আকাশ বার্তা
Next Prev

কম বাজেটে সহজে দার্জিলিং ট্যুর কিভাবে করবেন? কীভাবে যাবেন? কি কি দেখবেন? কোথায় থাকবেন? জানুন সম্পূর্ণ তথ্য

একদম কম বাজেটে দার্জিলিং ট্যুর! কীভাবে যাবেন? কি কি দেখবেন? কোথায় থাকবেন? জানুন সম্পূর্ণ তথ্য

আকাশ বার্তা অনলাইন ডেস্ক- পাহাড়প্রিয় বাঙালির ঘোরার জায়গার কথা উঠলেই উঠে আসে দার্জিলিং এর নাম। লকডাউনের পর দার্জিলিং কিভাবে যাবেন এবং কি কি সাইড সিন দেখবেন তার বিবরন নিয়েই আজকের এই প্রতিবেদন।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কিভাবে পৌঁছাবেন দার্জিলিং- দার্জিলিং যাওয়ার জন্য হাওড়া বা শিয়ালদা থেকে আপনি এনজিপির উদ্দেশ্যে ট্রেনের টিকিট কাটতে পারেন।এনজিপি পৌছাতে একরাত সময় লাগে মাত্র।এরপর প্রায় মাঝরাতের দিকে ট্রেন পৌঁছে যাবে এনজিপি তে।সেখানে কিছুক্ষন রেস্ট নিয়ে একটু ভোর ভোর হতেই গাড়ি ভাড়া করে রওনা দিয়ে দিন দার্জিলিং এর উদ্দেশ্যে।

লকডাউনের পর থেকে গাড়ি ৫০ শতাংশ লোক নিয়েই রওনা দিচ্ছে।গাড়িতে মাত্র তিনঘন্টার জার্নি তেই এনজিপি থেকে আপনি পৌঁছে যাবেন দার্জিলিং।সেখানে পৌঁছে ভাড়া নিয়ে নিন যে কোনো হোটেল।তবে লকডাউন পরবর্তী সময়ে ভ্যাকসিনের দুটি ডোজের সার্টিফিকেট ছাড়া কাউকেই হোটেলে ঘড় ভাড়া দিচ্ছে না।

আরও পড়ুন- পশ্চিমবঙ্গের ১০টি জনপ্রিয় দুর্দান্ত ভ্রমণ স্থান, যেখানে একবার গেলে বারবার যেতে ইচ্ছে করবে, দেখুন তালিকা

সাইডসিন কি কি দেখবেন? মহাকাল মন্দির -যে কোনো গাইড এর থেকে জানতে চাইলেই দেখিয়ে দেবে মহাকাল মন্দিরের রাস্তা।এই রাস্তা যথেষ্ট খাড়াই।তবে ঠান্ডাতে অতটাও কষ্ট হবে না।দার্জিলিং পৌঁছে একটি গাড়ি ভাড়া করে নিতে পারেন সাইডসিন দেখার জনু,যা সবথেকে ভালো। সাইডসিনের মধ্যে দেখতে পাবেন ঘুম স্টেশন, পাইন হ্যাভেন,যাতায়াতের পথে চা বাগান তো অবশ্যই পড়বে, গাড়ি থেকে নেমে একটু দেখে নেবেন ঘুরে।

আরও পড়ুন- পুরী ঘুরতে গিয়ে ভুলেও এই 10 কাজ করবেন না, পড়বেন বড় বিপদে, সাবধান!

পাহাড়ি জায়গায় সব জায়গাতেই দারুন ভিউ পাবেন একথা বলাই বাহুল্য।এরপর গাড়িতে চেপে চলে যাবেন ত্রিবেনি দেখতে,এই জায়গাতেই মিলন ঘটেছে দার্জিলিং, সিকিম,কালিম্পং এর।এরপর চলে যাবেন পেশক ট্রি গার্ডেন,প্লেস প্যাগোডা,সীমানা ভিউ পয়েন্ট ইত্যাদি জায়গায়।তবে এসমস্ত জায়গা একদিনে ঘোরা সম্ভব নয়।দুই তিনদিন কম করে সময় লাগবেই।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন