আকাশ বার্তা
Next Prev

বলিউডের জনপ্রিয় ৮ অভিনেত্রী যারা অভিনয় জীবনের শুরু করেছিলেন বাংলা সিনেমা দিয়েই!

বাংলা সিনেমার হাত ধরেই সিনেমা জগতে উঠে আসা!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : চলচ্চিত্রজগতের মানুষদের কাছে সবথেকে বড় স্বপ্ন বলিউডে কাজ করা। খুব কম তারকারাই বলিউডে কাজ করার সুযোগ পান।আবার অনেকে আছেন যারা সুযোগ পাওয়ার পরেও এই জায়গা ধরে রাখতে পারেন না এবং কালের নিয়মে হারিয়ে যান। সাধারণ তারকাদের পাশাপাশি টলিউডের অনেক তারকাকেও বলিউডে কাজ করার ইচ্ছে প্রকাশ করতে দেখা গিয়েছে।বর্তমানে এদের মধ্যে অনেকেই বেশ সফলতা লাভ করেছেন এবং বলিউডের বিভিন্ন ছবি এবং ওয়েব সিরিজে কাজ করছেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা টলিউডের একাধিক নায়ক বা নায়িকার কথা বলব যারা বাংলা সিনেমা দিয়েই নিজের অভিনয় জীবন প্রথমে শুরু করেছিলেন। আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক এই তালিকায় রয়েছে তাদের নাম।

আরও পড়ুন-  মাদক কাণ্ডে ছেলে আরিয়ানকে গ্রেপ্তারের পর কোটি টাকা ইনকামের পথ বন্ধ হয়ে গেলো শাহরুখের, মাথায় হাত কিং খানের
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

বলিউডের সেইসব তারকা যারা বাংলা চলচ্চিত্র দিয়েই অভিনয় শুরু করেছিলেন :

জয়া বচ্চন : এই তালিকায় সর্বপ্রথম নাম রয়েছে জয়া বচ্চনের। অনেকেই হয়তো জানেন না প্রথমবার বাংলা ছবিতে কাজ করতে গিয়েই বলিউডে কাজের সুযোগ পেয়েছিলেন জয়া। সত্যজিৎ রায়ের মহানগর সিনেমাটি ছিল তার অভিনয় জগতের যাত্রাপথ শুরু হবার রাস্তা। এই চলচ্চিত্রে তাঁর অভিনয় এতটাই প্রশংসিত হয়েছিল যে খুব সহজেই হিন্দি সিনেমার জগতে পা রাখেন তিনি।

শর্মিলা ঠাকুর : এই তালিকায় দ্বিতীয় নাম রয়েছে শর্মিলা ঠাকুরের। জয়া বচ্চনের মতোই সত্যজিৎ রায়ের হাত ধরেই চলচ্চিত্র জগতে প্রবেশ করেছিলেন শর্মিলা। অপুর সংসার তার অভিনীত প্রথম বাংলা ছবি। এর পরেই বলিউডের একাধিক চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। সমকালীন প্রায় সকল জনপ্রিয় অভিনেতাদের সাথেই জুটি বেঁধেছিলেন শর্মিলা।

রাখি গুলজার : অন্যতম সুন্দরী বলিউড অভিনেত্রীদের তালিকায় রয়েছে রাখি গুলজার এর নাম। অসাধারণ অভিনয় দক্ষতা এবং সৌন্দর্য তার অভিনয়কে সকলের সামনে নিয়ে আসতে সাহায্য করেছে। টলিউড পরিচালক দিলীপ রায়ের বধূবরণ ছবির মাধ্যমে কেরিয়ার শুরু করেছিলেন রাখি। এরপর বলিউডের উদ্দেশ্যে পা বাড়ান অভিনেত্রী।

বিদ্যা বালান : বাংলা সিনেমা দিয়ে যাত্রাপথ শুরু না করলেও এই টলিউডে অভিনয় করেই জাতীয় পুরস্কার পেয়েছিলেন এই সুন্দরী অভিনেত্রী বিদ্যা বালান। বাংলা ছবি ‘ভালো থেকো’ তে আনন্দির চরিত্রে অভিনয় করেছিলেন বিদ্যা।

আরও পড়ুন-  ‘খুন করেও মন্ত্রীর ছেলে ঠান্ডা ঘরে, গাঁজা খেয়ে আরিয়ান জেলে?’ ক্ষুব্ধ স্বরা ভাস্কর!

রানী মুখার্জি : বলিউডের সেরা অভিনেত্রীদের মধ্যে অন্যতম রানী মুখার্জি। আদপে তিনি ছিলেন বাংলারই মেয়ে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত বিয়ের ফুল ছবিতে অভিনয় করেছিলেন রানী।এই ছবিতে ইন্দ্রানী হালদার এবং সব্যসাচী চ্যাটার্জী এর মত অভিনেতাদের সাথে দেখা গিয়েছিল রানী মুখার্জিকে। পরবর্তীতে একাধিক সুপারহিট বলিউড চলচ্চিত্রে সুযোগ পান রানী মুখার্জি।

কঙ্কনা সেন শর্মা : অপর্ণা সেনের  এই কন্যাও বাংলা চলচ্চিত্রকে দিয়েই নিজের অভিনয়ের যাত্রাপথ শুরু করেছিলেন। সব্যসাচী চ্যাটার্জী এর বিপরীতে প্রথমবার "এক যে আছে কন্যা" চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি।

রাধিকা আপ্তে : একজন মারাঠি অভিনেত্রী হলেও বাংলা চলচ্চিত্রের মাধ্যমে নিজের অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন রাধিকা। পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরির "অন্তহীন" ছবিতে অপর্ণা সেন এবং রাহুল বোস এর সঙ্গে অভিনয় করেছিলেন রাধিকা।বর্তমানে একাধিক মারাঠি এবং বলিউড ছবিতে অভিনয় করতে দেখা যায় তাকে।

সোহা আলী খান : শর্মিলা ঠাকুরের কন্যা এবং সইফ আলী খানের বোন সোহা আলী খানও অভিনয় শুরু করেছিলেন বাংলা চলচ্চিত্রের হাত ধরে। 2004 সালে ইতি শ্রীকান্ত ছবিতে প্রথমবার অভিনয় করেন সোহা। এর পর বেশ কিছু সুপারহিট বলিউড চলচ্চিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে।যদিও বর্তমান সময়ে নিজেকে অভিনয় জগৎ থেকে প্রায় দূরে সরিয়ে নিয়েছেন এই নায়িকা। স্বামী-সংসার নিয়েই ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন