আকাশ বার্তা
Next Prev

Lockdown Breking : পশ্চিমবাংলায় রেকর্ড করোনা সংক্রমনের জেরে এই জেলাগুলির দোকান-বাজার ৪ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত

সপ্তাহে কী কী বার বন্ধ থাকবে বাজার এই কয়েকটি জেলায়? জেনে নিন

আকাশবার্তা অনলাইন ডেস্ক : তড়িৎগতিতে ছড়িয়ে পড়ছে করোনার তৃতীয় ঢেউ।  লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পশ্চিমবঙ্গের মাটিতেও বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা।  রাজ্যে এক দিনে করোনা আক্রান্ত বেড়ে হলো 18 হাজার 213 জন । শুধু কলকাতার মাটিতেই একদিনে করোনা আক্রান্ত হয়ে 7 জনের মৃত্যু হয়েছে। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন 7,448 জন। উত্তর 24 পরগনায় একদিনে আক্রান্ত 3118 জন । মৃত্যু হয়েছে তিন জনের। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে বন্ধ করা হল এই জেলার দোকান বাজার : রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে 17 লক্ষ 11 হাজার 912 জন। গত 24 ঘন্টায় রাজ্যে করোনায় মারা গিয়েছেন 18 জন। এখনো পর্যন্ত রাজ্যে মোট মৃত্যু হয়েছে 19 হাজার 864 জনের। রাজ্যে পজিটিভ রেট (POSITIVE RATE)  26.34%।

আরও পড়ুন -  গত ২৪ ঘন্টায় রেকর্ড সংক্রমণ বাংলায়, পশ্চিমবাংলার পরিস্থিতি আরও ভয়ংকর! ফের কী বঙ্গে কড়া লকডাউন?
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে এখনো পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা 3000 অতিক্রম করে গিয়েছে। রাজস্থান এবং উড়িষ্যায় ওমিক্রনে দুজন মারা গিয়েছেন । মহারাষ্ট্রে ওমিক্রন আক্রান্ত হয়েছে 876 জন ।  জানা গিয়েছে এই রাজ্যে যতগুলি নমুনার জিনোম সিকোয়েন্সিং (GENOME SEQUENCING)  হয়েছে তার 70% ওমিক্রন (OMICRON)  দেখা দিয়েছে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সপ্তাহে তিন চার দিন বন্ধ করা হয়েছে দুই ২৪ পরবনার নিম্নোক্ত বাজার গুলি।

আরও পড়ুন -   হাওড়া থেকে ছাড়া একাধিক গুরুত্বপূর্ণ ট্রেন বাতিল করল রেল, অসুবিধায় পড়তে পারেন যাত্রীরা, দেখে নিন সম্পূর্ণ তালিকা

জানা গিয়েছে রাজপুর, সোনারপুর, ক্যানিং, বারুইপুর, ব্যারাকপুর এর বাজার গুলি বুধবার এবং শুক্রবার খোলা থাকবে বাকি দিনগুলি বন্ধ থাকবে। দক্ষিণ দমদম, কামারহাটি, দক্ষিণেশ্বর , আড়িয়াদহ প্রভৃতি জায়গার বাজার গুলি সপ্তাহে শুধুমাত্র সোমবার, বুধবার এবং শুক্রবার বন্ধ রাখা হবে। বাকি দিনগুলি খোলা থাকবে।  এছাড়াও সমস্ত ধরনের পাড়ার দোকান ওই তিন দিন বন্ধ রাখা হবে বলে জানা গিয়েছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন