আকাশ বার্তা
Next Prev

প্রয়াতঃ বিখ্যাত বাঙালি রবীন্দ্র সংগীত শিল্পী স্বপন গুপ্ত, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রয়াতঃ বিখ্যাত বাঙালি রবীন্দ্র সংগীত শিল্পী স্বপন গুপ্ত, শোক প্রকাশ মুখ্যমন্ত্রীর

আকাশবার্তা অনলাইন ডেস্ক:পুজোর শুরুতেই দুঃসংবাদ! মায়ের বোধনের দিনই চলে গেলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী স্বপন গুপ্ত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল 75 বছর।জানিয়ে রাখি প্রায় মাস খানেক সময় ধরে কোলন ক্যান্সারে ভুগছিলেন এই রবীন্দ্র সংগীত শিল্পী। চিকিৎসার পরেও শরীরের বিশেষ কোনো উন্নতি হয়নি এই সময়। ইতিমধ্যেই তার মৃত্যুতে শোক বার্তা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

কে ছিলেন স্বপন গুপ্ত? অধুনা বাংলাদেশের বরিশালে জন্মগ্রহণ করেন স্বপন গুপ্ত। দেবব্রত বিশ্বাস এবং মায়া সেন এর সুযোগ্য ছাত্র ছিলেন তিনি।1965 সালে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক এবং পরবর্তীতে স্নাতকোত্তর হন। আচমকাই দেবব্রত বিশ্বাসের সংস্পর্শে আসার পর সংগীতের প্রতি আগ্রহ জন্মায় তার। কখনো গায়ক হবেন এমনটা ইচ্ছা ছিলনা স্বপন গুপ্তের।কিন্তু সময় তাকে রবীন্দ্র সংগীতের কাছে টেনে নিয়ে যায়। প্রসঙ্গত পরিচালক শৈবাল মিত্র পরিচালিত ছবি “চিত্রকর” এ স্বপন গুপ্তের দুটি গান ব্যবহৃত হয়েছিল। বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল এই গান দুটি।

 মুখ্যমন্ত্রীর শোকবার্তা: প্রবীণ এবং জনপ্রিয় এই রবীন্দ্র সংগীত শিল্পীর প্রয়াণে শোকস্তব্ধ হয়ে বার্তা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন,"বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী স্বপন গুপ্তের প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বিশেষ গায়নশৈলী শ্রোতাদের দীর্ঘদিন মুগ্ধ করে রেখেছে। পশ্চিমবঙ্গ সরকার 2015 সালে তাকে “সঙ্গীত মহাসম্মান” প্রদান করে। তার মৃত্যুতে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হলো।আমি স্বপন গুপ্তের পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি"।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন