আকাশ বার্তা
Next Prev

জল্পনার অবসান! অবশেষে বদলে গেলো ফেসবুকের নাম, নতুন নাম হলো 'মেটা' (Meta)

জল্পনার অবসান! অবশেষে বদলে গেলো ফেসবুকের নাম, নতুন নাম হলো 'মেটা' (Meta)

আকাশবার্তা অনলাইন ডেস্ক: কয়েকদিন ধরেই জল্পনা গাঢ় হয়েছিল যে ফেসবুকের নাম বদলে যেতে চলেছে। অবশেষে ফেসবুকের নাম সত্যিই পরিবর্তিত হয়েছে। তবে সংস্থার নাম বদলালেও ফেসবুক অ্যাপ এর নাম বদলাবে না। নতুন জিনিস নামে সংস্থা আত্মপ্রকাশ করেছে তার আওতায় একটি অ্যাপ এর নাম হয়ে থাকতে চলেছে ফেসবুক। অনেকেই মনে করছেন সংস্থার অধীনে এখনো হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম প্রভৃতি বেশকিছু প্ল্যাটফর্ম রয়েছে, তাই সংস্থার নাম ফেসবুক রাখাটা সমীচীন নয় বলেই উচ্চপদস্থ কর্তারা মনে করেছিলেন। 

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

নতুন নামে আত্মপ্রকাশ ফেসবুকের- পরিবর্তিত হয়েছে ফেসবুকের নাম। ফেসবুকের নতুন নাম হয়েছে 'মেটা' । ফেসবুকের কর্ণধার মার্ক জুকেরবার্গ নতুন সংস্থার নাম ঘোষণা করেছেন। তিনি বলেছেন, "আমাদের সংস্থার বর্তমানে যে নাম রয়েছে তাতে আমাদের পুরো কাজ প্রতিফলিত হচ্ছে না। তাই আগামী দিনে আমাদের এই সংস্থাকে একটি মেটাভার্স সংস্থা হিসেবে আমরা পরিচয় করাতে ইচ্ছুক। এই লক্ষ্যে ফেসবুকের নাম পরিবর্তন করা হয়েছে।" 

মেটাভার্স হল একটি ভার্চুয়াল জগৎ। এই ভার্চুয়াল জগতে মানুষ সব কাজ‌ই ভার্চুয়ালি করতে সক্ষম। তাই এই মেটাভার্সের বিষয়টি মাথায় রেখেই পরিবর্তিত হল ফেসবুকের নাম ।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন