আকাশ বার্তা
Next Prev

একজন চপ বিক্রেতা থেকে বাংলার জনপ্রিয় অভিনেতা! সুপ্রিয় দত্তের জীবন কাহিনী শুনলে অবাক হবেন

একজন চপ বিক্রেতা থেকে বাংলার জনপ্রিয় সুদক্ষ অভিনেতা হয়ে উঠেছেন সুপ্রিয় দত্ত

আকাশবার্তা অনলাইন ডেস্ক : টলিউড ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন সুপ্রিয় দত্ত। তিনি একাধিক বাংলা সিনেমায় খলনায়ক হিসেবে অভিনয় করেছেন এবং জনপ্রিয়তা পেয়েছেন। এছাড়াও প্রধান চরিত্রেও অভিনয় করতে দেখা যায় তাকে। যা যথেষ্ট চর্চিত এবং জনপ্রিয়। তার অভিনয়ের ঝোলায় যেমন রয়েছে একাধিক নাটক ও থিয়েটার, তেমনি রয়েছে টলিউডের একধিক চলচ্চিত্রের অভিনয়ের দক্ষতা। তার অভিনয় আজও নজর কাড়ে আপামর বঙ্গবাসীর। তিনি বর্তমানে একজন প্রখ্যাত অভিনেতা, পাশাপাশি একজন সরকারি কর্মচারী। এই দুইটি কাজই মন দিয়ে করছেন তিনি।

আরও পড়ুন-  ‘ফাইট ঐন্দ্রিলা ফাইট’, প্রেমিক সব্যসাচীকে পাশে পেয়ে মারণরোগ ক্যানসারকে জয় করলেন ঐন্দ্রিলা!
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

সুপ্রিয় দত্তের ছেলেবেলা :  শোনা যায়, অভিনেতা সুপ্রিয় দত্ত তার বাল্যকাল কাটিয়েছেন অভাব ও অনটনে। তার পরিবার ছিল যথেষ্ট গরীব। শোনা যায়, তার বাবা ছিলেন একজন চপ বিক্রেতা। ফলে বোঝাই যাচ্ছে, তিনি যথেষ্ট গরীব পরিবারের সন্তান। ছোটবেলায় তিনিও তার বাবার সাথে চপের দোকানে সাহায্য করতেন। এর পাশাপাশি তিনি ছিলেন একজন মেধাবী ছাত্র।তাই হাজার কষ্ট হলেও তার পরিবার তাকে পড়াশোনা ছাড়তে বলেনি কখনোই।

কষ্টের মধ্যে দিয়েই চপ বিক্রি করে ছেলে সুপ্রিয়োর পড়াশোনার গরচ বহন করেছেন বাবা। এবং আজ তিনি এক সরকারি কর্মচারী। এমনকি ১৯৭১ বাংলাদেশ মুক্তি আন্দোলনের প্রত্যক্ষদর্শী ছিলেন এই সুপ্রিয় দত্ত। তিনি তখন চতুর্থ শ্রেণির ছাত্র। সেই সময় তার বাড়ির ওপর দিয়ে প্রচুর উড়োজাহাজ উড়তে দেখতে পেতে তিনি। তবে কেন, তা বুঝতে পারতেন না। পরে এই সম্পর্কে জেনেছেন বড়দের থেকে। যা তিনি এক সাংবাদিক বৈঠকে স্বীকার করেছেন। 

আরও পড়ুন-  টলিউডের জনপ্রিয় অভিনেত্রী অরুণিমা ঘোষকে ধর্ষণের হুমকি দিয়ে বাড়িতে গেলেন যুবক, গ্রেফতার অভিযুক্ত!

সুপ্রিয় দত্তের অভিনয় জগত : ছোটবেলা থেকেই অভিনয় জগতের প্রতি টান অনুভব করতেন সুপ্রিয় দত্ত। তাই একাধিক মঞ্চ নাটক এবং থিয়েটারে অভিনয়ের মাধ্যমে তিনি নিজের জীবনের অভিনয় জগতে পা রাখেন‌। তার উল্লেখযোগ্য থিয়েটার উৎপল দত্তের "টিনের তলোয়ার"নাটক ।যা মানুষের কাছে যথেষ্ট চর্চিত। তিনি নিজে এই নাটক দেখেছেন ৩১ বার। এরপর সুমন চ্যাটার্জি পরিচালিত "হারবার্ট" সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেন তিনি।

এই সিনেমা জনপ্রিয় হলেও সেভাবে জনপ্রিয়তা পাননি তিনি। তারপর তিনি অভিনয় করেন রাজ চক্রবর্তী পরিচালিত সিনেমা "চিরদিনই তুমি যে আমার" সিনেমায় অভিনয় করেন। তারপর তার অভিনয় জনপ্রিয় হয়ে ওঠে এবং তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন