আকাশ বার্তা
Next Prev

মহালয়ার দিন ভুলেও খাবেন না এই ৫টি খাবার, সংসারে নেমে আসতে পারে চরম দারিদ্রতা, বলছে জ্যোতিষ শাস্ত্র

জ্যোতিষশাস্ত্র মতে, মহালয়ার দিন হলেও খাওয়া উচিত নয় এই ৫টি খাবার, সংসারে নেমে আসে চরম দারিদ্রতা

নিজস্ব প্রতিবেদন:রাত পোহালেই মহালয়া! আর কিছুক্ষণের মধ্যেই শুরু হয়ে যাবে দেবীপক্ষ। তার আগে অবশ্যই কিছু বিশেষ জিনিস আপনার জেনে নেওয়া প্রয়োজন। না হলে এই শুভ মুহূর্তে আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসতে পারে।তাই অবশ্যই মহালয়ার আগে এই প্রতিবেদনটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ার চেষ্টা করুন। মহালয়ার দিন বিশেষ পাঁচটি খাবার কখনোই খাওয়া উচিত নয়। আসুন জেনে নেওয়া যাক সেই খাবার গুলি কি কি!

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

 মহালয়ার দিন কোন কোন খাবার বর্জন করা উচিত?

কাঁচা দুধ: যদি আপনার দুধ খাওয়া পছন্দ হয়ে থাকে তাহলে মহালয়ার দিন এই খাদ্যটি অবশ্যই আপনাকে বর্জন করতে হবে। হ্যাঁ ঠিকই শুনেছেন, মহালয়ার দিন কোনভাবেই কাঁচা দুধ খাদ্য হিসেবে গ্রহণ করবেন না।যদি মহালয়ার দিন আপনি দুধ পান করে থাকেন তাহলে আপনার জীবন থেকে সুখ শান্তি চলে যেতে পারে। এবং বড় কোন বিপদ আপনার জীবনে ঘনিয়ে আসতে পারে। তাই অবশ্যই এই নিয়মটি মেনে চলার চেষ্টা করুন।

লাল রঙের খাদ্যদ্রব্য:দুধের পরেই মহালয়ার দিন এই খাদ্যদ্রব্য টি থেকে আপনার দূরে থাকা উচিত।মহালয়ার দিন কোনরকম লাল রঙের খাবার খাওয়া থেকে বিরত থাকুন। এই ধরনের খাবার খেলে আপনার জীবনে দুর্ভাগ্য নেমে আসতে পারে। তাই অবশ্যই এই ধরনের খাবার আপনার এড়িয়ে চলা উচিত। এই ধরনের খাবারের মধ্যে ফল থেকে শুরু করে সবজি সব কিছুই থাকতে পারে।

আরও পড়ুন- দুর্গাপুজোয় ভক্তিভরে গৃহে আনুন এই পাঁচ বস্তু, আর্থিক দুরবস্থা কেটে আসবে সুসময়!

 আমিষ খাদ্য দ্রব্য: মহালয়ার দিন কোন রকম ভাবেই আমিষ খাবার খাবেন না। এমনিতেই প্রাচীনকাল থেকে পুজোর সময় নিরামিষ খাওয়ার রীতি প্রচলিত রয়েছে। মহালয়া একটি বিশেষ শুভ দিন। এদিন দেবীপক্ষের সূচনা ঘটে।শাস্ত্র বলছে এই দিনে আমিষ যুক্ত খাবার কখনোই খাওয়া উচিত নয়।

থোড়: যদি আপনি নিজের জীবনে বিপদ ডেকে না আনতে চান, তাহলে মহালয়ার দিন এই খাদ্যদ্রব্য টি থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করুন।মনে রাখবেন আপনার সৌভাগ্যের চাবিকাঠি আপনার হাতেই সব সময় থাকে। আপনার একটি ভুল পদক্ষেপ আপনাকে ভুল পথে চালিত করতে পারে। কখনোই মহালয়ার দিন তাই এই খাবারটি গ্রহণ করবেন না। এটি খেলে আপনার বাড়ি থেকে লক্ষী এবং গণেশ ভগবানের কৃপা সরে যেতে পারে।

আরও পড়ুন- তুলসী তলায় জল দেওয়ার সময় পড়ুন এই ছোট্ট মন্ত্রটি, সুখ শান্তি বা অর্থের কখনো অভাব থাকবে না আপনার গৃহে!

মহালয়া হলো একটি অত্যন্ত পবিত্র দিন।তাই এই দিনে কোনো রকম ভুল কাজ করার চেষ্টা করবেন না। এতে আপনার জীবন নানান ধরনের সমস্যায় জর্জরিত হয়ে যেতে পারে।মহালয়ার দিন যতটা সম্ভব ধর্মীয় আচার আচরণের মধ্যে কাটানোর চেষ্টা করুন এবং উপরিউক্ত খাদ্য দ্রব্য গুলি থেকে দূরত্ব বজায় রাখুন।প্রসঙ্গত অনেকেই মহালয়ার দিন ভোর বেলায় পিতৃ পুরুষের উদ্দেশ্যে তর্পনের কাজ করে থাকেন। নিয়ম মত এই কাজটি করার চেষ্টা করুন। কারণ এই তর্পনের মাধ্যমে আপনার পূর্বপুরুষদের জলের প্রত্যাশা পূরণ হয়ে থাকে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন