আকাশ বার্তা
Next Prev

দলেতে বইছে বিতর্কের হাওয়া, তড়িঘড়ি এই দিনে হতে চলেছে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, জানালেন পার্থ

দলেতে বইছে বিতর্কের হাওয়া, তড়িঘড়ি এই দিনে হতে চলেছে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, জানালেন পার্থ

আকাশবার্তা অনলাইন ডেস্ক : তৃণমূলের  (TRINAMOOL) অন্দরে শুরু হয়ে গেল ভোটের প্রস্তুতি। আগামী 2 ফেব্রুয়ারি (FEBRUARY) তৃণমূলে সাংগঠনিক নির্বাচন হতে চলেছে। 31 শে মার্চ (MARCH) নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হবে। গতকাল এই ঘোষণা করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (PARTHA CHATTERJEE)। ‌ গতকাল পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, "আগামী 2 ফেব্রুয়ারি তৃণমূলের সাংগঠনিক নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।"

ঘোষিত হতে চলেছে তৃণমূলের কার্যকরী সমিতি : বুথ কমিটি থেকে শুরু করে কেন্দ্রীয় কমিটির নির্বাচন জারি থাকবে। ‌ আগামী 31 মার্চের মধ্যে করোনা বিধি মেনে দলের সর্বস্তরের সাংগঠনিক নির্বাচন সম্পন্ন হবে। ওই দিন তৃণমূলের কার্যকারী সমিতি ঘোষিত হতে চলেছে। ‌ তবে তৃণমূলের চেয়ারপার্সন (CHAIR PERSON)  পদে কোন ভোট হবে না।

আরও পড়ুন -  বেসুরো বিজেপি নেতাদের নিয়ে পিকনিক, কমলা শিবিরে পাওয়া 'অশনি সংকেত' নিয়ে কি বললেন শান্তনু ঠাকুর? জানুন
এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

2 ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সমস্ত করোনা বিধিনিষেধ মেনে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হতে চলেছে। তৃণমূলের এই সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়ায় রিটার্নিং অফিসারের (RETURNING OFFICER) দায়িত্ব পালন করতে চলেছেন পার্থ চট্টোপাধ্যায়। পার্থ বাবু বলেছেন, "পরবর্তী সময়ে যারা আমাদের প্রতিনিধি, ভোটার এবং পর্যবেক্ষক হতে চলেছেন তাদের তালিকা আগামী 25 জানুয়ারির মধ্যে তৈরি হতে চলেছে। আমাদের সংবিধান মেনেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে।

দলীয় স্তরে বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে চলেছে। মমতা ব্যানার্জির (MAMATA BANERJEE) বিকল্প আমাদের দলে নেই। তিনি অভিষেক ব্যানার্জি (AVISHEK BANERJEE) কে সাধারণ সম্পাদক পদে আসীন করেছেন। বাকি পদগুলির জন্য নির্বাচন হতে চলেছে।" দলের সর্বভারতীয় সভানেত্রী পদে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে অভিষেক ব্যানার্জি। রাজ্য সভাপতি পদে থাকছেন সুব্রত বক্সি (SUBRATA BAKSI)। এর পরেই বিভিন্ন স্তরে বেশ কিছু পরিবর্তন করতে পারে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন -  মোদীকে হারাতে ফের দিদিই ভরসা! যোগীর হাত থেকে রাজ্য কাড়তে মমতার দ্বারস্থ অখিলেশ, কি চক্রান্ত তার?

 সৃষ্টি হয়েছে বিভিন্ন বিতর্কের : কল্যাণ বন্দ্যোপাধ্যায়  (KALYAN BANERJEE) সম্প্রতি আক্রমণ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় কে। এরপর এই মদন মিত্রের (MADAN MITRA) কথা দলকে যথেষ্ট অস্বস্তিতে ফেলেছে। শৃঙ্খলা রক্ষা কমিটি মদন মিত্র কে সতর্ক করেছে বলে জানা গিয়েছে। তবে গতকাল পার্থ চট্টোপাধ্যায় বলেছেন যে দলের মধ্যে কোনরকম বিতর্ক নেই। এদিকে প্রজাতন্ত্র দিবসের দিন বাংলার ট্যাবলো বাতিল করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। এই বিষয়টিকে কেন্দ্র করে গতকাল পার্থ চট্টোপাধ্যায় আক্রমণ করেছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন