আকাশ বার্তা
Next Prev

আজ মহালয়ার দিন ভুলেও করবেন না এই কাজগুলি, ঘোর অমঙ্গল নেমে আসতে পারে আপনার জীবনে!

আজ মহালয়ার দিন ভুলেও করবেন না এই কাজগুলি, সংসার শেষ হয়ে যাবে!

নিজস্ব প্রতিবেদন:আর মাত্র কিছুক্ষণের মধ্যেই দেবীপক্ষ শুরু হতে চলেছে। সময়ের এই সন্ধিক্ষণ মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। মহালয়া একটি অত্যন্ত পবিত্র দিন। এদিন অমাবস্যা তিথি পালন করা হয়। এই বিশেষ দিনে অবশ্যই সব সময় শুভ কাজের সাথে মানুষের যুক্ত থাকা দরকার। কারণ কোন অশুভ কর্ম এই দিনে আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। তাহলে আসুন এক নজরে জেনে নেওয়া যাক মহালয়ার দিন কোন কোন কাজ একেবারেই করা অনুচিত।এই কাজগুলি করলে আপনার জীবন দুর্ভাগ্যগ্রস্ত হয়ে পড়তে পারে।তাই সম্পূর্ণ ব্যাপার জানতে অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি শেষপর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

মহালয়ার দিনে কোন কোন কাজ করা থেকে বিরত থাকা উচিত!

  • মহালয়ার দিনটি অত্যন্ত শুভ হলেও এই দিনে কোন শুভকাজ যেমন বাড়ি গাড়ি কেনা প্রভৃতি করা একেবারেই উচিত নয়।এমনকি যারা কোন নতুন ব্যবসার কাজের সঙ্গে যুক্ত হতে চাইছেন তারা এই দিনটিকে এড়িয়ে চলার চেষ্টা করুন। এতে আপনার মঙ্গল হবে।

আরও পড়ুন-দুর্গাপুজোয় ভক্তিভরে গৃহে আনুন এই পাঁচ বস্তু, আর্থিক দুরবস্থা কেটে আসবে সুসময়!

  • মহালয়ার দিন নিজেকে যতটা সম্ভব আমিষ খাবার থেকে দূরে রাখার চেষ্টা করুন। এমনকি ঠাকুর বা পূর্বপুরুষদের কোন ছবির সামনেও আমিষ জাতীয় খাবার রাখবেন না। এতে আপনার জীবনে দুর্ভাগ্য নেমে আসতে পারে। শুধুমাত্র আমিষ নয় এই দিন কাঁচা দুধ খাওয়া থেকে বিরত থাকুন।
  • মহালয়ার দিন ভোরবেলা সাধারণত পিতৃ পুরুষের উদ্দেশ্যে তর্পণ করার রীতি প্রচলিত রয়েছে। যদি আপনি এই দিন তর্পণ করতে চান তাহলে ভুলেও চুলদাড়ি প্রভৃতি কাটবেন না। এটি অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়।
  • মহালয়ার দিন কেউ দক্ষিণা চাইলে তাকে কখনোই খালি হাতে ফিরিয়ে দেবেন না। বলা হয় এই দিন অনেক সময় দেব-দেবীরা মানুষের রূপে পৃথিবীতে এসে থাকেন। তাই কখনো খালি হাতে দান না করে ফিরিয়ে দেওয়া উচিত নয়। মহালয়ার দিন যে কোন খাদ্য সামগ্রী দান করা অত্যন্ত ভালো। তাই এই দিন চাল, ডাল এবং অন্যান্য খাদ্য সামগ্রী দান করার চেষ্টা করুন।

আরও পড়ুন-মহালয়ার দিন ভুলেও খাবেন না এই ৫টি খাবার, সংসারে নেমে আসতে পারে চরম দারিদ্রতা, বলছে জ্যোতিষ শাস্ত্র

  • পাশাপাশি মহালয়ার দিন বেশি দেরি করে স্নান করবেন না। ভোর বেলা স্নান করে বাড়িতে পূজোর কাজ সম্পূর্ণ করে ফেলুন। পাশাপাশি এই দিন বাড়িতে হনুমান চল্লিশা, গীতা, রামায়ণ, মহাভারত প্রভৃতি গ্রন্থ পাঠ করা অত্যন্ত ভালো। মহালয়ার দিন ভগবান বিষ্ণুর নাম জপ করতে পারলে অত্যন্ত শুভ হয়। দেবতারা সব সময় আপনার বাড়ির উপর কৃপাদৃষ্টি বজায় রাখেন।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন