আকাশ বার্তা
Next Prev

জীবনে খারাপ সময় আসলে মেনে চলুন শ্রীকৃষ্ণের এই তিনটি কথা, খারাপ সময় কেটে আসবে সুসময়

জীবনে খারাপ সময় আসলে মেনে চলুন শ্রীকৃষ্ণের এই তিনটি কথা, হাতেনাতে ফল পাবেন

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- সময় কখনো থেমে থাকে না এবং সময় কে কেউ থামিয়ে রাখতে পারেনা। একটি মুদ্রার যেমন দুইটি পিট বা দিক রয়েছে ঠিক তেমনি মানুষের জীবনে কিন্তু খারাপ এবং ভালো সময় দুইটি দিক রয়েছে। কোনটাই চিরস্থায়ী নয়। কোন ব্যক্তি সারা জীবন ধরে ভালো সময় উপভোগ করতে পারে না। আবার কোন ব্যক্তি সারা জীবন ধরে একই রকমভাবে খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে পারে না। অবস্থার পরিবর্তন ঘটবে এমনটা নিশ্চিত। কিন্তু যেই মুহুর্তে আপনার জীবনে খারাপ সময় চলবে সেই মুহূর্তে সেই মুহূর্তে আপনি কি করবেন এবং কিভাবে সে খারাপ সময় কাটিয়ে তুলবেন সে ব্যাপারে তিনটি গুরুত্বপূর্ণ বাণী দিয়েছিলেন ভক্তের-ভগবান-শ্রীকৃষ্ণ। আজকের এই প্রতিবেদনে মূলত সেই বাণী গুলি নিয়ে আমরা আলোচনা করবো।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

খারাপ সময়ে কি করবেন:

যদি একটি ভিখারি ভাবে একটি ব্যবসায়ীকে দেখে যে সে জীবনে কিছুই করতে পারেনি এবং তার জীবন পুরো টাই বৃথা তাহলে হয়তো কিছুটা হলেও সে ভুল ভেবেছে  । কারণ অর্থ দিয়ে সমস্ত কিছু ক্রয় করা যায়না  । এই পৃথিবীতে এমন অনেক জিনিস রয়েছে যেগুলো আপনি কখনোই চাইলেও পাল্টাতে পারবেন না  । এগুলি সময়ের সাথে যুক্ত থাকে ওতপ্রোতভাবে  ।সময়ের সাথে সাথে সেই সমস্ত জিনিস গুলোর পরিবর্তন সম্ভব   । তাই খারাপ সময়ে নিজেকে সঠিক রাখার জন্য এবং সেই সময় থেকে দ্রুত বেরিয়ে আসার জন্য এই কথাগুলি মেনে চলুন।

আরও পড়ুন - হিন্দু ধর্মে মৃত্যুর পর কেন দেহ দাহ করা হয়, জানুন গরুড় পুরানে দেওয়া বিশ্লেষণ!

কি সেই বানী সমূহ:

১) প্রথমত যে বিষয়টি আপনাকে মাথায় রাখতে হবে সেটি হলো মজবুত হওয়া। যখন আপনার জীবনে খারাপ সময় প্রবেশ করবে তখন নিজেকে মজবুত রাখতে হবে এবং নিজের মনকে শক্ত করতে হবে যাতে আপনি যেকোনো পরিস্থিতির মুখোমুখি হয়ে মোকাবিলা করতে পারেন। যদি আপনি এমন টা ভেবে নেন এবং অনবরত চিন্তা করতে থাকেন যে আপনি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন তাহলে কিন্তু কখনই সেই সময় থেকে আপনি বেরিয়ে আসতে পারবেন না ।


২) দ্বিতীয়ত যে বিষয়টি আপনাকে খেয়াল রাখতে হবে সেটি হল মানুষ চেনা। আমরা অনেক সময় জীবনে ভুল মানুষকে সময় দিয়ে থাকি বা ভালোবাসা দিয়ে থাকি। পরবর্তী ক্ষেত্রে দেখা যায় সেই সমস্ত মানুষগুলি আমাদের পিছনে বিভিন্ন রকমভাবে ষড়যন্ত্র করার চেষ্টা করছে। আপনার খারাপ সময়ে যে সমস্ত মানুষগুলি আপনার পাশে এসে দাঁড়াবে তারাই কিন্তু আপনার প্রকৃত বন্ধু এবং যে সমস্ত মানুষগুলিকে আপনি আপনার খারাপ সময়ে আপনার পাশে দেখতে পাবেন না তারা কিন্তু শুধুমাত্র স্বার্থের জন্য আপনার সাথে মেলামেশা করে এমনটা আপনাকে মেনে নিতেই হবে। তাই খারাপ সময়ে সঠিক মানুষ চিনুন ।

আরও পড়ুন - কিভাবে মৃত্যু হয়েছিল শ্রী রাধার? জানুন রাধার অবাক করা মৃত্যু রহস্য!

৩) তৃতীয় যে জিনিসটি আপনাকে খেয়াল রাখতে হবে সেটি হল নিরাশ না হওয়া। আমরা আগেই বলেছি যে কোন কিছুই দীর্ঘস্থায়ী নয়। একদিন খারাপ সময় আপনার জীবন থেকেও দূরে চলে যাবে। কিন্তু যেই মুহুর্তে আপনার জীবনে খারাপ সময় চলছে সেই মুহূর্তে নিরাশ হলে চলবে না। যে সমস্ত মানুষের দুঃসময়ে নিজের বুদ্ধি দিয়ে সমস্ত কিছু কাজ কর্ম করে তাঁরাই কিন্তু এই খারাপ সময়ে চক্রব্যূহ থেকে নিজেকে বের করে আনতে সক্ষম হয়েছেন এবং সাফল্য পেয়েছেন।তাই নিরাশ হবেন না কোনদিনই ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন