আকাশ বার্তা
Next Prev

মনবাসনা জানিয়ে মা দুর্গাকে যে ফুল অর্পণ করলে মনের ইচ্ছা পূরণ হয়!

অষ্টমীর দিন মা দুর্গাকে ভক্তিভরে অর্পণ করুন এই ফুল, জানান মনবাসনা..

আকাশবার্তা অনলাইন ডেস্ক : করোনা আবহে এই নিয়ে দ্বিতীয় বার অনুষ্ঠিত হচ্ছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপূজা। ইতিমধ্যেই সব জায়গাতে শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। যার ফলস্বরূপ হাটে বাজারে মানুষজনের ভিড় লেগেই রয়েছে। পুজো মণ্ডপ গুলিতেও চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। দুর্গা পুজো মানেই বাঙালির মন প্রাণ ভরে থাকে উৎসবের আনন্দে। সকল বয়সের মানুষের মধ্যেই এই আনন্দ সমানভাবে ছড়িয়ে থাকে।এই সময়ে মানুষের অনেক ইচ্ছা দেবীর দ্বারা পূরণ করা হয়। তবে এই ইচ্ছে পূরণের জন্য কিছু নির্দিষ্ট উপায় রয়েছে। শাস্ত্র বলছে,এমন কয়েকটি ফুল রয়েছে যা দেবী দুর্গাকে অর্পণ করলে খুব দ্রুত মানুষের যেকোনো অভিসন্ধি পূরণ হয়ে যায়। আসুন এক ঝলকে দেখে নেওয়া যাক কোন কোন ফুল দুর্গাপূজার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন -   এবারে দেবী দুর্গার আগমন ঘটকে, গমন দোলায়, এক বিশেষ ইঙ্গিত বহন করে মায়ের আগমন ও গমন!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কোন কোন ফুল মায়ের চরণে অর্পণ করতে হয়? : 

পদ্মফুল: পদ্মফুল দুর্গাপুজোর একটি অন্যতম ফুল হিসেবে বিবেচিত হয়। 108 টি পদ্ম দিয়ে মায়ের পূজা করা হয়।নির্দিষ্ট কোনো ইচ্ছে পূরণ করার জন্যেও দেবী দুর্গার উদ্দেশ্যে পদ্মফুল অর্পণ করতে পারেন।

গাঁদা ফুল: এই ফুল দুর্গাকে অর্পণ করলে যেকোনো দুঃসাধ্য কাজ খুব সহজেই সফলতা অর্জন করতে পারে। তাই অবশ্যই আপনার কোন নির্দিষ্ট অভিসন্ধি থাকলে এই ফুল দেবী দুর্গাকে অর্পণ করতে পারেন।

আরও পড়ুন -  স্বামী বিবেকানন্দের হাত ধরে শুরু হয়েছিল বেলুড় মঠের দুর্গাপুজো, জানুন সেই ইতিহাস!

শিউলি ফুল: শিউলি ফুল ছাড়া দুর্গাপুজো একপ্রকার অসম্ভব। তাই অবশ্যই নিজের ইচ্ছে পূরণের জন্য মা দুর্গাকে শিউলি ফুল প্রদান করতে পারেন।শরতকালে এবং দুর্গা পুজোর জন্য একটি অন্যতম ফুল হিসেবে বিবেচিত হয় শিউলি।

জুঁই ফুল: যদিও শরতকালের এই সময়ে জুঁইফুল সাধারণত পাওয়া যায় না তবে যদি কোনভাবে এই ফুল দেবী দুর্গার চরণে দেওয়া যায় তাহলে দেবী অত্যন্ত প্রসন্ন হন। তাই অবশ্যই এই ফুল সংগ্রহ করে মা দুর্গার চরণে অর্পণ করতে পারেন।

জবা ফুল: যেকোনো আদিশক্তি বা দেবীর আরাধনায় জবা ফুলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষত রক্তবর্ণের জবা যদি ব্যবহার করতে পারেন তাহলে অত্যন্ত ভালো।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন