আকাশ বার্তা
Next Prev

এবার চিকিত্‍সা পেতে শুধু একটা ফোনের অপেক্ষা, বাড়ি বসেই 'হ্যালো ডাক্তারবাবু' দেবে পরিষেবা, জানুন বিশদে

এবার চিকিত্‍সা পেতে শুধু একটা ফোনের অপেক্ষা, বাড়ি বসেই 'হ্যালো ডাক্তারবাবু' দেবে পরিষেবা, জানুন বিশদে

আকাশবার্তা অনলাইন ডেস্ক : করোনার তৃতীয় ঢেউ দেশের অন্যান্য অংশের মতো আছড়ে পড়েছে বাংলাতেও। যার ফলস্বরুপ মানুষের জীবন আবারও বিপর্যয়ের মুখে। ভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন ইতিমধ্যেই নিজের প্রভাব বিস্তার করতে শুরু করে দিয়েছে। এমতাবস্তায় যাতে বাড়িতে বসেই প্রত্যেক অঞ্চলের মানুষ চিকিৎসার সমস্ত পরিষেবা পেতে পারেন তার জন্য ‘হ্যালো ডাক্তারবাবু’ প্রকল্পের ব্যবস্থা করা হলো। পূর্ব মেদিনীপুর জেলার স্বাস্থ্য দপ্তরের তরফে এই নতুন উদ্যোগ চালু করা হয়েছে। এটি আসলে একরকম হেল্প লাইন পরিষেবা।

আরও পড়ুন-   BREKING : রাজ্যে দেওয়া হলো কিছু কিছু বিধিনিষেধে ছাড়, দেখে নিন আজ থেকে কোথায় কি কি করতে পারবেন
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

বাড়িতে বসে একটা ফোনেই পাবেন চিকিৎসার খুটিনাটি : প্রসঙ্গত পূর্ব মেদিনীপুরের জেলা স্বাস্থ্য দপ্তরের চালু করা এই প্রকল্পের মাধ্যমে খুব সহজেই কোন মানুষ বাড়িতে বসে চিকিৎসা সুবিধা নিতে পারবেন। এতে একটি নির্দিষ্ট ফোন নম্বর দেওয়া রয়েছে।সেই নম্বরে ফোন করলেই বাড়িতে ডাক্তার এবং প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেওয়া হবে।যদি কোন ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে থাকেন সেক্ষেত্রে এই হেল্পলাইন পরিষেবার সাহায্যে তিনি চিকিৎসকের থেকে সমস্ত রকম পরামর্শ নিতে পারবেন এবং অন্যান্য তথ্যও জানতে পারবেন।

আরও পড়ুন-   Lockdown Breking : পশ্চিমবাংলায় রেকর্ড করোনা সংক্রমনের জেরে এই জেলাগুলির দোকান-বাজার ৪ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত

জানা যাচ্ছে পূর্ব মেদিনীপুর জেলার 25 টি ব্লক এবং পাঁচটি পুরসভায় আলাদাভাবে হেল্প লাইন গুলি চালু করা হয়েছে। ইতিমধ্যেই জেলার সাধারণ জনগণের কাছে এই পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য ফোন নাম্বারগুলি ব্যানার, ফ্লেক্স এবং লিফলেট এর মাধ্যমে প্রচার করার কাজ শুরু হয়েছে। এই কাজে মুখ্য ভূমিকা পালন করছে সোশ্যাল মিডিয়া। বাড়িতে ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত অন্যান্য সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য নন্দীগ্রাম এবং পূর্ব মেদিনীপুর স্বাস্থ্য জেলায় প্রায় আড়াই হাজার জন আশা কর্মী নিয়োগ করা হয়েছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন