আকাশ বার্তা
Next Prev

ভুলেও কোনো পরিস্থিতিতেই তুলসী গাছে এইদিন জল দেবেন না, সংসারে নেমে আসতে পারে দুর্ভোগ!

মাসের এই দিনে ভুলেও তুলসী গাছে জল দেবেন না, সংসার শেষ হয়ে যায়, নেমে আসে দারিদ্রতা

আকাশবার্তা অনলাইন ডেস্ক:- একটা গাছ জীবনে ঠিক কতখানি প্রভাব ফেলতে পারে সেটা হিন্দু শাস্ত্র মতে আমরা জানতে পারি। ঠিকই ধরেছেন এই মুহূর্তে একটি তুলসী গাছের সম্পর্কে কিছু তথ্য আপনাদের সামনে তুলে ধরতে চলেছি। হিন্দু শাস্ত্র মতে এমনটা মনে করা হয় যে আমাদের প্রতিটি মানুষের বাড়িতে একটি করে তুলসী গাছ রাখা অত্যন্ত জরুরী। এই তুলসী গাছে যেমন ভেষজ উপাদান দিয়ে গুরুত্বপূর্ণ ঠিক তেমনি সংসারের সুখ শান্তি ফিরিয়ে আনার জন্য ও বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।


এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

বাড়িতে তুলসী গাছ কেন রাখবেন:

বিভিন্ন পুরান গ্রন্থ এবং হিন্দু শাস্ত্র মতে এমনটা জানা যায় যে তুলসী গাছের প্রভাব প্রত্যক্ষভাবে রয়েছে সংসারের উপর। শুধুমাত্র সংসার নয় তার পাশাপাশি মানুষের জীবনকে মসৃণ করে তুলতে কিন্তু এই তুলসী গাছের অবদান অনেকখানি। কোন দিকে তুলসী গাছ রাখা দরকার তুলসী গাছের সাথে সাথে সমস্ত নিয়ম পালন করা দরকার এ সমস্ত নিয়ম বিধি আমরা জানতে পারি বিভিন্ন মাধ্যমে। এমনটা মনে করা হয়েছে বাড়ির উত্তর-পূর্ব দিকে তুলসী গাছ রোপন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন - বাড়িতে প্রাত্যহিক জীবনে ঘটে যাওয়া এই ঘটনাগুলি আমাদের জীবনে খারাপ কিছুর ইঙ্গিত বহন করে!

তার পাশাপাশি তুলসী গাছের মাটি থেকে কিছুটা উপরে  জায়গাতে রাখা জরুরি। এবং সন্ধ্যে বেলা তুলসী গাছে হাত দেওয়া উচিত নয়। তবে আপনি কি জানেন বিশেষ একটি দিনের কখনোই তুলসী গাছে জল ঢালবে না। তাহলে আপনার চরম অমঙ্গল হতে শুরু করবে।


কি সেই দিন:

দেখুন এমনটা মনে করা হয় যে যদি কোনো কারণে সঠিক পরিচর্যা করার পরও আপনার বাড়ির তুলসী গাছ শুকিয়ে যাচ্ছে বা পাতা ঝরে ঝরে যাচ্ছে তাহলে এমনটা  বিশ্বাস করতে হয় যে বাড়িতে নিশ্চয়  নেগেটিভ এনার্জি প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। তাই তুলসী গাছের অবস্থা দেখে আপনি আপনার সাংসারিক এবং শারীরিক অবস্থা বিচার করতে পারবেন। এমনটা মনে করা হয়েছে তুলসী গাছের মধ্যে স্বয়ং দেবী লক্ষী বসবাস করেন। 

আরও পড়ুন - তুলসী তলায় জল দেওয়ার সময় পড়ুন এই ছোট্ট মন্ত্রটি, সুখ শান্তি বা অর্থের কখনো অভাব থাকবে না আপনার গৃহে!

কিন্তু একাদশীর দিন কখনোই ভুল করে সন্ধ্যারতি বাজল স্পর্শ করাবেন না তুলসী গাছ এ। পুরাণশাস্ত্র মতে এমনটা বলা হচ্ছে যে ঐদিন দেবী লক্ষী নির্জলা উপোস দিয়ে থাকেন। তাই এই কাজটি কখনো আপনি ভুল করেও করবেন না।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন