আকাশ বার্তা
Next Prev

ফের কি এবার দেশজুড়ে লকডাউন হতে চলেছে? মোদির কথায় পাওয়া গেলো বিশেষ ইঙ্গিত, জেনে নিন

দেশজুড়ে লকডাউন নিয়ে কি জানালেন প্রধানমন্ত্রী মোদি? জেনে নিন

আকাশবার্তা অনলাইন ডেস্ক : বিশেষজ্ঞরা মনে করছেন যে হারে দেশে সংক্রমণ বৃদ্ধি পেয়ে চলেছে, ডেল্টাকে (DELTA)  ছাপিয়ে ওমিক্রন  (OMICRON) ভারতে যেভাবে শক্তিশালী স্ট্রেইনে (STRAIN)  পরিণত হচ্ছে, সেটা রোধ করতে হলে হয়তো না চাইলেও লকডাউনের পথে হাঁটতে হবে রাজ্য সরকারকে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (NARENDRA MODI)  বলছেন উল্টো কথা । তিনি বলেছেন আগের মতো করোনা ভাইরাস এ বছরে ভারতের আর্থিক বৃদ্ধির গতিরোধ করতে পারবে না। 

আরও পড়ুন-  নতুন বছরেই খুশির খবর, এলপিজি গ্যাসের দাম কমে হলো কত? জানালো কেন্দ্রীয় সরকার
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি বলেছেন প্রধানমন্ত্রী? : প্রধানমন্ত্রীর বক্তব্যে এটা পরিষ্কার যে যত‌‌ই করোনা বাড়ুক, কিন্তু লকডাউন (LOCKDOWN)  করে ভারতের আর্থিক বৃদ্ধিকে কমিয়ে দিতে চাইছেন না তিনি। শনিবার কিষাণ নিধি কর্মসূচিতে উপস্থিত ছিলেন মোদী।  সেখানে তিনি বলেছেন, "২০২১ সাল টি করোনা মহামারির মধ্যে লড়াই চললেও এটা সারা দেশে স্মরণীয় হয়ে থাকবে। 

করোনা আমাদের চ্যালেঞ্জের (CHALLENGE)  মুখে ফেলে দিচ্ছে, কিন্তু উন্নয়নের গতিরোধ করতে পারবে না। ভারতের অর্থনীতি ৮% এর বেশী হারে বৃদ্ধি পাচ্ছে। সেইসাথে রেকর্ড বিদেশী বিনিয়োগের সম্ভাবনা তৈরি হয়েছে। জাতীয় কোষাগারে বেড়েছে বিদেশি মুদ্রার পরিমাণ। বেড়েছে জিএসটি (GST) সংগ্রহ। ভারত সব রকমের সতর্কতা বজায় রেখে করোনার বিরুদ্ধে লড়াই করবে।"

আরও পড়ুন-   জামা কাপড়ের ক্ষেত্রে GST বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার কেন্দ্রের, কিন্তু বাড়তে চলেছে জুতোর দাম

অর্থাৎ প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে এটা পরিষ্কার যে সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন এর পথে আর হাঁটছে না কেন্দ্র। সচেতনতাকেই হাতিয়ার করতে চাইছে ভারত সরকার।  এর আগে করোনার  বিধিনিষেধের ফলে দেশের অর্থনীতি চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিলো। সেইসময় জিডিপি(GDP) ২১.৯% পর্যন্ত সঙ্কুচিত হয়েছিলো। তাই আবার লকডাউন হলে মানুষজন রীতিমতো সঙ্কটজনক পরিস্থিতিতে পড়বেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন