আকাশ বার্তা
Next Prev

হোয়াটসঅ্যাপের মাধ্যমে কিভাবে টাকা পাঠাতে পারবেন, জেনে নিন

হোয়াটসঅ্যাপের মাধ্যমেও এবার থেকে পাঠানো যাবে টাকা, কিভাবে? জানুন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - সময় যতোই এগিয়েছে ততই সময়ের সাথে তাল মিলিয়ে নিজেদের জীবন যাত্রার পরিবর্তন করেছে সাধারন মানুষ। বর্তমানে আগেকার মতো যেকোন দোকানে এখন আর অতো ভিড় হয়না। এর প্রধান কারন বর্তমানে সময়ের সাথে সাথে কিছুটা অর্থ সাশ্রয় করে বাড়িতে বসেই অনলাইনের মাধ্যমে জিনিসপত্র কিনে নিতে পারেন। আর তার পাশাপাশি বেড়েছে ডিজিটাল লেনদেনের পরিমানও। যার জন্য কার্যত অনলাইন শপিং হোক বা যেকোন ক্ষেত্রে অর্থ প্রদান করতে গুগল পে,ফোন পে, পেটিএম এর মতো আ্যপ গুলির জনপ্রিয়তা বেড়েছে লাফিয়ে লাফিয়ে। এবার সেই একই সুবিধা নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের ব্যবহার - গোটা দেশ জুড়ে প্রায় বেশীর ভাগ মানুষই এখন সোশ্যাল মিডিয়ার প্রতি বিশেষভাবে আকৃষ্ট। তার মধ্যে প্রায় ৪০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। যদিও কেবলমাত্র চ্যাট করা বা ছবি অথবা ভিডিও প্রেরন করার জন্যই এই হোয়াটসঅ্যাপ এতদিন ব্যবহার করা হতো। তবে সম্প্রতি সময়ের সাথে তাল মিলিয়েও হোয়াটসঅ্যাপ কে আরো বেশী মানুষের কাছে পৌঁছে দিতে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই টাকা আদান প্রদান করার সুবিধা নিয়ে আসা হয়েছে। 

আরও পড়ুন - কিছুদিনের মধ্যেই আকাশে উড়তে দেখা যাবে সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তিতে তৈরি 'ফ্লাইং কার'! সর্বোচ্চ গতিবেগ হবে ঘন্টায় 120 কিমি!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কতটা সিকিউর হোয়াটসঅ্যাপ পেমেন্ট - সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে টাকা আদান প্রদানের পাশাপাশি গ্রাহকদের সিকিউরিটির ব্যাপারেও জোর দিয়েছেন তারা। মূলত ন্যাশনাল পেমেন্ট করপোরেশন অফ ইন্ডিয়ার সাথে যুক্ত হয়েই এই পেমেন্ট ব্যবস্থা নিয়ে আসা হয়েছে। যেখানে ১৬০ টি প্রথম শ্রেণীর ব্যাংক গুলির সাথে তারা যুক্ত হয়েছেন। কাজেই এই অর্থ আদানপ্রদান যে যথেষ্ট সিকিউর সেকথা বলাই যায়। 

হোয়াটসঅ্যাপে পেমেন্ট মেথড যুক্ত করতে কি করণীয় - হোয়াটসঅ্যাপে পেমেন্ট অপশন যুক্ত করতে দুটি জিনিসের প্রয়োজন। প্রথমত আপনার ভারতবর্ষের যেকোন একটি ব্যাংকের একাউন্ট প্রয়োজন। দ্বিতীয়ত একটি ডেবিট কার্ড। এই দুইজিনিস থাকলে খুব সহজেই আপনি পেমেন্ট অপশন যুক্ত করতে পারবেন। এর জন্য প্রথমে আপনার হোয়াটসঅ্যাপের সেটিংস এ যেতে হবে। সেখান থেকে পেমেন্ট অপশন পছন্দ করে আপনার নিজের ব্যাংক টি চিহ্নিত করতে হবে। এটি সম্পন্ন হলে ফোন নাম্বার মারফত ওয়ান টাইম পাসওয়ার্ড টি দিয়ে আপনাকে যাচাই করে নিতে হবে। তাহলেই সমস্ত কাজ সম্পন্ন হয়ে যাবে।

আরও পড়ুন -  সিম কার্ড কেনার ক্ষেত্রে আসলো নতুন নিয়ম! এবার থেকে সিম কিনতে পারবেন না এই গ্রাহকরা!

কীভাবে ও কাকে টাকা পাঠাতে পারবেন - পেমেন্ট অপশন আ্যড  করার মতো পেমেন্ট করার ক্ষেত্রেও যথেষ্ট সহজ করা হয়েছে পদ্ধতি। এজন্য আপনাকে চ্যাটের আ্যটাচমেন্টে  গিয়ে সেখান থেকে টাকার পরিমাণ লিখে ইউপিআই আইডি মারলেই নির্দিষ্ট ব্যক্তির কাছে পৌঁছে যাবে অর্থ। এর মাধ্যমে আপনি হোয়াটসঅ্যাপ ছাড়াও যেকোন ইউনিফায়েড পেমেন্ট যুক্ত আ্যপ বা যেকোন ব্যাংকেও পাঠাতে পারবেন অর্থ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন