আকাশ বার্তা
Next Prev

রাস পূর্ণিমায় চন্দ্রগ্রহণ, এই কয়েকটি রাশির খুলবে ভাগ্য, হাতে আসবে অর্থ, বলছে জোতিষ

জ্যোতিষশাস্ত্র মতে কার্তিক পূর্ণিমা অত্যন্ত শুভ, ভাগ্য ফিরবে এই কয়েকটি রাশির

আকাশ বার্তা অনলাইন ডেস্ক:- আর মাত্র কয়েকটি দিনের অপেক্ষা। তার পরেই দেখা যাবে চলতি বছরের শেষ ও দ্বিতীয় চন্দ্রগ্রহন। ইতিমধ্যেই জানা গেছে এই গ্রহন এর প্রভাব পড়বে সব রাশির ওপর। এর কারন হিসেবে শাস্ত্রীয় ধারনা হচ্ছে কার্তিক মাসের পূর্ণিমা টি খুবই শুভ একটি পূর্ণিমা। আবার একই সাথে সেই দিনই রয়েছে শ্রীকৃষ্ণের রাসযাত্রাও। এর পাশাপাশি চন্দ্রগ্রহনের সময় নক্ষত্রপুঞ্জের তৃতীয় নক্ষত্র তথা কৃত্তিকা নক্ষত্র থাকবে। যেই কারনে সমস্ত রাশির ওপরেই এই গ্রহন এর গুরুত্ব অপরিসীম বলে মনে করা হচ্ছে। 

কবে চন্দ্রগ্রহন - চলতি মাসের ১৯ তারিখ এ দেখা যাবে বছরের শেষ চন্দ্র গ্রহন।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কখন লাগছে চন্দ্রগ্রহন - বছরের শেষ চন্দ্রগ্রহন শুরু হবে দুপুর ১১ টা ৩০ মিনিট থেকে। এই চন্দ্রগ্রহন ছাড়বে বিকেল ৫ টা ৩৩ মিনিটে। 

আরও পড়ুন - শনির কাকতালীয় যোগ! শনিদেবের মহাদশা কাটিয়ে গ্রহরাজকে সন্তুষ্ট করুন এই ৫ রাশি

কোথায় কোথায় দেখা যাবে - মূলত ভারত, পূর্ব এশিয়া, অস্ট্রেলিয়া, উত্তর ইউরোপ এবং আমেরিকা থেকে দেখা যাবে এই গ্রহন। এছাড়াও এই চন্দ্রগ্রহন প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকেও দেখা মিলবে বলে জানা গেছে। সমস্ত জায়গা থেকে দেখা না যাওয়ার কারন হিসেবে জানা গেছে এটি আংশিক চন্দ্রগ্রহন হতে চলেছে।

রাশিচক্রের ওপর এই গ্রহন এর প্রভাব - এই চন্দ্রগ্রহন টি সব থেকে বেশী প্রভাব ফেলতে চলেছে বৃষ রাশির ওপর।কারন বৃষ রাশিতেই হবে এই চন্দ্র গ্রহন। সেই কারনেই এই রাশির জাতকদের গ্রহণ কালে সাবধানতা অবলম্বন করার কথা জানানো হয়েছে। নচেৎ তারা বিপদের সম্মুখীন হতে পারেন। বৃষ রাশি ছাড়াও সিংহ, তুলা, কুম্ভ এবং মীন রাশির জাতক,জাতিকাদের ক্ষেত্রেও সাবধানতা অবলম্বন করার কথা জানানো হয়েছে। 

চন্দ্রগ্রহন এর প্রভাব থেকে মুক্তির উপায় - এক্ষেত্রে বৃষ,সিংহ,কুম্ভ,মীন এবং তুলা রাশির জাতকদের ওপর থেকে চন্দ্রগ্রহনের কু প্রভাব কাটানোর জন্য দানের কথা বলা হয়েছে। অর্থাৎ শাস্ত্র বিদরা গ্রহণ শেষে এই রাশির মানুষদের কে কিছু দান করার পরামর্শ দিচ্ছেন। 

সুতক কাল - মূলত চন্দ্রগ্রহনের ক্ষেত্রে সূতক কালের গুরুত্ব অপরিসীম। যদিও বছরের শেষ চন্দ্রগ্রহন আংশিক হওয়ায় এর ওপর সূচক কাল কার্যকর হবেনা। তবুও শাস্ত্র বিদরা পরামর্শ দিচ্ছেন গর্ভবতী মহিলা এবং শিশুদের কে এই চন্দ্র গ্রহনের সময় বিশেষ সতর্ক থাকতে।

আরও পড়ুন - কার্তিক মাসে গ্রহের যুতি, এই কয়েকটি রাশির শুভ যোগ শুরু

এর পাশাপাশি গ্রহণের আগে স্নান এবং শিবের উপাসনা ও গ্রহণ চলাকালীন ইশ্বরের নাম যপ করাও শুভ ফল দেবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত আগামী মাস অর্থাৎ ডিসেম্বরের ৪ তারিখে দেখা যাবে বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ ও।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন