আকাশ বার্তা
Next Prev

'জীবনে কোন সময় বিপদ বা খারাপ সময় আসলে এটি করো, কেটে যাবে খারাপ সময়',- বলতেন মা সারদা

সংসারের বেড়াজালে প্রতিনিয়ত জীবনের কোনো না কোনো বিপদ আমাদেরকে গ্রাস করছে । কিন্তু এই বিপদে আমাদের কি করনীয় সে ব্যাপারে মা সারদা একটি বক্তব্য বা বাণী তুলে ধরেছিলেন সেই বক্তব্য কি আসুন জেনে নেওয়া যাক ।

এই পৃথিবীতে যখনই কোন নতুন একটি জীবনের সৃষ্টি হয় তখনই তার সাথে সাথে আনুষাঙ্গিক বিভিন্ন জিনিস জড়িয়ে পড়ে  । একটি জীবন মানেই শুধুমাত্র প্রাণের সঞ্চার হয়ে যাওয়া তেমন কিন্তু নয়  । তার পাশাপাশি এই সংসারের যাবতীয় ঘটনা যা কখনই আমাদের এড়িয়ে যাওয়া সম্ভব নয় ।  সেই সমস্ত ঘটনাগুলো কিন্তু জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত হয়ে পড়ে ।  জীবন থাকলে নানান ধরনের সমস্যা দেখা যাবে  । অবশ্য সমাধানও রয়েছে তার সাথে সাথে  । কারণ গীতাতে এমনটা উল্লেখ রয়েছে যে যখনই কোনো সমস্যা সৃষ্টি হয় তার সাথে সাথে সৃষ্টি হয় সমাধান ।  জীবনে যদি কোনো কারণে বিপদ আসে তাহলে সে গুলি সম্মুখীন করার সাথে সাথে তার সমাধান খুঁজে বের করা আমাদের নৈতিক কর্তব্য  । কিন্তু আমরা অনেকেই তেমনটা করে উঠতে পারি না  । সংসারের বেড়াজালে প্রতিনিয়ত জীবনের কোনো না কোনো বিপদ আমাদেরকে গ্রাস করছে ।  কিন্তু এই  বিপদে আমাদের কি করনীয় সে ব্যাপারে মা সারদা একটি বক্তব্য বা বাণী তুলে ধরেছিলেন সেই বক্তব্য কি আসুন জেনে নেওয়া যাক । 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

মা সারদার বাণী :- জীবনে যদি কখনো বিপদে পড়েন তাহলে অতি অবশ্যই মা সারদার বাণী মনে রাখা অত্যন্ত জরুরী।   তিনি বলেছেন যে যদি কখনো জীবনে বিপদ আসে তাহলে ধৈর্য ধরে ঈশ্বরের শরণাপন্ন হওয়া উচিত এবং মন উজাড় করে কেঁদে সমস্যার কথা ঈশ্বরের কাছে জানানো উচিত ।  তিনি ঠিক কিছু না কিছু ভাবে তোমাকে সাহায্য করবে এবং নিজের কোলে বসিয়ে নেবে । 

আরও পড়ুন বাড়িতে রাখা চালের পাত্রে এই জিনিস রাখলে বাড়িতে সব সময় বিরাজ করেন মা লক্ষী, বলছে জ্যোতিষ শাস্ত্র!

তা ছাড়া তিনি এটাও বলেছেন যে আমি তো তোমার  মা হিসাবে রয়েছি  । মা থাকতে কোন সন্তানের কোনো রকম কোনো ক্ষতি হতে দেওয়া যাবে না । তার বক্তব্যের মূল উদ্দেশ্য হচ্ছে যদি কখনো বিপদগ্রস্ত হন আপনি তাহলে ঈশ্বরের শরণাপন্ন হন এবং মন উজাড় করে কোন দিকে কোন রকম দেন না রেখে সবকিছু ঈশ্বরের কাছে তুলে ধরুন ।

মা সারদার অন্যান্য বাণী:- শুধুমাত্র যে বিপদগ্রস্ত হলেই মা সারদার বাণী অনুসরণ করতে হবে তেমন কোনো মানে নেই ।  এ ছাড়া জীবনে চলার পথে যাবতীয় অনেক ক্ষেত্রেই মা সারদার এমন কিছু বাণী দিয়ে গেছেন যা আপনার জীবনের চলার  পথকে মসৃণ করতে পারে  । যেমন ধরুন তিনি বলেছিলেন যে ''যদি কখনো শান্তি চাও তাহলে নিজের দোষ দেখো " ।

আরও পড়ুন - বাড়িতে তুলসী গাছের সঙ্গে রাখুন এই ২টি গাছ, আর্থিক উন্নতি সহ পরিবার হয় রোগমুক্ত!

তার পাশাপাশি তিনি বলেছিলেন ''বিশ্বাস আর নিষ্ঠাই মূল, এই দুটো থাকলেই হলো"  । এছাড়া তিনি এমনটা বলেছিলেন যে ''সৎসঙ্গে মেশো, ভালো হতে চেষ্টা করো, ক্রমে সব হবে” অর্থাৎ জীবনের প্রতিটি ক্ষেত্রে কিন্তু মা সারদা রয়েছে আপনাদের সাথে জীবনের পথ কে আরো মসৃণ করে তুলতে তিনি সদা বিরাজমান ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন