আকাশ বার্তা
Next Prev

আপনি কি আপনার আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে চান? তাহলে মেনে চলুন আম্বানির মতো কোটিপতিদের অনুসরণ করা এই উপায়গুলি

আপনি কি আপনার আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে চান? তাহলে মেনে চলুন আম্বানির মতো কোটিপতিদের অনুসরণ করা এই উপায়গুলি

আকাশবার্তা অনলাইন ডেস্ক: সমাজে যুবক থেকে বয়স্ক সমস্ত মানুষই নিজের আর্থিক উন্নতি কামনা করেন। কিন্তু বেশ কিছু কারণবশত তারা এই উন্নতি করতে পারেন‌ না। তাই আজ এই প্রতিবেদনে থাকবে বেশ কিছু উপায়। যা মেনে চললে আপনি হয়ে যেতে পারেন কোটিপতি। মুকেশ আম্বানির মত তাবড় তাবড় ধনপতিরাও এমনই বেশ কিছু নিয়ম মেনেই কোটিপতি হয়েছেন। চলুন দেখে নেওয়া যাক কি সেই উপায়!

কোটিপতি হওয়ার উপায়সমূহ: নিম্নলিখিত তিনটি উপায় মেনে চললেই আপনি হয়ে যেতে পারবেন কোটিপতি। উপায়গুলো হল- 

১. লোন , ই এম আই এসব থেকে দূরে থাকতে হবে। 

২. নিজের স্কিল বা জ্ঞান বাড়ানোর জন্য টাকা ইনভেস্ট করুন।

৩. Invest in income generating asset.

আরও পড়ুন -  পদ্মার ইলিশ চিনতে না পারলে রয়েছে ঠকে যাবার অনেক সম্ভাবনা, তাই কিভাবে চিনবেন? জেনে নিন তার পদ্ধতি
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

লোন , ই এম আই এসব থেকে দূরে থাকতে হবে - লোন , ইএম আই এগুলো থেকে দূরে থাকাই বাঞ্ছনীয়। কারণ ব্যাংক আপনাকে একটি নির্দিষ্ট সুদের হারে লোন দেবে এবং সেই লোনের ই এম আই আপনাকে প্রতি মাসেই দিয়ে যেতে হবে। যখন আপনার আর্থিক অবস্থা স্বচ্ছল থাকবে তখনই আপনাকে ব্যাংক লোন দেবে কিন্তু তারপর আপনার কোনো এমার্জেন্সি পরিস্থিতি চলে এলে বা চাকরি চলে গেলে বা বেতন কমে গেলেও সেইসব ব্যাংক দেখবে না। আপনাকে প্রতি মাসে ই এম আই দিয়ে যেতে হবে। ফলে আপনি ধীরে ধীরে গরীব হতে থাকবেন এবং ব্যাংক বড়লোক হতে থাকবে। একই ভাবে নো কস্ট ই এম আই দিয়ে কিছু কিনলেও আপনাকে প্রতি মাসেই তার ই এম আই গুনতে হবে। 

কখন লোন নেওয়া উচিত - দেখা গেল আপনি একটা বাড়ি কিনলেন লোন নিয়ে এবং সেই বাড়ি ভাড়া দিয়ে বা বিক্রি করে ই এম আই সমেত আপনার যে টাকা খরচ হয়েছে তার থেকে বেশি আয় করতে পারছেন। সেই সময় আপনি লোন নিতে পারেন। অর্থাৎ যখন আপনার লাভ থাকবে সেই সময়ই লোন নেওয়া উচিত।

আরও পড়ুন -  বাড়িতে রাখা চালের পাত্রে এই জিনিস রাখলে বাড়িতে সব সময় বিরাজ করেন মা লক্ষী, বলছে জ্যোতিষ শাস্ত্র!

নিজের স্কিল বা জ্ঞান বাড়ানোর জন্য টাকা ইনভেস্ট করুন - সবসময়ের জন্য নিজের স্কিল বা দক্ষতা এবং জ্ঞান বৃদ্ধির দিকে নজর দিন। এক্ষেত্রে বই পড়া, বিভিন্ন কোর্সে ভর্তি হওয়া ইত্যাদি বিষয়গুলো আপনি করতে পারেন। তাতে আপনার উন্নতি হবে। উদাহরণ হিসেবে বলা যায়, আপনি যদি আই টি সেক্টর দেখেন তাহলে দেখবেন যারা নিজের দক্ষতা প্রতিদিন বৃদ্ধি করছেন তাদেরই প্রমোশন তাড়াতাড়ি হচ্ছে। এক্ষেত্রে একটি কথা বলা যায়, "Investment in knowledge pays the best interest."

Invest in income generating asset - অ্যাসেট বলতে বোঝায় যেখানে আপনি একবার ইনভেস্ট করলে তা থেকে সবসময় প্রফিট পাবেন, এমনকি আপনি ঘুমিয়ে থাকলেও টাকা আপনার পকেটে ঢুকতে থাকবে। যেমন- শেয়ার মার্কেটে ইনভেস্ট, মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট, ইউটিউব ভিডিও ইত্যাদি।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন