আকাশ বার্তা
Next Prev

whatsapp-এ কারোর ডিলিট করা মেসেজ কিভাবে পড়তে পারবেন, জানেন এই ট্রিকস?

whatsapp-এ কারোর ডিলিট করা মেসেজ কিভাবে পড়তে পারবেন, জানেন এই ট্রিকস?

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- বর্তমানে আমরা মূলত সভ্যতার অগ্রগতিতে এগিয়ে চলেছি যার জন্য সেটি হচ্ছে সোশ্যাল মিডিয়া।  শিক্ষার পাশাপাশি এই সোশ্যাল মিডিয়া কিন্তু আমাদেরকে সব দিক থেকে আরও উন্নত করে তুলছে। বিশ্বদরবারে ঘটে চলা প্রতিনিয়ত ঘটনাগুলি আমাদের সামনে এসে হাজির করে দিচ্ছে এই সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন জনপ্রিয় প্লাটফর্ম রয়েছে যেমন ইনস্টাগ্রাম ফেসবুক হোয়াটসঅ্যাপ টুইটার সহ আরও একাধিক। যেখানে মানুষের সাথে সংযুক্ত থাকা যায়। তার পাশাপাশি নতুন নতুন মানুষের সাথে পরিচয় করা যায়। তবে এসবের মাঝে সবথেকে জনপ্রিয় প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি এই হোয়াটসঅ্যাপ:

ইনস্ট্যান্ট চ্যাটিং অ্যাপ্লিকেশনের মধ্যে সবথেকে জনপ্রিয় হচ্ছে হোয়াটসঅ্যাপ। পৃথিবীর এমন কোনো মানুষ নেই যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না। এই হোয়াটসঅ্যাপে জনপ্রিয়তা প্রতিনিয়ত বেড়েই চলেছে সেটা আমরা গুগল প্লে স্টোরে গেলেই বুঝতে পারবো। যে ঠিক কত মানুষ এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন।  এই হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত সঙ্গে যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচারস।

আরও পড়ুন - এবার মোবাইল থেকেই কাটতে পারবেন খুব সহজে ট্রেনের টিকিট, দেখে নিন পদ্ধতি

যেমন অডিও পাঠানো বা কোন ফাইল পাঠানো এমনকি পেমেন্টের অপশন নতুন ভাবে সংযুক্ত করা হয়েছে হোয়াটসঅ্যাপে। তার পাশাপাশি যদি কোন ব্যক্তি অন্য কোনো ব্যক্তিকে ভুলবশত মেসেজ পাঠিয়ে থাকে তাহলে সেই মেসেজ ৬০ মিনিটের মধ্যে উভয়পক্ষের থেকে ডিলিট করে দিতে পারবে ওই ব্যক্তিটি।অনেকেই আবার সেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ পুনরায় পড়তে চাই। আদৌ কি এমনটা সম্ভব? অবশ্যই সম্ভব।

কিভাবে ডিলিট হওয়া মেসেজ পড়বেন:

হোয়াটসঅ্যাপ এর তরফ থেকে যদি এরকম কোন ফিচারস এখনো পর্যন্ত সংযুক্ত করা হয়নি। এর জন্য আপনাকে তৃতীয় পক্ষ অ্যাপ্লিকেশনের সাহায্য নিতে হবে। এই তৃতীয় পক্ষ অ্যাপ্লিকেশনের নাম হচ্ছে WAMR।  এর সাহায্যে আপনি শুধুমাত্র ডিলিট হয়ে যাওয়া মেসেজ পড়তে পারবেন তেমন কিন্তু নয়। তার পাশাপাশি স্টিকার ভয়েস নোট থেকে শুরু করে আরো অনেক কিছুই পুনরুদ্ধার করতে পারবেন। এটি গুগল প্লেস্টোর  থেকে প্রথমে আপনাকে ইন্সটল করতে হবে।

আরও পড়ুন - এই ৫০ টি স্মার্টফোনে আর কাজ করবে না WhatsApp, তালিকায় আপনার ফোনটি নেই তো?

তার পাশাপাশি অনুমতি চাওয়া হবে এই অ্যাপ্লিকেশনে তরফ থেকে যাতে তারা আপনাকে নোটিফিকেশন দিতে পারে সেই সমস্ত ঘটনা সম্পর্কে। সেই অনুমতি আপনাকে প্রদান করতে হবে। এরপর যখনই কোন ব্যক্তি কোন মেসেজ ডিলিট করবে সেই ডিলিট হয়ে যাওয়া মেসেজ আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে প্রেরণ করবে এই অ্যাপ্লিকেশনটি। চাইলে  ডিলিট হওয়া মেসেজ আপনারা ডাউনলোড করেও রাখতে পারেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন