আকাশ বার্তা
Next Prev

সরছেন সৌমিত্র খাঁ, তার জায়গায় কাকে রাখছে বিজেপি? কাকে দেওয়া হতে পারে দায়িত্ব!

সৌমিত্র খাঁকে পদ থেকে সরিয়ে দিচ্ছে বিজেপি, সৌমিত্র খাঁ এর ভাইরাল অডিও ক্লিপের জন্যই কি এই সিদ্ধান্ত?

আকাশবার্তা অনলাইন ডেস্ক : শিয়রে কলকাতা এবং হাওড়ার পুরনির্বাচন। একুশের হারের পর থেকে যথেষ্ট তৎপর হয়ে রয়েছে বিজেপি (BJP)। তাই পুরভোটকে ঘিরে যথেষ্ট তৎপরতা বিজেপি শিবিরে। একুশের ভোটে বিজেপির তাবড় তাবড় নেতারা আত্মবিশ্বাসের বলে বলীয়ান হয়ে বলেছিলেন 'ইস বার দোশো পার' , কিন্তু মাত্র ৭৭ তেই আটকে গিয়েছে বিজেপির জয়রথের চাকা। ২১৩ টি আসন পেয়ে বাংলার মাটিতে আবার তৃতীয়বারের জন্য ক্ষমতা দখল করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। আর এই হারের পর থেকেই রীতিমতো ছক কষেই ময়দানে নামতে চলেছে বিজেপি।

বিজেপির রাজ্য সভাপতির পরেই বিজেপির গুরুত্বপূর্ণ পদ হল রাজ্য সম্পাদক। বর্তমানে এই পদে রয়েছেন 5 জন। কলকাতার সায়ন্তন বসু, হাওড়ার সঞ্জয় সিং , হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, পুরুলিয়ার সংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, এবং উত্তরবঙ্গের নেতা রথীন্দ্রনাথ বসু । এর মধ্যে অন্তত তিন জনকে কম গুরুত্বপূর্ণ পদে সরানো হতে পারে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন-   'যত বেশি বাড়বে, ধপ করে পড়বে', খেজুরী থেকে তৃণমূলকে হুঙ্কার শুভেন্দুর
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

সরানো হতে পারে সৌমিত্র খাঁ কেও : এবারে বড়ো দায়িত্ব পেতে পারেন বিদ্যার্থী পরিষদ এর এক প্রাক্তনী দেবজিৎ সরকার। তিনি অতীতে বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি ছিলেন। এছাড়াও বড় পদ পেতে পারেন জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়। রাজ্য সংগঠনের গুরুত্ব বাড়তে পারে সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়ের। রাজ্য রাজ্য সাধারণ সম্পাদক পদে মহিলা মুখ হিসেবে লকেট চট্টোপাধ্যায় থাকবেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে! এছাড়াও আলোচনা চলছে পরবর্তী কমিটি তে কে আসতে চলেছেন। মহিলা মুখ হিসেবে অনেকেই এগিয়ে রাখছেন মালদার ইংরেজবাজার এর বিধায়ক শ্রীরূপা চৌধুরীকে ।

আরও পড়ুন-  মমতার পাশে আছি, দেখা করতে এসে মমতার পাশে থাকার আশ্বাস দিলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী

আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পল জায়গা পেতে পারেন। শোনা যাচ্ছে এই পর্বে বিজেপির যুব শাখার সভাপতি সৌমিত্র খাঁ (SOUMITRA KHAN) কে সরে যেতে হতে পারে। বিজেপির অভ্যন্তরে আলোচনা চলছে যে রাজ্যের অন্য কোন দায়িত্ব অর্পণ করা হতে পারে যুব মোর্চার সাংসদ সৌমিত্র খাঁ কে। সৌমিত্র খাঁ এর জায়গায় আসীন হতে পারেন হুগলির পুরশুরার বিধায়ক বিমান ঘোষ (BIMAN GHOSH)। এবার দেখার বিষয় আগামীদিনে কি পরিবর্তন হতে চলেছে বিজেপির রাজ্য কমিটিতে ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন