আকাশ বার্তা
Next Prev

বাড়িতে রাখা চালের পাত্রে এই জিনিস রাখলে বাড়িতে সব সময় বিরাজ করেন মা লক্ষী, বলছে জ্যোতিষ শাস্ত্র!

বাড়িতে বেশ কিছু নিয়ম মেনে চলার মাধ্যমেই আপনি পেতে পারেন মা লক্ষীর কৃপা দৃষ্টি। চলুন জেনে নেওয়া যাক কোন নিয়মটি আপনি মেনে চললে মা লক্ষীর কৃপা লাভ করবেন।

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - প্রতিটি মানুষের জীবনেই অর্থের গুরুত্ব অপরিসীম। মানুষ মূলত এই অর্থ উপার্জনের জন্যই তার জীবনের বেশীর ভাগ সময়টা ব্যয় করে দেন। তবে শুধু অর্থ উপার্জন করায় নয় অর্থ সঞ্চয় করাও প্রত্যেক মানুষের জন্য জরুরি। শাস্ত্র মতে অর্থের দেবী রূপে মানা হয় মা লক্ষীকে। মা লক্ষীর কৃপা দৃষ্টি কোন ব্যক্তির ওপর পড়লে সেই ব্যক্তির কখনো অর্থের অভাব হয়না। কাজেই মা লক্ষীকে সন্তুষ্ট করতে প্রায় সব মানুষই মা লক্ষীর পুজো করে থাকেন। তবে শুধু পুজো করলে বা ভক্তি ভরে প্রার্থনা করলেই মা এর দেখা মেলেনা। বাড়িতে বেশ কিছু নিয়ম মেনে চলার মাধ্যমেই আপনি পেতে পারেন মা লক্ষীর কৃপা দৃষ্টি। চলুন জেনে নেওয়া যাক কোন নিয়মটি আপনি মেনে চললে মা লক্ষীর কৃপা লাভ করবেন।


এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

মা লক্ষীর কৃপাদৃষ্টি লাভ করতে এই নিয়মটি মেনে চলুন -

মা লক্ষীর কৃপা দৃষ্টি পেতে আপনাকে নিজের বাড়িতে একটি নিয়ম মেনে চলতে হবে। চলুন দেখে নেওয়া যাক এই নিয়মটি মানতে হলে আপনার কি কি প্রয়োজন ।

আরও পড়ুন - মাতৃ পক্ষের সূচনার আগে ১৫ দিন পিতৃপক্ষ! পিতৃপক্ষ চলাকালীন এই নিয়মগুলি না মানলে আর্থিক ক্ষতি সহ হয় সাংসারিক অমঙ্গল!

প্রয়োজনীয় দ্রব্য - প্রথমেই একটি গ্লাস বা ঘটি ভর্তি করার মতো চাল নেওয়া আবশ্যক। এছাড়াও একটি লাল কাপড় এবং একটি লাল সুতো লাগবে। দেখে নিতে হবে কাপড় এবং সুতো গুলি যেন একেবারেই নতুন হয়। তাছাড়া বেশ কয়েক টা হলুদ, অল্প কলাই এর ডাল এবং একটি এক টাকার কয়েন লাগবে এই নিয়মটি মেনে চলতে।

পদ্ধতি - প্রথমে পুরো ঘটি বা গ্লাস টি ভর্তি করে চাল নিতে হবে। এবার ওই চাল ভর্তি ঘটিটির মধ্যে চালের মধ্যে হলুদ গুলি ঢুকিয়ে দিতে হবে। এবং ওপর দিয়ে অল্প কিছু কলাইয়ের ডাল ও এক টাকার কয়েনটি রেখে দিন। এবার সব কিছু দিয়ে সমৃদ্ধ গ্লাস বা ঘটি টির মুখ টা ভালো করে নতুন লাল রংয়ের কাপড় টি দিয়ে চাপা দিয়ে নিন। এবং ঐ লাল কাপরটিকে লাল সুতো দিয়ে ভালো করে বেঁধে নিন। খেয়াল রাখতে হবে কোন ভাবেই গ্লাস বা ঘটি টির মুখ যেন ফাঁকা না থাকে।

আরও পড়ুন - বৃহস্পতি ও শনির একই রাশিতে গমন, আর্থিক অবস্থা ফিরবে এই ৪ রাশির, আসবে টাকা

মনে রাখতে হবে উপরিউক্ত সমস্ত কাজগুলোই সম্পন্ন করতে হবে পুরোপুরি লোকচক্ষুর আড়ালে। এবার গোটা কাজটি সম্পন্ন হলে আপনার ঘরের দক্ষিন-পূর্ব কোনে ওই গ্লাস বা ঘটিটি এক জায়গায় রেখে দিন। প্রসঙ্গত, পরবর্তীতে সেই ঘটি টি কেউ দেখতে পেলে কোনরকম অসুবিধা নেই। বাস্তুবিদদের মতে এই নিয়মটি মেনে চললে মা লক্ষীর কৃপায় আপনি আর্থিক দিক থেকে স্বাবলম্বী হয়ে উঠতে পারবেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন