আকাশ বার্তা
Next Prev

বাড়িতে শিবলিঙ্গ থাকলে ভুলেও করবেন না এই কাজগুলি, সংসার শেষ হয়ে যাবে, উন্নতি হবেনা আর্থিক অবস্থারও

বাড়িতে শিবলিঙ্গ থাকলে ভুলেও করবেন না এই কাজগুলি, সাবধান, হতে পারে মহাবিপদ!

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- জীবনে এবং সংসারে যাতে চিরকাল সুখ শান্তি বজায় থাকে তার জন্য বাড়ির মধ্যে দেবতাদেরকে স্থাপন করে থাকি। তার পাশাপাশি যে কোনো বিপদের সময় মূলত আমরা দেবতাদের শরণাপন্ন হয়ে থাকি। কখনো মা দুর্গা কখনো মা কালি কখনো আবার শিবের দ্বারস্থ হয়ে থাকি এবং সেখানে গিয়ে আমরা নতজানু হয়ে আমরা আমাদের সমস্যার কথা তুলে ধরি। পাশাপাশি মনের মধ্যে একটা বিশ্বাস থাকে যে কখনও না কখনও সেই সমস্ত সমস্যাগুলি সমাধান হয়ে যাবে তাদের কৃপাতে ।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

বাড়িতে কেন শিবলিঙ্গ রাখা হয়: পুরাণের তথ্য অনুযায়ী এমনটা মনে করা হয় যে ধ্বংসের দেবতা হচ্ছে শিব। শিব যদি কোন কারণে রেগে যায় তাহলে গোটা বিশ্ব ধ্বংস হতে শুরু করে। প্রলয় সৃষ্টি হয় গোটা বিশ্বের প্রতিটি আনাচে-কানাচে। জীবনকে মসৃণ করে তুলতে এবং সংসারে যাতে সুখ-শান্তি সমৃদ্ধি ইত্যাদি বজায় থাকে চিরকাল তাই আমরা বাড়ির মধ্যে শিবলিঙ্গ স্থাপন করে থাকি। প্রতিদিন শিবলিঙ্গ পূজা করা হয় যাতে কোনো কারণে দেবাদিদেব মহাদেব রুষ্ট না হয়ে যায়। তবে আপনি যদি আপনার বাড়িতে শিবলিঙ্গ প্রতিষ্ঠা করে থাকেন তাহলেই কয়েকটি কাজ একদমই করবেন না। এতে চরম অমঙ্গল ঘনিয়ে আসবে আপনার সংসারে ।

আরও পড়ুন - কিভাবে মৃত্যু হয়েছিল শ্রী রাধার? জানুন রাধার অবাক করা মৃত্যু রহস্য!

কি কি কাজ থেকে বিরত থাকবেন:

১) আপনি যদি আপনার বাড়িতে শিবলিঙ্গ রেখে থাকেন তাহলে প্রতিদিন তাকে পূজো করা অত্যন্ত জরুরি। তাই শিবলিঙ্গ কে এমন কোন জায়গায় রাখবেন যেখানে সে প্রতিদিন পূজিত হতে পারে। 

২) রান্নার পাশাপাশি হলুদ কিন্তু সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে এবং মহিলাদের সৌন্দর্য বৃদ্ধিতে হলুদ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু এই হলুদ কখনোই যেন শিবলিঙ্গের গায়ে যেন স্পর্শ না হয় সে ব্যাপারে আপনাকে নজর রাখতে হবে। কারণ শিবলিঙ্গ পৌরুষের প্রতীক।

আরও পড়ুন - হিন্দু ধর্মে মৃত্যুর পর কেন দেহ দাহ করা হয়, জানুন গরুড় পুরানে দেওয়া বিশ্লেষণ!

৩) মেয়েরা স্বামীর মঙ্গলের জন্য সিঁদুর পরে কিন্তু ধ্বংসের দেবতা শিব লিঙ্গে যাতে কোনো দিনই সিন্দুরে স্পর্শ না লাগে সে ব্যাপারে খেয়াল রাখতে হবে।

৪) বাড়ির শিবলিঙ্গের যদি অবস্থান পাল্টান তাহলে অবশ্যই তাকে ঠান্ডা দুধ এবং গঙ্গা জল দিয়ে ধুয়ে নেবেন।

৫) শিবলিঙ্গের গায়ে কখনোই তুলসীপাতা দেবেন না।

৬) শিবলিঙ্গের পাশে দেবী পার্বতী এবং গণেশের মূর্তি রাখার চেষ্টা করুন।

৭) প্রতিদিন স্নান করে চন্দনের প্রলেপ লাগানো চেষ্টা করুন শিবলিঙ্গে। এতে বহুক্ষণ ঠান্ডা থাকে শিবলিঙ্গ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন