আকাশ বার্তা
Next Prev

জীবনে সব জায়গায় সফলতা চাইলে মেনে চলুন শ্রীকৃষ্ণের এই তিনটি কথা!

জীবনের সব কিছুতেই পাবেন দুর্দান্ত সফলতা, যদি অক্ষরে অক্ষরে মেনে চলতে পারেন শ্রীকৃষ্ণের বলায় তিনটি কথা

নিজস্ব প্রতিবেদন:-ভগবান শ্রীকৃষ্ণ মহাভারত এর সময় অর্জুনকে বেশ কিছু উপদেশ দিয়েছিলেন যা পরবর্তী ক্ষেত্রে এমন প্রমাণিত হয়েছে যে সেই সমস্ত উপদেশ গুলি জীবনে চলার পথে সফলতা এনে দিতে পারে  । ইতিমধ্যে হয়তো অনেকেই সেই সমস্ত উপদেশ গুলি কে মান্যতা দিয়ে এগিয়ে চলেছে জীবনের লক্ষ্য পূরণের উদ্দেশ্যে  । আবার অনেকেই হয়তো সে বিষয়ে কোনো রকম কোনো জ্ঞান রাখে নি  ।জীবনে চলার পথে শুধুমাত্র টাকা পয়সা এবং বুদ্ধি দরকার পড়ে তেমন কিন্তু নয়  ।।তার পাশাপাশি সঠিক পথে চালিত করার জন্য একটি নির্দিষ্ট পরিকাঠামো বা উপদেশ দরকার।। কি বলেছিলেন কৃষ্ণ যার মাধ্যমে জীবন আরো রঙিন হয়ে উঠতে পারে জানবো আজকের এই প্রতিবেদনে।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

শ্রী কৃষ্ণের বাণী:-ভগবান শ্রীকৃষ্ণ তার প্রথম শ্লোকে অর্জুনকে বলেছিলেন যে লোভ এবং ক্রোধ মানুষকে নষ্ট করে দিতে পারে। এমনকি তাকে ভুল পথে চালিত করতে পারে  । মস্তিষ্ক বিনষ্ট করে দিতে পারেন ।  লোভ-লালসার বশবর্তী হয়ে মানুষ বিভিন্ন ধরনের অসামাজিক কাজকর্ম করতে পারে । যাদের মধ্যে ক্রোধ বেশিমাত্রায় থেকে থাকে তারা কখনোই জীবনে সফল হতে পারে না । সৎব্যক্তিদের কে এই দুটি জিনিস থেকে দূরে থাকা দরকার ।

  • দ্বিতীয় যে শ্লোক, সেখানে তিনি বলেছিলেন যে আমাদের যে পাঁচটি ইন্দ্রিয় রয়েছে যার মাধ্যমে আমরা কোন বস্তুকে বা কোন জিনিসকে অনুভব করতে পারি সেই পাঁচটি ইন্দ্রিয় উপর আমাদের নিয়ন্ত্রণে থাকা জরুরী এবং এই সমস্ত ইন্দ্রিয় গুলো কে নিয়ন্ত্রণ করে আমাদের মস্তিষ্ক  । তাই মস্তিষ্ককে নিজের আয়ত্তে রাখতে হবে তাহলেই মিলবে জীবনের সফলতা ।

আরও পড়ুন-"ভালো মানুষদের সঙ্গে সবসময় কেনো খারাপটাই হয়",- জানেন? বলেছিলেন শ্রীকৃষ্ণ!

  • তৃতীয় যে উপদেশ তিনি দিয়েছিলেন সেখানে ভগবান শ্রীকৃষ্ণের মত অনুসারে যে মানুষকে ধর্ম পালন করতে হবে নিজের ধর্মকে অক্ষুন্ন রাখতে হবে ।  তার সাথে সাথে নিষ্ঠাভরে সেটাকে পালন করতে হবে  । এমনটা মনে করা হয় যে আপনি যেমন কাজ করবেন ঠিক তেমন ফল পাবেন । তাই সব সময় সব থেকে ভালো কাজের সাথে যুক্ত হবার পরামর্শ দিয়েছিলেন শ্রীকৃষ্ণ ।। কর্তব্য পালন করা মানেই হচ্ছে ধর্ম পালন করা । তাই নিজের কর্তব্য থাকার উপদেশ দিয়েছিলেন শ্রীকৃষ্ণ।। ।।

আরও পড়ুন-বাড়ির ঠাকুরঘরে এই ১০ ভুলই আপনার খারাপ সময়ের জন্য দায়ী, জানেন কী?

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন