আকাশ বার্তা
Next Prev

বাড়িতে তুলসী গাছের সঙ্গে রাখুন এই ২টি গাছ, আর্থিক উন্নতি সহ পরিবার হয় রোগমুক্ত!

বাড়িতে তুলসী গাছ সহ এই ২ টি গাছও রাখুন, আর্থিক দুরাবস্থা সহ কাটবে দুঃসময়, পরিবার হয় রোগমুক্ত!

আকাশ বার্তা অনলাইন ডেস্ক -  হিন্দু ধর্মের প্রতিটি মানুষের বাড়িতেই তুলসী মন্দির লক্ষ করা যায়। শাস্ত্র মতে এই তুলসী মন্দিরেই স্বয়ং বিরাজ করেন লক্ষী নারায়ন। মা তুলসীও একজন দেবী। আর সেই কারনেই পরিবারের কল্যানের কথা ভেবে প্রত্যহ সন্ধ্যে বেলায় তুলসী তলায় দ্বীপ জ্বালিয়ে পুজো করা হয়। তবে এই তুলসী গাছের সাথে আরো দুটি গাছ যদি আপনি বাড়িতে রাখেন তাহলে আর্থিক দিক থেকে আপনার উন্নতি হবে অবধারিত ভাবে। এছাড়াও গাছ মানবশরীরের জন্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষা করার মতো সাহায্য গুলি তো পাবেনই। চলুন দেখে নেওয়া যাক কোন কোন গাছ গুলি বাড়িতে রাখলে শুভ ফল পাওয়া যাবে।

অপরাজিতা গাছ -  অপরাজিতা গাছ ও মূলত শাস্ত্রীয় এবং ভেষজ গুন সম্পন্ন। অনেকের বাড়িতেই অপরাজিতা গাছ দেখতে পাওয়া যায়। তবে তুলসী গাছের পাশাপাশি নিয়ম মেনে বাড়িতে অপরাজিতা গাছ লাগালেও তা আপনার জন্য খুবই শুভ ফলদায়ক। হরগৌরীর প্রতীক হিসেবেও অনেকে এই অপরাজিতা ফুলটিকে বিশ্বাস করে থাকে। শাস্ত্রীয় মতে অপরাজিতা ফুলকে এতটাই পবিত্র মানা হয় যে প্রায় সমস্ত দেব দেবীর পুজোতেই এই ফুল অপরিহার্য হয়ে পড়ে। তবে এছাড়াও অপরাজিতা গাছের মূল ও মানব দেহের জন্য উপকারী। এই মূল মানব দেহে ধারন করতে দেখা যায় বহু মানুষকে।

আরও পড়ুন-  জীবনে শনির দশা লেগেছে? কিভাবে বুঝবেন? এই নিয়মটি মানলেই ধীরে ধীরে কেটে যায় শনির দশা
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

অপরাজিতা গাছের স্থান - অপরাজিতা গাছ সব সময় বাড়ির ঈশান কোনে বা উত্তর পূর্ব দিক করে রাখা উচিত। এই স্থান গুলিতে স্থান আপনার জন্য শুভ ফলদায়ক। তবে পূর্ব দিকেও অপরাজিতা গাছকে স্থান দেওয়া যায়।

লাকি বাম্বু গাছ - বাড়িতে লাকি বাম্বু গাছ রাখা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। মূলত এই গাছ বাড়িতে রাখলে অনেকেই মনে করেন মা লক্ষীর কৃপা লাভ করা যায়। সেই কারনেই অনেকে নিজের বাড়ির পাশাপাশি তার কর্মক্ষেত্রেও এই গাছ রেখে থাকে। মনে করা হয় এই গাছ আসলে উন্নতির প্রতীক। কাজেই তুলসী গাছের পাশাপাশি এই গাছও যেকোন নার্সারি থেকে এনে বাড়িতে বা কর্মক্ষেত্রে স্থান দিতে পারেন।

লাকি বাম্বু গাছের সঠিক স্থান - অনেকেই বাড়িতে এই গাছ রাখলেও এই গাছের সঠিক স্থান সম্পর্কে অসচেতন। এই গাছটি মূলত বাড়ির সামনের দিকে কখনোই রাখতে নেই। সেক্ষেত্রে ঘরের যেকোন স্থানে আপনি এই গাছ রাখতে পারেন। তবে খেয়াল রাখতে হবে বাড়ির সামনের দিক থেকে যেন সেই গাছ দেখা না যায়। 

আরও পড়ুন-  বাড়ির ঠাকুরঘরে এই ১০ ভুলই আপনার খারাপ সময়ের জন্য দায়ী, জানেন কী?

মানি প্ল্যান্ট গাছ - মানিপ্ল্যান্ট গাছ বাড়িতে রাখলে তা আপনার পরিবারের জন্য খুবই উপকারী। এই গাছটিকে অনেকেই বিশেষ দৃষ্টিতে দেখে থাকেন। বাড়িতে সঠিক নিয়ম মেনে এই উদ্ভিদ রাখলে আপনি ও আপনার পরিবার সমস্তরকম আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। এছাড়াও আপনার বাড়ি থেকে দূর হয়ে যাবে সমস্ত অশুভ শক্তি। মানি প্ল্যান্ট মূলত সম্পদের উদ্ভিদ হিসেবেই বিশেষ ভাবে পরিচিতি পেয়ে এসেছে। তবে মনে রাখবেন আপনার বাড়ির গাছ থেকে কখনোই অন্য কাউকে পাতা বা মূল ছিড়ে অন্য কাউকে দেবেন না। 

মানি প্ল্যান্ট গাছের সঠিক স্থান - মানি প্ল্যান্ট গাছ যদি আপনি সঠিক জায়গায় রাখেন সেক্ষেত্রে আপনি বিশেষ ফল পাবেন। পরিবারের আর্থিক উন্নতির স্বার্থে এই উদ্ভিদটি বাড়ির দক্ষিণ পূর্ব কোন করে ঘরের মধ্যে স্থান দেওয়া উচিত। তবে কোন সময় মানি প্ল্যান্ট গাছ বাড়ির বাইরে রাখা উচিত নয়। এতে পরিবারের আরো ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই সব সময় বাড়ির ভিতরে অথবা ঘরের মধ্যে রাখার চেষ্টা করুন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন