আকাশ বার্তা
Next Prev

গৃহের কোন ফুল রাখলে কাটে অশান্তি আসে সুখ সমৃদ্ধি ও অর্থ, জানুন কী বলছে বাস্তু

বাস্তু মেনে রাখুন ঘরে এই ফুল, ধীরে ধীরে কাটবে আর্থিক দুরবস্থা

আকাশ বার্তা অনলাইন ডেস্ক - মানুষ মাত্রই তার জীবনে সুখ ও দুঃখ উভয়ই থাকবে এটাই স্বাভাবিক। যেমন ভালো না থাকলে খারাপের কোন অস্তিত্ব নেই ঠিক তেমনই সুখ না থাকলেও দুঃখের কোন অস্তিত্ব নেই। তবে প্রতিটি মানুষই চায় সে বা তার পরিবার যেন সবসময় সুখে থাকে। তবে অনেক ক্ষেত্রে এরকম পরিস্থিতির ও দেখা মেলে যেখানে বারবার যেন ঘুরে ফিরে অশান্তি বিরাজ করে। অবসাদ যেন কিছুতেই পিছু ছাড়েনা। অনেকের মনেই প্রশ্ন জাগে এরকম পরিস্থিতি থেকে মুক্তির উপায় কি? তবে বস্তু শাস্ত্র বলছে এই পরিস্থিতি থেকেও মুক্তি সম্ভব। 

বাস্তুশাস্ত্রে দীর্ঘ অবসাদ থেকে মুক্তির উপায় - বাস্তুশাস্ত্র অনুযায়ী যদি বাড়ির কোন ব্যক্তি দীর্ঘদিন ধরে অবসাদে ভুগতে থাকে তাহলে বেশ কয়েকটি ফুলের সাহায্যে এই পরিস্থিতি থেকে পরিত্রাণ মিলতে পারে গৃহস্থের। যেই ফুল গুলির মধ্যে অন্যতম হলো শিউলি, চাপা, বেল, জুঁই,রজনীগন্ধা প্রভৃতি। বস্তু শাস্ত্রের নিয়ম অনুযায়ী যদি এই ফুল গুলি নির্দিষ্ট ভাবে গৃহে রাখা যায় বা যদি এই সমস্ত ফুলের চারা রাখা যায় সেক্ষেত্রেও এই অবস্থা থেকে পরিত্রাণ মিলতে পারে আপনার। 

আরও পড়ুন -  গ্রহের অবস্থানের পরিবর্তন! এই সপ্তাহে হাতে প্রবল অর্থ আসবে এই কয়েকটি রাশির
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কোন কোন ফুলের মাধ্যমে পরিত্রান পাবেন দীর্ঘ অবসাদ থেকে - বেশ কয়েকটি ফুল বাড়ি থেকে নেগেটিভ শক্তি দূর করতে সাহায্য করে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো-

১. শিউলি ফুল - বাস্তুশাস্ত্রবিদদের মতে গৃহের শান্তি ফেরাতে শিউলি ফুলের ভূমিকা অপরিসীম। অনেক বাড়িতেই শিউলি গাছ দেখতে পাওয়া যায়। আর এই শিউলি ফুল মূলত ফুটতে শুরু করে শরৎ এর প্রথম দিক থেকেই। আপনার বাড়িতেই শিউলি গাছ থাকুক বা অন্য কোথাও থেকে যদি আপনি শিউলি ফুল এনে একটি প্লেটের মধ্যে সাজিয়ে ঘরে রাখতে পারেন সেক্ষেত্রে আপনি অবশ্যই উপকার পাবেন।

মনে রাখতে হবে প্রত্যেকদিন এই কাজ করতে হবে অর্থাৎ কেবলমাত্র টাটকা ফুলই প্লেটে সাজিয়ে রোজ ঘরে এনে রাখতে হবে। এক্ষেত্রে ঘরে শিউলি ফুল রাখার কারন হল বাস্তুশাস্ত্র মতে শিউলি ফুল সমস্ত নেগেটিভ এনার্জিকে দূর করে। কাজেই এই ফুল ঘরে রাখলে ধীরে ধীরে নেগেটিভ এনার্জি সরে গিয়ে পজেটিভ এনার্জিতে ভরে যাবে গৃহ। এর ফলে আপনার অবসাদ ও কাটতে থাকবে ধীরে ধীরে।

আরও পড়ুন -   কার্তিক মাসে কোন পরিস্থিতিতেই তুলসী গাছে এই দিন জল দেবেন না, তুলসী দেবীর অভিশাপে দারিদ্রতা নেমে আসবে

২. নাইট কুইন - নাইট কুইন ফুলটি সাধারনত খুব বেশী দেখতে পাওয়া যায়না। বা অনেকে হয়তো এই ফুলের নাম ও শোনেননি। যদিও এর পেছনে কারন রয়েছে। এই ফুল মূলত একবার ফুটতে সময় নেই ৫ থেকে ৬ বছর। আবার একই সময় পর দ্বিতীয়বার এই ফুল ফোটে। কাজেই এই ফুলের দেখা না পাওয়াটাই স্বাভাবিক। তবে আপনি যদি এই ফুল বাড়িতে নিয়ে আসতে পারেন সেক্ষেত্রে আপনি খুবই লাভবান হবেন।

বাস্তুশাস্ত্র বলছে এই ফুলের মধ্যে রয়েছে প্রচুর পরিমান পজিটিভ শক্তি। যার ফলে এই ফুল বাড়িতে রাখলে আর্থিক পরিস্থিতি উন্নত হওয়ার পাশাপাশি কেটে যাবে অবসাদগ্রস্ত জীবন ও। শাস্ত্র বলছে এই ফুল আপনি বাড়িতে নিয়ে এসে মাত্র ৭ থেকে ১০ দিন রাখলেই আপনার গৃহের পরিবর্তন লক্ষ্য করতে পারবেন। 

আরও পড়ুন -   'কাক ভগবানের দূত!' বাড়ির চারপাশে কাক ডাকা কতটা শুভ বা অশুভ? জানুন

৩. চাঁপা গাছ -  চাপা গাছ মূলত অনেকের বাড়িতেই দেখা যায়। তবে সেক্ষেত্রে চাপা গাছের গুনের কথা জেনে নয় বরং শখের বসেই এই গাছ লাগিয়ে থাকেন অনেকে। তবে জানেন কি বাস্তুশাস্ত্র মতে এই চাপা গাছের গুন রয়েছে অপরিসীম। চাপা গাছ একদিকে যেমন পারিপার্শ্বিক পরিবেশকে শুদ্ধ করে তোলে ঠিক তেমনই ফুল ডাল সমেত এই গাছ বাড়িতে বসালে তা আপনার গৃহস্থের অনেক কল্যানে আসে। সব শুদ্ধ এই গাছ বাড়িতে বসালে বাড়ি থেকে দূর হয় নানান অশান্তি। যার ফলে গৃহস্থের মানসিক শান্তিও ফিরে আসে। যার ফলে শুদ্ধ হয় ঘরের পরিবেশও। 

কাজেই আপনি যদি দীর্ঘদিন ধরে অবসাদে ভোগেন সেক্ষেত্রে আপনি উপরিউক্ত পদ্ধতিগুলি মেনে চলতে পারেন। অল্প দিনের মধ্যেই ফল পাবেন হাতেনাতে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন