আকাশ বার্তা
Next Prev

শ্রীকৃষ্ণ বলেছেন যার মধ্যে এই তিনটি গুণ আছে, সে মহা বিপদে পড়লেও ভগবান তাকে সব সময় রক্ষা করবেন!

শ্রীকৃষ্ণ বলেছেন যার মধ্যে এই তিনটি গুণ আছে, সে মহা বিপদে পড়লেও ভগবান তাকে সব সময় রক্ষা করবেন!

নিজস্ব প্রতিবেদন:- কুরুক্ষেত্র যুদ্ধের আগে ভগবান শ্রীকৃষ্ণ অর্জুনকে বেশ কিছু উপদেশ দিয়েছিলেন এবং বেশ কিছু কথা উল্লেখ করেছেন যা সেই সময় তুলে ধরা হয়েছিল একটি গ্রন্থে যে গ্রন্থটি বর্তমানে হিন্দু ধর্মের সব থেকে বড় ধর্ম গ্রন্থ নামে পরিচিতি পেয়েছে তার নাম শ্রীমদ্ভগবদগীতা ।  এমনটা ভাবার কোন কারণ নেই যে ভগবান শ্রীকৃষ্ণ শুধুমাত্র অর্জুনকে এ কথাগুলো বলেছেন  । বরং তিনি অর্জুন কে উদ্দেশ্য করে সমগ্র মানবজাতিকে এই কথা বলেছিলেন । এবং তিনি বলেছিলেন এমন তিনটি বিশেষ গুণের কথা যেগুলি মানুষের মধ্যে থাকলে সেই মানুষ যতই বড় বিপদে পড়ুক না কেন তাকে ভগবান ঠিক সাহায্য করে ।

আরও পড়ুন - "ভালো মানুষদের সঙ্গে সবসময় কেনো খারাপটাই হয়",- জানেন? বলেছিলেন শ্রীকৃষ্ণ!

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

শ্রীকৃষ্ণের বাণী:- ভগবান শ্রীকৃষ্ণ ভগবত গীতা তে বলে গিয়েছেন যে ঈশ্বরের প্রতি বিশ্বাস রাখতে হবে । আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ঈশ্বরকে বিশ্বাস করেন আবার অনেকেই আছেন যারা মুখে হয়তো বলেন যে আমি ঈশ্বরকে বিশ্বাস করি কিন্তু কোন কারণে যদি বিপদ গ্রস্থ হয়ে পড়ে  বা  পরিস্থিতি সহায়ক না হয় তাহলে তার জন্য তারা দোষারোপ করে ঈশ্বরকে  । এই সমস্ত মানুষদের কে ভগবান কখনোই সাহায্য করে না । বরং যে সমস্ত মানুষেরা ভগবানের প্রতি বছরের পর বছর ধরে অটুট বিশ্বাস রেখে গেছে তাদেরকে সাহায্য করে ভগবান ।

আরও পড়ুন - জীবনে সব জায়গায় সফলতা চাইলে মেনে চলুন শ্রীকৃষ্ণের এই তিনটি কথা!

শ্রীকৃষ্ণের বলা দ্বিতীয় বাণী যেখানে তিনি বলেছেন যে স্মরণ করতে হবে ঈশ্বরকে  । আমাদের মধ্যে এমন অনেক মানুষ রয়েছে যারা কোনো রকম কোনো দরকার ছাড়াই প্রতিনিয়ত নিয়মিতভাবে ঈশ্বরকে স্মরণ করে । আবার অনেক মানুষ রয়েছেন যারা শুধুমাত্র দরকারে ঈশ্বরকে স্মরণ করেন  । যদিও এই সমস্ত মানুষের সংখ্যা আমাদের সমাজের বেশি । তবুও শ্রীকৃষ্ণের মধ্যে যে সমস্ত মানুষ এরা প্রতিনিয়ত বিনা স্বার্থ ছাড়া স্মরণ করে ঈশ্বরকে ঈশ্বর অতি অবশ্যই তাদেরকে সাহায্য করে এবং বিপদমুক্ত করে যথাসম্ভব ।


ভগবান শ্রীকৃষ্ণ তৃতীয় যে বাণীটি উল্লেখ করেছিলেন সেখানে তিনি বলেছিলেন সেবা করার কথা  । আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা তাদের অবসর সময়ে বিভিন্ন পশু পাখি জন্তু-জানোয়ার এমনকি মানুষের সেবা করে চলে নিঃস্বার্থভাবে  । অতি অবশ্যই ভগবান কিন্তু তাদেরকে সাহায্য করে এবং বিপদমুক্ত করে সর্বদা  । আবার অনেকেই কোন কিছু পাবার আশা তে এই সেবা কাজের সাথে নিযুক্ত হয়  ।সেই সমস্ত স্বার্থন্বেষী মানুষদেরকে ভগবান কিন্তু কোনোরকম কোনো সাহায্য করবেন না ।।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন