আকাশ বার্তা
Next Prev

Facebook Name : ফেসবুকের নাম বদল! এবার বিশেষ পরিবর্তন আসছে হোয়াটস্যাপেও, জেনে নিন

ফেসবুকের পর এবার হোয়াটস্যাপেও আসছে বিশেষ বদল, সুখবর নাকি দুঃসংবাদ? জানুন

আকাশ বার্তা অনলাইন ডেস্ক: - ইতিমধ্যেই ফেসবুক সিইও মার্ক জাকারবার্গ জানিয়ে দিয়েছেন ফেসবুকের নাম বদল হয়ে মেটা করা হয়েছে। এক্ষেত্রে যদিও জানানো হয়েছে শুধুমাত্র ফেসবুকের প্যারেন্ট কোম্পানিই মেটা নামকরণ হয়েছে। জানা গেছে আ্যপে ফেসবুক লেখায় দেখাবে। তবে এর মধ্যেই সাধারন মানুষের মনে এই মেটাভার্স নিয়ে ছড়িয়েছে নানান জল্পনা। মূলত সকলেই জানার অপেক্ষা করছেন ফেসবুকের নাম পরিবর্তনের কোন প্রভাব পড়বে কিনা ফেসবুকেরই মালিকানাধীন ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের ওপর।

আরো পড়ুন-নভেম্বর মাস থেকে এই ফোনগুলিতে আর কাজ করবেনা হোয়াটস্যাপ, জেনে নিন

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

হোয়াটসঅ্যাপের পরিবর্তন: - যদিও এর আগেই জানানো হয়েছিল কেবলমাত্র ফেসবুকের প্যারেন্ট কোম্পানির নাম বদল করে খালি মেটা করা হয়েছে ।এর কোন প্রভাব পড়বেনা কোন আ্যপ বা সংস্থার কর্মচারীদের ওপর। তবে এদিন হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo র রিপোর্টে সামান্য পরিবর্তন দেখা গেল হোয়াটসঅ্যাপের। এক্ষেত্রে তাদের রিপোর্ট অনুযায়ী দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ চালুর সময় বর্তমানে দেখানো হচ্ছে 'WhatsApp by Meta'।

মূলত আগে এই লেখাটি আসতো 'WhatsApp by Facebook' নামে। জানা গেছে বর্তমানে এই লেখাটি বেটা ভার্সনেই কেবলমাত্র দেখা গেলেও খুব শীঘ্রই সমস্ত ভার্সনেই আর দেখা যাবেনা 'WhatsApp by Facebook' লেখাটি। 

আবার রিপোর্ট থেকে জানা গেছে অনেক Ios বিটা ভার্সনে হোয়াটসঅ্যাপ খোলার সময় দেখা যাচ্ছেনা কোন লেখায়। তবে ধারনা করা হচ্ছে পরবর্তী আপডেট এ সমস্ত কিছুই ঠিক করে দেওয়া হবে। এছাড়াও ফেসবুকের নাম পরিবর্তনে হোয়াটসঅ্যাপে কার্যত এই পরিবর্তনটিই শুধু মাত্র দেখা যাবে। 

আরো পড়ুন-ধনতেরাসে দারুন সুযোগ, মাত্র ১ টাকায় কিনতে পারবেন সোনার কয়েন, জানুন কিভাবে

আজ থেকে বন্ধ হোয়াটসঅ্যাপ :- অপরদিকে আজথেকেই বন্ধ হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছে পুরাতন ভার্সনের ফোনগুলি অর্থাৎ অ্যানড্রয়েড ৪.০.৪ ও তার নীচের ভার্সন গুলির ফোনে আজ থেকে আর কাজ করবেনা হোয়াটসঅ্যাপ। সরাসরি বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ এর পরিষেবা। কাজেই এই ভার্সনের ফোন গুলি তে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা ব্যক্তিরা সমস্যায় পড়বেন হোয়াটসঅ্যাপ এর এহেন সিদ্ধান্তের ফলে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন