আকাশ বার্তা
Next Prev

আজ মহালয়ার দিন করুন এই কাজগুলি, বদলে যাবে আপনার ভাগ্য, আসবে সুসময়!

মহালয়ার দিন করুন এই কয়েকটি কাজ, বদলে যাবে আপনার ভাগ্য, বলছে জ্যোতিষ শাস্ত্র

আকাশ বার্তা অনলাইন ডেস্ক -মহালয়ার দিন মানুষের জীবনের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। এই দিনে আপনার প্রতিটি কর্ম আপনার জীবনে প্রভাব ফেলতে পারে। মহালয়ার দিনে আপনার খাদ্যাভ্যাস থেকে শুরু করে নিত্যকর্মের প্রতি অবশ্যই নজর রাখা বিশেষ প্রয়োজন। পিতৃপক্ষের অবসানে এদিন দেবীপক্ষের সূচনা হয়ে থাকে। এই সূচনাকালে দেবী উমা নিজের সন্তানদের নিয়ে পৃথিবী লোকে আগমন করেন। অর্থাৎ বোঝাই যাচ্ছে এই সন্ধিক্ষণ কতটা পবিত্র এবং গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে তাই অনেক ভেবে চিন্তে যে কোন মানুষের কাজ করা উচিত।আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আলোচনা করব মহালয়ার দিন কোন কোন বিশেষ কাজ করলে আপনার ভাগ্য খুব সহজেই পরিবর্তন হয়ে যাবে। তাহলে আসুন আর দেরি না করে শুরু করা যাক আমাদের এই বিশেষ প্রতিবেদন।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

 মহালয়ার দিন কোন কোন কাজ আপনার ভাগ্য পরিবর্তন করবে?

তর্পণ -প্রাচীনকাল থেকেই মহালয়ার দিন ভোর বেলা পিতৃ পুরুষের উদ্দেশ্যে তর্পণ করার রীতি প্রচলিত রয়েছে। যদিও সময় পরিবর্তন হয়ে যাওয়ার কারণে আজকাল অনেকেই এই রীতি কে ভুলে গিয়েছেন।তবে যদি আপনি মহালয়ার দিন সকালে পিতৃ পুরুষের উদ্দেশ্যে তর্পণ করতে পারেন তাহলে আপনার ভাগ্য পরিবর্তন হয়ে যেতে পারে। তাই অবশ্যই মহালয়ার দিন ভোর বেলা এই কাজটি করতে একেবারেই ভুলবেন না। জেনে রাখবেন এই কাজের মাধ্যমে আপনার পিতৃ-পুরুষের জলের প্রত্যাশা পূরণ হয়ে যাবে।

নিরামিষ আহার -মহালয়ার দিন আমিষ খাদ্য দ্রব্য গ্রহণ করা থেকে যতটা সম্ভব বিরত থাকুন। যদি আপনি আমিষ খাদ্য দ্রব্য গ্রহণ করে থাকেন তাহলে তা আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। তাই অবশ্যই মহালয়ার দিন নিরামিষ খাবার আহার করার চেষ্টা করুন।আরেকটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন মহালয়ার দিন একেবারে ভোর বেলা স্নান করে নেওয়ার চেষ্টা করবেন। যদি সম্ভব হয় স্নান করার পর গীতা, রামায়ণ-মহাভারতের মত কোন গ্রন্থ পাঠ করতে পারলে ভালো হয়।

আরও পড়ুন-দুর্গাপুজোয় ভক্তিভরে গৃহে আনুন এই পাঁচ বস্তু, আর্থিক দুরবস্থা কেটে আসবে সুসময়!

পবিত্র জিনিস গ্রহণ-মহালয়ার এই শুভ দিনে বাড়িতে কোন পবিত্র জিনিস আনতে পারলে অত্যন্ত ভালো হয়। এই পবিত্র জিনিসের মধ্যে পদ্মের উপর অধিষ্ঠিত দেবী লক্ষ্মীর ছবি,সোনা বা রুপোর মুদ্রা, কলাপাতা প্রভৃতি জিনিসগুলো আনতে পারলে অত্যন্ত ভালো হয়। এই জিনিসগুলো বাড়িতে আনলে আপনার পরিবারে কখনো দুর্ভাগ্য দেখা দেবে না। পাশাপাশি আর্থিক ক্ষতি এবং অভাব-অনটন থেকে আপনার পরিবার সবসময় দূরে থাকবে।

দান সামগ্রী-মহালয়ার দিন যদি আপনি বিভিন্ন খাদ্য সামগ্রী দান করতে পারেন তাহলে আপনার জীবন পরিবর্তিত হয়ে যাবে। এই পবিত্র দিনে অনেক সময় দেব-দেবীরা মানুষের রূপ ধরে পৃথিবীতে এসে থাকেন। তাই এই দিনে অবশ্যই নিজের সামর্থ্য অনুযায়ী দান করার চেষ্টা করুন।

আরও পড়ুন-এক নজরে জেনে নিন কখন লাগবে মহালয়ার অমাবস্যা তিথি ও কখন ছাড়ছে অমাবস্যা তিথি

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন