আকাশ বার্তা
Next Prev

বিভ্রাটের মুখে ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম, মিমের জোয়ারে ভাসলো নেট দুনিয়া

মার্ক জুকেরবার্গকে নিয়ে মিমের বন্যা নেট দুনিয়ায়!

আকাশবার্তা অনলাইন ডেস্ক : মাত্র কয়েক ঘন্টায় ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকেরবার্গের ক্ষতি হয়ে গেল ৬০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ হল প্রায় ৪৫ হাজার কোটি টাকার কাছাকাছি। ফেসবুকের শেয়ারের দাম পড়েছে ৪.৯% । গত সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে ফেসবুকের শেয়ারের দাম কমেছে প্রায় ১৫% । 

বিপুল ক্ষতি জুকেরবার্গের : গতকাল ফেসবুকের শেয়ারের দাম কমার জন্য জুকেরবার্গের সম্পত্তির পরিমাণ কমেছে ৯ লক্ষ কোটি টাকার থেকে আরও বেশি। যার ফলে ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্সে তিনি বিল গেটস এর নিচে নেমে গিয়েছেন। বর্তমানে বিশ্বের ধনীতমদের তালিকা জুকেরবার্গ রয়েছেন ৫ নম্বরে। গত ১৩ ই সেপ্টেম্বর ওয়াল স্ট্রিট জার্নাল ফেসবুকের বিরুদ্ধে বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশ করেছিল। এই প্রতিবেদনে তারা লিখেছিল ফেসবুক বুঝতে পেরেছে তাদের প্রোডাক্ট নিয়ে নানান সমস্যার মুখোমুখি হতে হচ্ছে । ইনস্টাগ্রাম কিশোরীদের যথেষ্ট ক্ষতি সাধন করছে । ক্যাপিটল হিলে দাঙ্গা নিয়ে ফেসবুকের মাধ্যমে ভুল তথ্য ছড়িয়ে দেওয়া হয়েছিল। 

আরও পড়ুন -  প্রায় ২১ লক্ষের বেশি ভারতীয়ের হোয়াটস্যাপ ব্যান করলো হোয়াটস্যাপ সংস্থা, কেনো জানেন?
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

 সোমবার আন্তর্জাতিক সময় অনুযায়ী বিকেল চারটে নাগাদ ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম অকেজো হয়ে পড়েছিল। বিশ্বের কোটি কোটি মানুষ যথেষ্ট সমস্যার মুখোমুখি হয়েছিলেন। ‌ সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে ফেসবুকে এত বড় যান্ত্রিক গোলযোগ এর আগে কখনো হয়নি। ইস্টার্ন টাইম অনুযায়ী সন্ধ্যা পৌনে ছটা নাগাদ আংশিকভাবে তিনটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কার্যকর হতে শুরু করে। ‌

আরও পড়ুন -  সারা বিশ্ব ইন্টারনেট ব্ল্যাকআউট এর সম্মুখীন হতে চলেছে, কবে হতে পারে জেনে নিন

মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায় : এদিকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম বন্ধ থাকায় সোশ্যাল মিডিয়া জুড়ে মিমের বন্যা বয়ে গিয়েছে। সোমবার ভারতীয় সময় রাত নটায় এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলি অচল হয়ে পড়েছিলো। টুইটারে একের পর এক মিমের দেখা মিলতে থাকে। বিশেষ করে মার্ক জুকেরবার্গের ছবি এদিক ওদিকে এডিট করে বসিয়ে চলতে থাকে মিমের বন্যা। ফেসবুক সচল হ‌ওয়ার পরে ফেসবুকেও মিমের দেখা মিলতে থাকে। দেখা গিয়েছে একটি মিমে টুইটারের টেলিগ্রামের হেডকোয়ার্টারে কর্মীরা উচ্ছ্বাসে মেতে উঠেছেন। আবার একটি মিমে দেখা দিয়েছে মেলে বোঝাই করে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা টুইটারে আসছেন। বিভিন্নভাবে একের পর এক মিমের বন্যা বয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিশেষ করে ফেসবুককে নিয়ে নানাভাবে এখনো ট্রোলিং হয়ে চলেছে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন