আকাশ বার্তা
Next Prev

দুর্গাপুজোয় ভক্তিভরে গৃহে আনুন এই পাঁচ বস্তু, আর্থিক দুরবস্থা কেটে আসবে সুসময়!

দুর্গাপূজায় ঘরে আনুন এই ৫ বস্তু, আর্থিক সমস্যা কেটে আসবে সুসময়

নিজস্ব প্রতিবেদন:দুর্গাপুজো প্রতিটি বাঙালির জন্য একটি বিশেষ এবং বড় অনুষ্ঠান।গোটা একটি বছর মানুষ এই দুর্গাপুজোর জন্য অপেক্ষা করে থাকে। এই পুজোর সাথেই জড়িয়ে রয়েছে মানুষের আশা-আকাঙ্ক্ষা, আনন্দ এবং ভালোবাসা। পুজোর কটা দিন বাঙালি মনে এক নতুন ধরনের আমেজ ছড়িয়ে থাকে। পুজো আসার আগে পর্যন্ত তার প্রস্তুতি এবং কেনাকাটাতেই সময় কেটে যায়। কিন্তু এত কিছুর মাঝেও আমরা কিছু নিয়মাবলী পালন করতে ভুলে যাই। যা হয়তো এড়িয়ে চলা কখনোই উচিত নয়।দেবী পক্ষ শুরু হওয়ার পর থেকে বিজয়া দশমীর মধ্যে যদি কিছু পবিত্র জিনিস বাড়িতে আনা হয়, তবে মা দুর্গা অবশ্যই সন্তুষ্ট হন এবং ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করেন। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এক নজরে আজকের সমস্ত ব্রেকিং নিউজ

পদ্মের উপর অধিষ্ঠিত দেবী মা লক্ষ্মীর ছবি:ঘর সংসার এর আর্থিক সুরক্ষা পেতে দেবী লক্ষীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।দুর্গাপুজো চলাকালীন সময়ে পদ্মের উপর অধিষ্ঠিত দেবী লক্ষ্মীর কোন ছবি ঘরে নিয়ে এসে রাখলে অত্যন্ত মঙ্গল হয়। বাড়িতে কখনো অভাব-অনটন বা আর্থিক ক্ষতি দেখা দেয় না। তাই অবশ্যই এই কাজটির প্রতি আপনারা নজর রাখবেন।

আরও পড়ুন- রাস্তায় মৃতদেহ নিয়ে যেতে দেখলে কি হয়, কারোর অন্তিম সংস্কারে শ্মশানে গেলে কি হয়, জানুন কি বলছে গরুড় পুরান!

স্বর্ণ বা রৌপ্যের মুদ্রা-বাড়িতে দুর্গাপূজা চলাকালীন স্বর্ণ বা রৌপ্যের মুদ্রা নিয়ে আসলে কখনো সংসারে অভাব থাকে না। সব সময় মা লক্ষ্মী এই বাড়িতে কৃপা বর্ষণ করে থাকেন। তাই অবশ্যই আপনার সামর্থ্য অনুযায়ী পারলে এই সময় বাড়িতে মুদ্রা কিনে আনুন।


ময়ূরের পালক:প্রাচীনকাল থেকেই ময়ূরের পালক অত্যন্ত শুভ দ্রব্য বলে বিবেচিত হয়। শ্রীকৃষ্ণের মুকুটে ময়ূরের পালক শোভা পেতে দেখা যায়। এই ময়ূরের পালক বাড়িতে এনে রাখলে আর্থিক ক্ষতি থেকে রক্ষা পাওয়া যায়। এছাড়াও কোনরকম নেতিবাচক দৃষ্টি আপনার বাড়ির উপর পরতে পারবে না যদি আপনার বাড়িতে এই ময়ূরের পালক থাকে।

আরও পড়ুন- মহালয়ার দিন গঙ্গায় তর্পন করলে কী ফল লাভ হয়, কেনো তর্পন করা হয়? জানুন পুরান কী বলছে

কলাগাছ :দেবী পক্ষ থেকে শুরু করে বিজয়া দশমীর সময় পর্যন্ত বাড়িতে কলাগাছ এনে রাখতে পারলে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই কলা গাছ বাড়ির মূল দরজার দুইপাশে প্রতিস্থাপন করতে হয়। তার মধ্যে প্রতি লক্ষ্মীবারে দুধ ঢালতে পারলে আরো ভালো হয়। এতে সংসারে রোগ ব্যাধি থেকে দূরে থাকা যায় এবং আর্থিক সুবিধা লাভ হয়।তাই অবশ্যই দুর্গাপুজো চলাকালীন সময়ে এই বিষয়গুলোর প্রতি নজর রাখার চেষ্টা করবেন। মনে রাখবেন আপনার একটি ছোট্ট উপায় পারে আপনার জীবনকে আরো সুন্দর করে তুলতে।

আপনি কী এই নিউজগুলি পড়েছেন? পড়ুন আজকের বাছাই করা ব্রেকিং নিউজের আপডেট

রাজনীতি

তথ্য ও প্রযুক্তি

বিনোদন