আকাশ বার্তা
Next Prev

কার্তিক মাসে কোন পরিস্থিতিতেই তুলসী গাছে এই দিন জল দেবেন না, তুলসী দেবীর অভিশাপে দারিদ্রতা নেমে আসবে

কার্তিক মাসে কোন পরিস্থিতিতেই তুলসী গাছে এই দিন জল দেবেন না, সাবধান! জানুন কী বলছে জোতিষ শাস্ত্র

নিজস্ব প্রতিবেদন:- জীবনে যা কিছু সমস্যা বা প্রাপ্তি সব কিছুর পিছনে কোন না কোন কিছুর অবদান থেকেই থাকে ।কখনও বৈজ্ঞানিক সম্মত কিছু অবদান এবং কখনো জ্যোতিষশাস্ত্র মতে কিছু অবদান রয়েছে। কিন্তু যে বিষয়টি একদমই তাচ্ছিল্য করা চলবে না সেটি হল তুলসী গাছ । আমাদের প্রত্যেকের বাড়িতে তুলসী গাছ থাকতে দেখা যায়  এবার কখনো কি আপনাদের মনে প্রশ্ন এসেছে তুলসী গাছ কেন বাড়িতে রাখা হয়? হিন্দু শাস্ত্র মতে এমনটা জানানো হচ্ছে যে তুলসী গাছ বাড়িতে রাখা হয় এবং নিয়মিত তাকে যদি পুজো করা হয় তাহলে সংসারের যাবতীয় কোলাহল এমনকি অভাব-অনটন দূরে চলে যায় ।কারণ এখানে ভগবান শ্রী কৃষ্ণের কৃপা রয়েছে সবথেকে বেশি পরিমাণে।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

তুলসী গাছ সম্পর্কিত পুরাণকথা:-পুরান শাস্ত্র মতে এমনটা বলা হয় যে সূর্যগ্রহণ চন্দ্রগ্রহণ পূর্নিমা-অমাবস্যা এমনকি একাদশীর দিন তুলসী গাছে হাত দেওয়া উচিত নয়। যাদের বাড়িতে তুলসী গাছ রয়েছে তাদেরকে প্রতিদিন স্নান করে জল অর্পণ করতে হয় তুলসী মঞ্চে । এতে পরিবারের সুখ শান্তি বজায় থাকে। অপরদিকে সন্ধ্যে হয়ে যাবার পর তুলসী গাছে কখনো হাত দেওয়া চলবে না ।

আরও পড়ুন- স্বপ্নে কি দেখলে তার ফল কি হয়, জেনে নিন স্বপ্নের ব্যাখ্যা, জানুন কী বলছে জোতিষ

এমনকি তুলসী গাছ উত্তর-পূর্ব দিকে লাগানো উচিত  যদি কোনো কারণে উত্তর পূর্ব দিকে কোন জায়গা না থেকে থাকে তাহলে সে ক্ষেত্রে পূর্ব দিকে লাগাতে হবে। কিন্তু কার্তিক মাস চলাকালীন বিশেষ একটি দিন তুলসী গাছে জল দেবেন না ,দিলে অমঙ্গল আসতে পারে আপনার জীবনে।

কি সেই বিশেষ দিন:-তুলসী গাছ সম্পর্কিত যে সমস্ত তথ্য গুলি রয়েছে পুরান শাস্ত্র মতে তাদের মধ্য থেকে একটি তথ্য বলছে যে কার্তিক মাসের একাদশীর দিন কখনোই তুলসী গাছে জল দেওয়া উচিত নয় ।এতে দেবতা রুষ্ট হয়ে যান এবং সংসারে অভাব-অনটন কোলাহল লেগে যেতে শুরু করে।

আরও পড়ুন- 'কাক ভগবানের দূত!' বাড়ির চারপাশে কাক ডাকা কতটা শুভ বা অশুভ? জানুন

তাই এই দিনটি অতি অবশ্যই নিষ্ঠাভরে পালন করা উচিত আপনাদের সকলের। বিশেষ করে যাদের বাড়িতে তুলসী গাছ রয়েছে বহু বছর ধরে  পাশাপাশি তুলসী মঞ্চে একাদশীর দিন পদার্পণ করা চলবে না বলে জানানো হয়েছে পুরান শাস্ত্র মতে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন