আকাশ বার্তা
Next Prev

মোদী নাকি মমতা! ২০২৪-এ কে হতে পারেন দেশের পরবর্তী প্রধানমন্ত্রী! সামনে এল জনমত সমীক্ষার রিপোর্ট

সর্বভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডের ‘মুড ওফ দ্য নেশন’ এর সমীক্ষার ফলাফল অনুযায়ী সর্ব প্রথম স্থানে কে আছেন?

আকাশ বার্তা অনলাইন ডেস্ক : দেশের পরবর্তী লোকসভা নির্বাচনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকেই যে চাইছে ভারতবাসী তা একপ্রকার নিশ্চিত হয়ে গেল সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের সমীক্ষার ভিত্তিতে। জানা যাচ্ছে যে,নরেন্দ্র মোদীকে (narendra modi) সমর্থন করেছে ২৪ শতাংশ মানুষ।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা : সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে প্রত্যেক বছর জানুয়ারি এবং অগস্ট মাসে ‘মুড অব দ্য নেশন’ নামে একটি সমীক্ষা চালায়।সেই সমীক্ষার ফলাফলের নিরিখে জানা যাচ্ছে যে, জনপ্রিয়তায় ভাঁটা পড়েছে নমোর।এই সমীক্ষার শেষ ফলাফল অর্থাৎ জানুয়ারি মাসে করা রিপোর্টে প্রধানমন্ত্রী মোদীকে চেয়েছিলেন ৩৮ শতাংশ মানুষ।তবে, সাম্প্রতিক কালে সমীক্ষা বলছে রেটিং হার নেমে এসেছে ২৪ শতাংশে। তবুও,ভারতীয়দের প্রথম পছন্দ মোদী। জনপ্রিয়তা হ্রাসের কারণ হিসেবে অবশ্য করোনার দ্বিতীয় ঢেউ, অক্সিজেন সংকট, কৃষি আইন নিয়ে বিক্ষোভ প্রভৃতি বিষয় সামনে এসে পড়েছে।

আরও পড়ুন- "লোকে কার্ড পাবে, কিন্তু লোন পাবে না ৷ তার কারণ তাতে যে নিয়মাবলী রাজ্য সরকার করেছে, সেটি ইচ্ছাকৃত ত্রুটিযুক্ত করেছে ৷"

সমীক্ষার ভিত্তিতে ভাবী প্রধানমন্ত্রীর তালিকা : প্রথম স্থানে দেশবাসী নরেন্দ্র মোদীকে বাছলেও দ্বিতীয় স্থানে রেখেছেন যোগী আদিত্যনাথকে। ১১ শতাংশ মানুষের বিচারে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার যোগ্য প্রার্থী হলেন যোগী আদিত্যনাথ। এরপর ১০ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন রাহুল গান্ধী।এর পাশাপাশি, জোর টক্কর চলছে অরবিন্দ কেজরিওয়াল ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে। দুজনেরই আছেন চতুর্থ স্থানে। তারা পেয়েছেন ৮ শতাংশ ভোট। আর এই তালিকায় ৭ শতাংশ ভোট পেয়ে, প্রধানমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন