আকাশ বার্তা
Next Prev

চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর : ব্যাংকের ক্লার্ক পদে ৭ হাজার কর্মী নিয়োগ, যেভাবে করবেন আবেদন রইল পদ্ধতি

চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর : ব্যাংকের ক্লার্ক পদে ৭ হাজার কর্মী নিয়োগ, যেভাবে করবেন আবেদন রইল পদ্ধতি

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- গোটা রাজ্য জুড়ে যে হারে বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা। তাতে আগামী দিনে এই অবস্থা ঠিক কোথায় গিয়ে দাঁড়াবে তা আমাদের প্রত্যেকের অজানা। প্রত্যেক বেকার যুবক যুবতীরা হন্য হয়ে একটা চাকরির সন্ধান করছে।  কারণ যদি তারা চাকরি না পায় তাহলে এই সমাজে প্রতিষ্ঠিত হতে পারবে না। পাশাপাশি জীবনের সাফল্য পাবে না।  বর্তমান যুগে আমরা মূলত কোন মানুষের জীবনের সফলতা কে চাকরির মাধ্যমে বিবেচনা করে থাকি। তাই এই সময়ে চাকরি পাওয়া ভীষণ জরুরী। কিন্তু কোন জায়গায় তেমনভাবে নিয়োগ না থাকার দরুন প্রতিনিয়ত বেড়েই চলেছে বেকারত্বের সংখ্যা।


এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কি সুখবর বেকার যুবক যুবতীদের জন্য:

প্রতিনিয়ত কোন বেকার যুবক-যুবতী কোন না কোন ওয়েবসাইটে চোখ রাখছেন এবং লক্ষ্য রাখছে কখন কোন নিয়োগ প্রকাশিত হচ্ছে কিনা। নিজের যোগ্যতা অনুযায়ী যদি কোন নিয়োগ প্রকাশিত হচ্ছে বা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাহলে অতি অবশ্যই তারা সেখানে গিয়ে আবেদন করছেন। সম্প্রতি রাজ্যজুড়ে তথা ভারত বর্ষ জুড়ে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে আইবিপিএস অর্থাৎ ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনাল সিলেকশন।

আরও পড়ুন - মাধ্যমিক পাস করলেই মিলবে সরকারী চাকরি, নতুন বিজ্ঞপ্তি প্রকাশ মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের

মোট ৭৮৫৫ টি শূন্যস্থানে নিয়োগ পত্র জারি করেছে তারা সম্প্রতি। এর পাশাপাশি ব্যাংক অফ।বরোদা, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, কানাড়া ব্যাঙ্ক, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, পাঞ্জাব এন্ড সিন্ড ব্যাঙ্ক, ইউকো ব্যাংক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ইত্যাদি ব্যাংক এতে অংশ নিয়েছে বলে জানা যাচ্ছে ।


অন্যান্য তথ্য:

পদের নাম :- ক্লার্ক।

শিক্ষাগত যোগ্যতা:- আবেদনকারীকে অতি অবশ্যই যে কোন বিভাগে গ্রাজুয়েশন পাস করতে হবে।

বয়স:- আবেদনকারীর বয়স হতে হবে ২০- ২৮ বছরের মধ্যে। তার পাশাপাশি অবশ্যই ভারতীয় হতে হবে।

নিয়োগ পদ্ধতি:- প্রিমিনালি এবং মেন পরীক্ষার মাধ্যমে মূলত নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে। ডিসেম্বর মাসের মধ্যেই প্রিলিমিনারি পরীক্ষা সম্পন্ন হবে এমনটাই জানা যাচ্ছে।

আরও পড়ুন - দারুন সুখবর, ভারতীয় রেলে ২২২৬ শূন্যপদে নিয়োগ, কিভাবে আবেদন করবেন? রইলো বিস্তারিত

আবেদন পদ্ধতি:- তার থেকে অতি অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য তাদেরকে অফিশিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।তার পাশাপাশি থাকতে হবে বৈধ একটি ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার।

আবেদনের শেষ তারিখ:- আগামী ২৭ শে অক্টোবর আবেদনের শেষ তারিখ ।

আবেদন মূল্য:- জেনারেল কাস্ট এবং ওবিসি দের জন্য আবেদন মূল্য ৮৫০ টাকা। অন্যান্য জাতি ও উপজাতিদের জন্য আবেদন মূল্য ১৭৫ টাকা ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন