আকাশ বার্তা
Next Prev

শুধু পুজোতেই নয়, জানেন বাড়িতে প্রতিদিন শঙ্খ বাজালে কি কি উপকার হয় গৃহের ও শরীরের? জানুন

বাড়িতে শঙ্খ বাজানোর অন্যান্য উপকারিতা গুলি জানেন? জানুন

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- আমাদের হিন্দু ধর্ম মতে শঙ্খ হচ্ছে এমন একটা পবিত্র জিনিস যেটাকে পুজোর অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে বিবেচিত করা হয়। শঙ্খ বাড়িতে রাখলে এবং সেটিকে যথাযথভাবে ব্যবহার করলে একাধিক উপকার পাওয়া যায়।

শুধুমাত্র যে ঘরের উপকার হয় তেমনটা কিন্তু নয় ।স্বাস্থ্য এর দিক থেকে একাধিক পরিবর্তন পরিলক্ষিত হয়। তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমার সংক্ষিপ্ত ভাবে জেনে নেবো যে বাড়িতে যদি শঙ্খ রাখা হয় এবং প্রতিদিন সন্ধ্যেবেলার যদি শঙ্খ বাজানো হয় তাহলে ঠিক কী কী উপকার পাওয়া যায়।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

১) প্রথমত এমনটা মনে করা হয় যে শঙ্খ হচ্ছে দেবী লক্ষী এবং বিষ্ণুর অত্যন্ত প্রিয়। যাকে দেবী লক্ষ্মী নিজের ভাই মনে করেন  তাই  তাকে বাহুতে আটকে রাখে। যার ফলে যদি আপনি শঙ্খ বাড়িতে রাখেন তাহলে মা লক্ষী এবং বিষ্ণুর কৃপা আপনার সংসার এর ওপর বিরাজ করবে সর্বদা।

আরও পড়ুন - ধনতেরাসের আগেই ৬০ বছর পর আসছে এই বিশেষ শুভ যোগ, অবশ্যই কিনুন ধনতেরাসে এই ৭টি জিনিস

২) ঘরের নেতিবাচক দিক দূর করতে সংখ্যার মধ্যে জল ভরে সেই জল গোটা ঘরে ছিটিয়ে দিন।

৩) ধনী হওয়ার জন্য শঙ্খ খুবই উপকারী কারণ দেবী লক্ষ্মীর কাছে শঙ্খ খুবই প্রিয়, শুক্রবার লক্ষ্মীর পূজা করে শঙ্খ ফুঁক দিলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

৪) শঙ্খ বাজানো ফুসফুস অনেকটা শক্তিশালী হয়। যদি হাঁপানি রোগীদের প্রতিনিয়ত শঙ্খ বাজানোর চেষ্টা করেন তাহলে অনেকটা উপকার পাওয়া যায়।

৫) যাদের হাড় সংক্রান্ত সমস্যা আছে তাদের শঙ্খের মধ্যে রাখা জল পান করা উচিত। এটি অনেক স্বস্তি দেয়। এই পানিতে রয়েছে ক্যালসিয়াম, ফসফরাস এবং সালফার যা হাড় মজবুত করে।

আরও পড়ুন - বাড়িতে শঙ্খ রাখলে কী হয় জানেন? এক নয়.. ৬ সুফল পাবেন একসাথে, জানুন

৬) যে সমস্ত বাড়িতে বাস্তু দোষ রয়েছে সেই সমস্ত বাড়িতে যদি প্রতিনিয়ত শঙ্খ বাজানো হয় সন্ধ্যার সময় তাহলে বাস্তু দোষ নাশ হয়ে যায় এবং সংসারের সুখ সমৃদ্ধি শান্তি ফিরে আসে আবার।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন