BREKING : রাজ্যের নতুন পঞ্চায়েত মন্ত্রী হলেন পুলক রায়, অর্থ দফতরের প্রতিমন্ত্রী হচ্ছেন চন্দ্রিমা ভট্টাচার্য

মন্ত্রিসভায় বড়সড় রদবদল! অর্থ মন্ত্রকের দায়িত্ব এবার নিজের হাতেই রাখলেন মুখ্যমন্ত্রী মমতা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: তৃণমূলের একটি সূত্র মারফত ইঙ্গিত পাওয়া গিয়েছিলো আজ মঙ্গলবার  রদবদল হতে পারে রাজ্যের মন্ত্রীসভায়।  বিধায়ক না হয়েও রাজ্যের মন্ত্রী সভার একজন সদস্য হিসেবে অর্থমন্ত্রী অমিত মিত্র মাসের মেয়াদ আজ শেষ হতে চলেছে । অমিত মিত্র এবার বিধানসভা ভোটে প্রার্থী হিসেবে দাঁড়াননি।  আইন অনুযায়ী বিধায়ক না হয়েও কেউ যদি মন্ত্রী হন তাকে ৬ মাসের মধ্যে কোন একটি বিধানসভা কেন্দ্র থেকে জিতে আসতে হয়। 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

 কিন্তু এই ৬ মাসের মধ্যে অমিত মিত্র কোন বিধানসভা কেন্দ্রে ভোটে দাঁড়াননি।  এদিকে আজ মন্ত্রিসভার বৈঠক হবে বলে ঘোষণা করা হয়েছিলো । উপ নির্বাচনে জয়লাভ করা তৃণমূলের চার বিধায়ক আজ‌ই বিধানসভায় শপথ নিতে চলেছেন।  উপনির্বাচনে জয় লাভ করা চার বিধায়ককে এবারও রাজ্যপাল জগদীপ ধনখড় শপথবাক্য পাঠ করাবেন বলে জানা গিয়েছিলো। এবার ঘোষণা মত আজ রদবদল হল রাজ্যের মন্ত্রী সভায়। আজ নতুন মন্ত্রীসভার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কারা হলেন দ্বায়িত্বপ্রাপ্ত মন্ত্রী? প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়ের জায়গায় রাজ্যের নতুন পঞ্চায়েত মন্ত্রী হচ্ছেন পুলক রায়। রাজ্যের নতুন ক্রেতা সুরক্ষা মন্ত্রী হচ্ছেন মানস ভুঁইয়া।  এছাড়াও অর্থ দপ্তরের প্রতিমন্ত্রী হচ্ছেন চন্দ্রিমা ভট্টাচার্য। তবে অর্থ মন্ত্রকের দায়িত্বে নিজের হাতেই আপাতত রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থ দপ্তরের উপদেষ্টা হিসাবে আসীন হচ্ছেন অমিত মিত্র।

রাজনৈতিক বিশ্লেষকরা আগেই অনুমান করেছিলেন যে অর্থ দপ্তর নিজের হাতেই রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো আজ অর্থ দপ্তরের দায়িত্ব হওয়ার নিজেই গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত দপ্তরের প্রতিমন্ত্রী হয়েছেন বেচারাম মান্না। পঞ্চায়েত দপ্তরের মূল দ্বায়িত্বে থাকছেন পুলক রায়। আজ ক্যাবিনেট মিটিংয়ে এই রদবদল সম্পন্ন হল।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন