আকাশ বার্তা
Next Prev

এবার মোবাইল থেকেই কাটতে পারবেন খুব সহজে ট্রেনের টিকিট, দেখে নিন পদ্ধতি

কিভাবে মোবাইল থেকে কাটবেন ট্রেনের টিকিট? জেনে নিন

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে এই লকডাউন এর সময় লোকাল ট্রেন একেবারে বন্ধ। কিন্তু মানুষের যাতায়াত বন্ধ হয়ে যায়নি । প্রতিনিয়ত মানুষ কাজের সূত্রে অন্য কোনো ক্ষেত্রে এক জায়গা থেকে অন্য জায়গায় পাড়ি দিচ্ছে  সে ক্ষেত্রে এক্সপ্রেস ট্রেন গুলি একমাত্র ভরসা বলা যেতে পারে।  কিন্তু স্টেশনে গিয়ে যদি দেখা যায় যে কাউন্টারে রয়েছে বীভৎস পরিমাণের লাইন তাহলে কি করবেন ? বর্তমানে সুযোগ-সুবিধা গ্রহণ করতে শিখুন এই মুহূর্তে থেকে।  বাড়িতে বসেই এখন আপনি ট্রেনের টিকিট কেটে নিতে পারবেন।  কিভাবে ?জেনে নিন বিস্তারিত। তার পাশাপাশি জেনে নিন কোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই কাজটি করা সম্ভব।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি সেই অ্যাপ্লিকেশন:-প্রতিনিয়ত বেড়েই চলেছে ট্রেনের চাহিদা। অপরদিকে লকডাউন কিন্তু বাধ্য করেছে মানুষকে দূরপাল্লা বা  এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করতে।  কারণ এই মুহূর্তে লোকাল ট্রেন সম্পূর্ণ রকম ভাবে বন্ধ। এবার থেকে আপনি বাড়িতে বসেই আপনার ট্রেনের টিকিট কাটতে পারবেন  তার জন্য অতি অবশ্যই আপনাকে রেল সেবা নামক অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে । এরপর আপনার পরিচয় পত্র মোবাইল নাম্বার দিয়ে সাইন ইন করে একটি একাউন্ট খুলতে হবে। তারপরেই আপনি টিকিট ক্রয় করতে পারবেন এখান থেকে।

আরও পড়ুন- 33,600 টাকা ছাড়ে পেয়ে যান Realme Book Laptop! ফ্লিপকার্ট -এর ধামাকা অফার!


আর কি কি সুবিধা রয়েছে-সূত্রানুসারে এমনটা জানা যাচ্ছে  যে আপনি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে ঘণ্টায় ৫০০০ টি টিকিট কাটতে পারবেন। অর্থাৎ প্রতি মিনিটে আড়াইশো টিকিট কাটতে পারবেন। এবং একজন ব্যক্তির সর্বোচ্চ চারটি টিকিট কাটতে পারবেন আপনি এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

আরও পড়ুন- দুর্গাপুজোয় নতুন ফোন কিনলেই 6,000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার দিচ্ছে Airtel! অফার সীমিত সময়ের জন্য।

তবে টিকিটের ৫০% আপনি মেসেজ ওয়েবসাইট এবং ইন্টারনেটের মাধ্যমে বিক্রি করতে পারেন।শুধুমাত্র যে টিকিট বুকিং হবে এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে তেমনটা কিন্তু নয়। তার পাশাপাশি ট্রেনের যাবতীয় তথ্য এমনকি খাবারের অর্ডার দেওয়া যাবে এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন